Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

এশিয়ান বিলিয়নিয়ার হোটেল গ্রুপ ডিসেন্ট্রাল্যান্ড এবং স্যান্ডবক্স মেটাভার্সে ভার্চুয়াল হোটেল তৈরি করেছে

Published

on

বর্তমানে মেটাভার্স নিয়ে কোনো সুস্পষ্ট বর্ণনা নেই, প্রাথমিকভাবে এর কোনো অস্তিত্ব না থাকলেও মনে করা হয় এটি এমন একটি ব্যবস্থা হবে যেখানে মানুষ ভার্চুয়াল পরিবেশে একে অপরের সাথে যুক্ত থাকবে।

এরই হাত ধরে সম্পৃতি সিঙ্গাপুরের বিলিয়নিয়ার কেওয়েক লেং বেং (Kwek Leng Beng) এর মিলেনিয়াম হোটেলস অ্যান্ড রিসর্ট এবং হংকং এর বিলিয়নিয়ার লো পরিবারের রিগাল হোটেলস গ্রুপ ব্লকচেইন গেমিং প্ল্যাটফর্ম ডিসেন্ট্রাল্যান্ড এবং স্যান্ডবক্সে ভার্চুয়াল সম্পত্তি ক্রয় করছে বলে জানা গেছে।

গত বুধবার Kwek’s City Developments এর অধীনে থাকা মিলেনিয়াম হোটেলস অ্যান্ড রিসর্ট বলেছে তারা ডিসেন্ট্রাল্যান্ডে তাদের ভার্চুয়াল হোটেল চালু করবে, যেখানে প্লেয়াররা একে অপরের সাথে ভার্চুয়ালি সংযোগ স্থাপনের মাধ্যমে সম্পদের ক্রয়-বিক্রয় করতে পারবে এবং এরই সাথে নতুন সম্পদ তৈরি করতে পারবে।

মিলেনিয়াম হোটেলস এক বিবৃতিতে বলেছে, এম সোশ্যাল ডিসেন্ট্রাল্যান্ড নামে পরিচিত এই হোটেলটি সকলের একত্রিত হওয়ার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। তারা আরো বলেছেন এই ভার্চুয়াল হোটেলটি মে মাসের প্রথম দিকে প্লেয়ারদের জন্য খুলে দেওয়া হবে।

অপরদিকে হংকং-এর বিলিয়নিয়ার লো পরিবারের লো ইউক সুইয়ের (Lo Yuk Sui) সভাপতিত্বে রিগ্যাল হোটেলস গ্রুপ সোমবার বলেছে তারা হংকং-ভিত্তিক ব্লকচেইন গেমিং জায়ান্ট অ্যানিমোকা ব্র্যান্ডের মালিকানাধীন মেটাভার্স প্ল্যাটফর্ম স্যান্ডবক্সে একটি “গ্রিন মেট্রোপলিস” তৈরি করছে।

রিগ্যাল হোটেল জানিয়েছে তারা অক্টোবরে তাদের মেটাগ্রিন চালু করবে এবং একইসাথে তারা আশা করছে যে এই ভার্চুয়াল মেট্রোপলিসটি হংকংয়ের ৭.৫ মিলিয়ন জনসংখ্যার দুই-তৃতীয়াংশকে আকর্ষণ করতে সক্ষম হবে। তারা আরো বলেছে তারা তাদের মেটাভার্স প্রকল্পে সহযোগিতা করার জন্য নতুন নতুন পার্টনার খুঁজতে থাকবে।

এই মেটাভার্স গেমগুলি ইতিমধ্যেই এইচএসবিসি এবং জেপিমরগানের মতো ফাইন্যান্স কোম্পানিগুলোকে আকৃষ্ট করে ফেলেছে, সেইসাথে অ্যাডিডাস এবং স্যামসাং-এর মতো ভোক্তা ব্র্যান্ডগুলিকেও আকৃষ্ট করতে সক্ষম হয়েছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.