Connect with us

অল্টকয়েন

ডোজকয়েনের (DogeCoin) মূল্য আবারো উঠানামা

Published

on

DOGE হল Dogecoin-এর নেটিভ ক্রিপ্টোকারেন্সি। এটি শিবা ইনু কুকুরের ভাইরাল ইন্টারনেট মেমের উপর ভিত্তি করে সৃষ্টি করা হয়। মূলত Billy Markus এবং Jackson Palmer ২০১৩ সালে অনেকটা মজার ছলেই এই কয়েন সৃষ্টি করেন। ডোজকয়েন ইন্টারনেট মিম থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হওয়ায় এটিকে মিম কয়েনও বলা হয়।

Elon Musk এর প্রভাবে জনপ্রিয় এই মিমকয়েনের দাম বৃদ্ধি হওয়া নতুন কিছু নয়। তিনি মাঝে মাঝেই এমন এমন পোস্ট ও টুইট করেন যার প্রভাবে এই মিমকয়েনটির মূল্য উঠানামা করে। সম্পৃতি তিনি তার টুইটারে একটি টুইট করেন, “It was me, I let the dogs out.”। মাস্কের এই টুইট করতে না করতেই ডোজকয়েনের মূল্য 6.6% বৃদ্ধি পায়। DOGE কয়েনের সাথে সাথে আরো একটি জনপ্রিয় মিম কয়েন SHIB INU এরও মূল্যে 2.5% বৃদ্ধি আসে।

মাস্কের এই টুইটটি মজার ছলে করা হয়েছে নাকি এর পেছনে আরো কোনো সত্য আছে তা কেউই জানেনা। তবে ডোজকয়েন কমিউনিটি সদস্যরা ধারণা করছেন ইলন মাস্ক ডোজকয়েনকে তার টুইটারের সাথে যুক্ত করার বিষয়টা ইঙ্গিত করতে চেয়েছিলেন।তিনি টুইটারে পেমেন্ট মাধ্যম হিসেবে ডোজকয়েনের ব্যবহার নিয়ে এর আগেও উত্তেজনা সৃষ্টি করছিলেন। ইলন মাস্কের প্রভাব ছাড়াও ডোজকয়েনর মূল্য বেশ কিছুদিন ধরে বৃদ্ধি পাচ্ছিল। এর প্রধান কারণ বড়বড় ডোজকয়েন হোল্ডাররা খুব তাড়াতাড়ি তাদের টোকেন ডাম্প করবেন বলে অনেকে মনে করছেন।

বর্তমানে ডোজকয়েন $11.6B মার্কেটক্যাপ নিয়ে ক্রিপ্টোকারেন্সি মার্কেটক্যাপ র‍্যাংকিং এ ১১ম স্থানে অবস্থান করছে এবং $0.08 থেকে $0.09.ডলারের মধ্যে ট্রেড হচ্ছে।

DOGE Price | Source: coinmarketcap

বিঃদ্রঃ মিম টোকেনে বিনিয়োগ খুবই ঝুঁকিপূর্ণ। আমরা, কয়েনআলাপ, কোনভাবেই ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগে উৎসাহিত করে না।

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন-  https://t.me/coinalapnews

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।