Connect with us

অল্টকয়েন

MakerDAO কো-ফাউন্ডার কি ক্রয়-বিক্রয় করছেন?

Published

on

বর্তমানে ক্রিপ্টো বাজার বেশ অস্থির অবস্থানে রয়েছে। ফলে ক্রিপ্টোকারেন্সির মূল্যে বেশ উঠানামা লক্ষ্য করা হয়েছে। ক্রিপ্টো বাজারের এই অস্থিরতার মাঝেই MakerDAO এর কো-ফাউন্ডার বেশ কিছু লক্ষণীয় লেনদেন করেছেন।

তিনি প্রথমে তার 18.8 মিলিয়ন Lido DAO টোকেনের বিনিময়ে 27 মিলিয়ন DAI টোকেন ক্রয় করেন এবং 7,553 টি মেকার-ডাউ এর বিনিময়ে $4.67 মিলিয়ন, 92 টি ETH ক্রয় করেন যার গড় বিক্রয়মূল্য ছিল $1.68।

পরবর্তীতে তিনি তার 4.44 মিলিয়ন DAI, 2.8 মিলিয়ন লিডো-ডাউ টোকেন এবং 604,000 USDT ব্যবহার করে 15,092 টি মেকার-ডাউ ক্রয় করে। এসময় গড় ক্রয়মূল্য ছিল $644।

মেকার ডাউ সম্পর্কে জানতে হলে প্রথমেই আমাদের জানতে হবে ডাউ কি। ডাউ সম্পর্কে জানতে পারলে আমরা মেকার-ডাউ এর বেসিক বুঝতে পারবো।

DAO (Decentralized autonomous organization) বিকেন্দ্রীকৃত স্বায়ত্তশাসিত সংস্থা, একটি নেতৃত্বাধীন সত্তা যার কোন কেন্দ্রীয় কর্তৃত্ব নেই। এটি সম্পূর্ণ স্বায়ত্তশাসিত এবং স্বচ্ছ যা ফাউন্ডামেন্টাল নিয়ম, প্রস্তাব এবং ভোট প্রদানের জন্য Smart Contract অনুসরণ করে। সহজভাবে বলতে গেলে, ডাউ সম্পূর্ণরূপে এর সদস্যদের দ্বারা পরিচালিত হয় যারা সম্মিলিতভাবে একটি নির্দিষ্ট প্রকল্পের ভবিষ্যত সম্পর্কে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়, যেমন প্রযুক্তিগত আপগ্রেড এবং ট্রেজারি বরাদ্দ।

মেকার-ডাউ হল একটি Decentralized স্বায়ত্তশাসিত সংস্থা যা Ethereum ব্লকচেইনের উপর চলে। এটি ব্যবহারকারীদের DAI নামক একটি স্টেবলকয়েন ইস্যু এবং লেনদেন করতে দেয়। এই নতুন টোকেনটি মার্কিন ডলারের সাথে পেগ করা হয়। মেকার-ডাউ ইকোসিস্টেম মেকার টোকেন (MKR) এর উপর অনেক বেশি নির্ভর করে, যা সিস্টেমকে পরিচালনা করতে এবং এর ভবিষ্যত উন্নয়ন সম্পর্কে সিদ্ধান্ত নিতে ব্যবহৃত হয়।

অন্যদিকে, লিডা-ডাউ হল একটি লিকুইড স্টেকিং প্রোটোকল যা ব্যবহারকারীদের Ethereum হোল্ডিংগুলিতে কোনোরকম টোকেন লক না করেই স্টেকিং পুরস্কার অর্জন করতে দেয়। লিডো টোকেনগুলি মূলত স্টেক করা ইথেরিয়ামের প্রতিনিধিত্ব করে । এই টোকেনটি ব্যবহারকারীরা বিভিন্ন Decentralized এক্সচেঞ্জে লেনদেন করতে পারে।

লিডা-ডাউ টোকেন বিক্রি এবং মেকার-ডাউ টোকেন ক্রয় থেকে বোঝা যায় মেকার-ডাউ প্রজেক্ট নিয়ে কো-ফাউন্ডার বেশ আশাবাদী। সম্প্রতি মেকার-ডাউ এর টোটাল লক করা সম্পদ $5 বিলিয়ন ছাড়িয়েছে যা এটিকে সবচেয়ে জনপ্রিয় DeFi প্রোটোকলগুলির মধ্যে একটি করে তুলেছে।

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন- https://t.me/coinalapnews

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।