Connect with us

অল্টকয়েন

এ বছরের সেরা ৪টি মিম কয়েন MemeCoin

Published

on

মিম কয়েন বা টোকেন হল ওইসব টোকেন যেগুলো মুলত মজার ছলে সৃষ্টি করা হয়েছে। ক্রিপ্টোকারেন্সি সাধারনত বিভিন্ন ধরনের ব্যবহারবিধির উপর চিন্তা করে তৈরী করা হয়। সেদিক থেকে মিম টোকেন এর ব্যবহার বাস্তব জীবনে নাই বললেই চলে (শুরুর কথা বলছি)। যদিও বর্তমানে ডোজকয়েন বিভিন্ন জায়গায় গ্রহনযোগ্যতা পাচ্ছে। এইসব মিম টোকেনের একমাত্র ভরসার জায়গা কম্যুনিটি আর ইলন মাস্ক। নিচে বর্তমানে সবচেয়ে বেশি জনপ্রিয় এমন ৪ টি মিম টোকেন নিয়ে আমরা আলোচনা করব।

DogeCoin (ডোজকয়েন)

ডোজকয়েনকে আসল মিম কয়েন বলা হয়। এটি অন্যান্য ক্রিপ্টোকারেন্সির থেকে অনেক দ্রুততর লেনদেন করা যায় এবং এর লেনদেন ফি ও অনেক কম। তবে এর সরবরাহ অন্যান্য কয়েনের মতো নির্দিষ্ট নয়। ২০১৩ সালে, অনেকটা মজার ছলে Billy Markus এবং Jackson Palmer এই কয়েন সৃষ্টি করেন। ডোজকয়েন এর লগো শিবা ইনু কুকুরটির মিম হওয়াতে অনেক জনপ্রিয়তা পায় কারণ শিবা ইনুর এই মুখয়বটি ইন্টারনেটে অনেক জনপ্রিয় ছিল। একপ্রকার মজার চলে সৃষ্টি করা এই কয়েন বর্তমানে $12.02B মার্কেটক্যাপ নিয়ে ক্রিপ্টোকারেন্সি মার্কেটক্যাপ র‍্যাংকিং এ ১০ম অবস্থানে রয়েছে। স্পেসএক্সের সিইও Elon Musk এর বৌদলতে এই ক্রিপ্টোকারেন্সিটি আরও জনপ্রিয়তা লাভ করে। তার মতে এটি তার ব্যবহৃত সেরা ক্রিপ্টোকারেন্সি।

Shiba Inu (SHIB) শিবা ইনু

২০২০ সালের আগষ্টে শিবা ইনু তৈরি করা হয়। DOGE কয়েনের পরে এটিই সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে। এই কয়েনটিকে “Dogecoin Killer” ও বলা হয়। 2021 এ ইথেরিয়াম (Ethereum) ফাউন্ডার Vitalik Buterin “India COVIDCrypto” ত্রাণ তহবিলে 50 ট্রিলিয়নেরও বেশি SHIB দান করেন। ২০২২ সালের বেয়ার মার্কেটে এটির মূল্য হ্রাস পেলেও এখন পর্যন্ত এর মূল্য $0.00001 এর উপরে আছে। আশা করা যাচ্ছে যে এর লেয়ার ২ প্রটোকল শিবেরিয়াম (Shiberium) চালু হলে এই মিম কয়েনটির দাম আরো বৃদ্ধি পাবে। বর্তমানে এই মিম কয়েনটি $7.5B মার্কেটক্যাপে ১৩তম অবস্থানে রয়েছে।

Floki Inu (FLOKI) ফ্লকি ইনু

ফ্লোকি ইনু হল আরেকটি মিম কয়েন যা টুইটারে ইলন মাস্কের পোস্টের মাধ্যমে সৃষ্টি হয়। ইলন মাস্ক তার এক টুইটার পোস্টে শিবা ইনু কুকুরে ছবি পোস্ট করেন বলেন তিনি কুকুরটির নাম দেবেন ফ্লকি। এভাবে ফ্লকি কয়েন সৃষ্টি হয় এবং প্রচুর জনপ্রিয়তা পায়। সম্পৃতি ইলন তার কুকুর ফ্লকিকে টুইটারের সিইও এর পোষাক পড়িয়ে ছবি আপলোড করায় এই মিম কয়েনটির মূল্য 100% বৃদ্ধি পায়। যদি এভাবেই চলতে থাকে তাহলে পরবর্তী বুল রানে এই কয়েনটিন দাম আকাশচুম্বী হবে বলে আশা করা যায়। বর্তমানে এর মার্কেটক্যাপ $413M।

Bone ShibSwap (BONE)

BONE হলো শিবা ইনু ইকোসিস্টেম এবং ShibSwap DEX এর নেটিভ টোকেন। SHIB এর তুলনায় BONE এর সাপ্লাই কম থাকলেও ইতিমধ্যে এর দাম শিবা ইনুর তুলনায় বৃদ্ধি পেয়ে $1.53 এ এসেছে। শিবা ইনু ডেভেলপার এরই মধ্যে বলেছেন যে বোন (BONE) টোকেন শিবা ইনুর লেয়ার ২ ব্লকচেইনে ব্যবহৃত হবে। অর্থাৎ এটি শিবেরিয়ামে লেনদেনে ফি হিসেবে কাজ করবে। ভবিষ্যতে শিবেরিয়ামের সফলতার সাথে সাথে এই কয়েনটির চাহিদা আরো বাড়বে বলে মনে করা যাচ্ছে।

বিঃদ্রঃ মিম টোকেনে বিনিয়োগ খুবই ঝুঁকিপূর্ণ। আমরা, কয়েনআলাপ, কোনভাবেই ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগে উৎসাহিত করে না।

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন- https://t.me/coinalapnews

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।