Connect with us

অল্টকয়েন

বিশ্বের সবচেয়ে বড় অ্যাসেট ম্যানেজমেন্ট ফার্মের ক্রিপ্টো ইটিএফ

Published

on

ব্লাকরক (BlackRock) ব্লকচেইনের উপর ফোকাস করে একটি নতুন ইটিএফ (ETF) চালু করার ঘোষনা দিয়েছে। ব্ল্যাকরক মনে করে বিলিয়ন বিলিয়ন ব্যাংকবিহীন গ্রাহকদের আর্থিক লেনদেনের সাথে যুক্ত করার জন্য ব্লকচেইন প্রযুক্তির ভূমিকা অপরিসীম।

ব্লাকরক iShares এক্সচেঞ্জ-ট্রেডেড ফান্ড নামে একটি নতুন ইটিএফ (ETF) চালু করার ঘোষণা করেছে যা বিশেষভাবে ব্লকচেইন প্রযুক্তি, ক্রিপ্টোকারেন্সি এবং প্রযুক্তিগত কোম্পানিগুলিতে ফোকাস করবে। এর অর্থ হলো ব্লাকরকের কাস্টমাররা বিটকয়েন, ইথারিয়ামের মতো বড় বড় ক্রিপ্টোকারেন্সি গুলোতে সরাসরি বিনিয়োগ না করেই ক্রিপ্টের সাথে যুক্ত থাকতে পারবে।

বিশ্বের বৃহত্তম অ্যাসেট ম্যানেজার ব্লাকরক যার খাতায় $১০ ট্রিলিয়ন রয়েছে, ব্লকচেইনের প্রতি বুলিশ মনোভাব প্রকাশ করেছে।

বর্তমানে ব্লাকরক ক্রিপ্টো প্রযুক্তির বিকাশ, উদ্ভাবন এবং ব্যবহারে জড়িত কোম্পানিগুলোর বিনিয়োগের ফলাফলগুলি ট্র্যাক করার জন্য SEC এর কাছে ফান্ডের জন্য আবেদন দাখিল করেছে। এদিকে তাদের একটি প্রতিবেদন থেকে বিশ্বব্যাপী লকডাউনের পরে সহস্রাব্দের মধ্যে “সেন্ট্রালাইজস ডিজিটাল ইকোসিস্টেমের” ক্রমবর্ধমান চাহিদাকে উল্লেখ করেছে।

এই সপ্তাহের শুরুতে, ফিডেলিটি ঘোষণা করেছে তারা তাদে্র গ্রাহকদের ৪০১ হাজার অবসর ফান্ডে বিটকয়েন বরাদ্দ করতে দেবে।

এরই সাথে ব্লাকরক নিজেও ঘোষণা করেছে যে তারা $৫০ বিলিয়ন সার্কেল-চালিত স্টেবলকয়েন USDC-এর ক্যাশ রিজার্ভ পরিচালনা করবে যা DeFi এবং ক্রিপ্টোকারেন্সি ইকোসিস্টেমের কেন্দ্র হয়ে উঠেছে।

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন- https://t.me/coinalapnews

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।