Connect with us

ইথেরিয়াম

ডিউস ফাইন্যান্স আবারো হ্যাকের শিকার

Published

on

ডেফি প্রটোকল ডিউস (Deus) ফাইন্যান্স আরেকটি হ্যাকের শিকার হয়েছে যার ফলস্বরূপ তাদের $১৩ মিলিয়নের লোকসান গুনতে হয়।

ব্লকচেইন সিকিউরিটি কোম্পানি পেকশিল্ড (PeckShield) জানিয়েছে যে ডিউস (Deus) ফাইন্যান্স আজ প্রায় ১৩.৪ মিলিয়ন ডলারের হ্যাকের শিকার হয়েছে। কয়েকমাস আগে প্রোটোকলটি একই রকম হ্যাকের শিকার হয়েছিল বলে জানা গেছে।

পেকশিল্ড (PeckShield) টুইটারে এই হ্যাক নিয়ে বিস্তারিত তথ্য পোস্ট করেছে। হ্যাকারটি মূলত “StableV1 AMM – USDC/DEI পেয়ার” থেকে ফ্ল্যাশলোন ম্যানিপুলেশন সিস্টেম ব্যবহার করে আক্রমনটি করে।

হ্যাকারটি DEI এর দাম ম্যানুপুলেট করতে সক্ষম হয় এবং সেটি ব্যবহার করে পুলের সব অ্যাসেট বের করে নেয়। সামগ্রিকভাবে এই অজানা হ্যাকারটি প্রায় $১৩.৪ মিলিয়ন মূল্যের ডিজিটাল সম্পদ চুরি করতে সক্ষম হয়েছে।

মূলত এই হ্যাকারটি হ্যাক করার জন্য প্রথমে টর্নেডো ক্যাশ (Tornado Cash) এর থেকে ৮০০টি ইথার ধার করে এবং পরে মাল্টি-চেইন এর মাধ্যমে ফ্যান্টমে তা টানেল করে। হ্যাকারের বর্তমান অ্যাড্রেস থেকে দেখা যায় সে চুরি করা অ্যাসেট ইথারের সাথে সোয়াপ করেছে এবং টর্নেডো ক্যাশকে তাদের অংশ ফেরত দিয়ে দিয়েছে।

ক্রিপ্টোপটাটো (CryptoPotato) গত মার্চে একটি রিপোর্ট করে যেখানে ডিউস (Deus) ফাইন্যান্স প্রথমবারের মতো এমন হ্যাকের শিকার হয়। হ্যাকারটি একই ধরনের পদ্ধতি ব্যবহার করে প্রায় $৩ মিলিয়ন DAI এবং ETH চুরি করে।

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন- https://t.me/coinalapnews

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।