Connect with us

Sponsored

সেকেন্ডলাইভ থেকে ফ্রি ক্রিপ্টোকারেন্সি আয় করুন

Published

on

বাইন্যান্স ল্যাব, ক্রিপ্টো.কম এবং আরো অন্যান্য বিনিয়োগকারীদের পৃষ্ঠপোষকতায় সেকেন্ডলাইভ মেটাভার্সের শুরু হয়। বর্তমানে সেকেন্ডলাইভ মেটাভার্স এর প্রাথমিক পর্যায়েই আছে। যে কেউ চাইলেই ফ্রিতে ক্রিপ্টোকারেন্সি আয় করতে পারে সেকেন্ডলাইভ মেটাভার্স থেকে। একেবারে ফ্রি বললেও ভুল হবে। কারণ, এইখানে আপনার অর্জিত টোকেন স্টেকিং এর মাধ্যমে আপনি সেকেন্ডলাইভ ইকোসিস্টেম এর মূল টোকেন লাইভ টোকেন পাবেন। এই আর্টিকেলে আমরা সেকেন্ডলাইভ ওয়ার্ল্ড থেকে কিভাবে ফ্রিতে ক্রিপ্টোকারেন্সি আয় করা যায় সেটা নিয়ে বিস্তারিত লিখবো। সেকেন্ডলাইভ মেটাভার্স সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের পূর্বের আর্টিকেলটি পড়ে দেখতে পারেন- সেকেন্ডলাইভ ওয়ার্ল্ডের প্রাথমিক ধারণা

প্রথমেই আমরা জেনে নিব সেকেন্ডলাইভ ওয়ার্ল্ডের দুইটা টোকেন সম্পর্কে। সেকেন্ডলাইভ ওয়ার্ল্ড এর নিজস্ব দুইটা টোকেন রয়েছে- বিন টোকেন, লাইভ টোকেন।

বিন (BEAN) এবং লাইভ (LIVE) টোকেন

বিন টোকেন হল প্রাথমিক টোকেন যা সেকেন্ডলাইভ ওয়ার্ল্ডের ব্যবহারকারীদের দেওয়া হয়। সেকেন্ডলাইভ ওয়ার্ল্ডে বিভিন্ন কর্মকান্ড (নিচে বিস্তারিত বর্ণনা রয়েছে) সম্পন্ন করলে বিন টোকেন দেওয়া হয়। বিন টোকেন শুধু কাজে লাগে স্টেক্লিং করতে, এছাড়া এর অন্য কোন ব্যবহার আর নেই। এই বিন টোকেন স্টেকিং করলেই পাওয়া যায় সেকেন্ডলাইভ ওয়ার্ল্ডের মুল টোকেন লাইভ টোকেন। ব্যাপারটা শুনতে কঠিন মনে হলেও খুবই সহজ আসলে। আর্টিকেলের শেষের অংশে এর বিস্তারিত বর্ণনা পাবেন।

কিভাবে ফ্রিতে ক্রিপ্টোকারেন্সি আয় করবেন

সেকেন্ডলাইভ ওয়ার্ল্ড থেকে কিভাবে ফ্রিতে ক্রিপ্টোকারেন্সি আয় করবেন সেটা বুঝতে হলে আপনাকে এর সকল ধাপ গুলো জানতে হবে এবং সেকেন্ডলাইভ ওয়ার্ল্ডে নিয়মিত ১০-১৫ মিনিট সময় প্রতিদিন ব্যয় করতে হবে। এই সময়ে আপনি প্রতিদিন নির্দিষ্ট পরিমাণ বিন টোকেন আয় করতে পারবেন। তবে, যদি আপনি কিছু টাকা খরচ করেন তাহলে আপনার বিন টোকেন এর পরিমাণ বৃদ্ধি করা খুবই সহজ।

সেকেন্ডলাইভ বাউন্টি

সেকেন্ডলাইভের আর্নিং অপশনে গেলে আপনি খুজে পাবেন বিভিন্ন বাউন্টি যেগুলো থেকে আপনি খুব সহজেই বিন টোকেন আয় করতে পারবেন। প্রথমত, আপনার টুইটার, ডিস্কর্ড, টেলিগ্রাম ইত্যাদি সংযোগ করলে আপনি কিছু টোকেন পাবেন। এইটার জন্য আপনাকে একবার রিওয়ার্ড দেয়া হবে। আপনি বাউন্টিতে গেলে এইরকম আরো অনেক অপশন পাবেন যেখান থেকে প্রতিদিন আপনি বিন টোকেন সংগ্রহ করতে পারবেন। আপনার কাছে যদি বাইন্যান্সের BAB NFT থাকে, তাহলে অবশ্যই আপনার যে ওয়ালেটে উক্ত এন.এফ.টি আছে, সেটাই সেকেন্ডলাইভ ওয়ার্ল্ডে কানেক্ট করবেন। তাহলে আপনি কিছু এক্সট্রা বোনাস পাবেন।

বিটকয়েনটক বাউন্টি

সেকেন্ডলাইভের ওয়েবসাইটে থাকা বাউন্টি ছাড়াও, বিটকয়েনটক ফোরামে রয়েছে বিন টোকেন বাউন্টি যেখান থেকে আপনি আয় করতে পারবেন অনেক বিন টোকেন। এইখানে কাজগুলোও সহজ। ফেসবুকে লাইক শেয়ার, টুইটারে লাইক রিটুইট, টেলিগ্রামে জয়েন করা, রেডিটে আপভোট ইত্যাদির মাধ্যমে খুব সহজেই আয় করতে পারেন বিন টোকেন। প্রথমেই আপনাকে পুরো টপিক পড়ে বুঝতে হবে আপনাকে কি কি কাজ করতে হবে, আপনি কাজগুলো কিভাবে জমা দেবেন এবং কিভাবে আপনার রিওয়ার্ড আপনি সংগ্রহ করবেন। বিস্তারিত- https://bitcointalk.org/index.php?topic=5446956.0
আপনার যদি কোথাও বুঝতে অসুবিধা হয় তাহলে আপনি আমাদের এয়ারড্রপ চ্যানেলে আপনার প্রশ্ন জানাতে পারেন- http://t.me/coinalap_airdrop

সেকেন্ডলাইভ মেটাভার্স

আপনি প্রতিদিন সেকেন্ডলাইভ মেটাভার্সে ঢুকে কিছু বিন টোকেন সংগ্রহ করতে পারবেন। সেকেন্ডলাইভ মেটাভার্সে প্রথমেই আপনাকে লবিতে ঢুকতে হবে। সেখানে আপনি কিছু ডলার চিহ্নের এর পাশাপাশি বিন টোকেন দেখতে পাবেন। আপনাকে বিন টোকেন সংগ্রহ করতে হবে। ডলার চিহ্নগুলোতে কোন টোকেন নেই। সেগুলো সংগ্রহ করলে আপনার বিন টোকেন কমে যাবে। এটা আসলে অন্যান্য ব্যবহারকারীদের জন্য টিপস হিসেবে কাজ করে। আপনি প্রতিদিন মেটাভার্স থেকে বিন টোকেন কালেক্ট করলে আপনাকে ১০ বিন টোকেন বোনাস দেয়া হবে। সেটা আপনি আর্নিং অপশনের বাউন্টি সেকশনে গেলেই খুজে পাবেন। সেখানে ক্লেইম লেখা আসবে। ক্লেইমে ক্লিক করলেই আপনি পেয়ে যাবেন ১০ টি বিন টোকেন।

এছাড়া, ফ্রি অপশন ছাড়া যেসব অপশন রয়েছে সেগুলো দিয়েও আপনি প্রতিদিন বিন টোকেন সংগ্রহ করতে পারবেন। আপনাকে প্রতিটা কাজের জন্য ২০ থেকে ৩০ সেন্ট খরচ করা লাগবে। উল্লেখ্য, এর প্রতিটি লেনদেনে বি.এন.বি লাগবে। সুতরাং, আপনার ওয়ালেটে অল্প কিছু বি.এন.বি থাকা আবশ্যক।

বিন টোকেন থেকে লাইভ টোকেন এ রুপান্তর

এতক্ষণ আমরা যা করছি এর সবকিছুর মাধ্যমে আমরা বিন টোকেন আয় করতে পারবো। এই বিন টোকেন এর কোন মার্কেট ভ্যালু নেই কারণ এইটা কোথাও তালিকাভুক্ত হবে না। এইটা শুধুমাত্র সেকেন্ডলাইভ ওয়ার্ল্ডে স্টেকিং এর কাজে ব্যবহার করা হয়। আর উক্ত স্টেকিং থেকে আপনি পাবেন লাইভ টোকেন। আপনার বিন টোকেন যখন ১০০ কিংবা তার অধিক হবে, তখন আপনি সেটাকে স্টেকিং করতে পারবেন। আপনার ওয়ালেটে জমা হতে থাকা বিন টোকেন প্রতি সোমবার আনলক করা হবে। সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় আনলক হবে। আপনি তখন আপনার কাছে থাকা বিন টোকেন ক্লেইম করবেন। এতে আপনার ০.০০০৫ বি.এন.বি মত খরচ হবে। এরপর আপনাকে স্টেকিং অপশনে যেতে হবে। সেখানে আপনি স্টেকিং এ ক্লিক করলে আপনাকে আর একটা ট্রাঞ্জেকশন এপ্রু করা লাগবে যেখানে আপনাকে আরো ০.০০১ বি.এন.বি এর মত খরচ করতে হবে। ব্যস, তারপর পুরো এক সপ্তাহ ধরে আপনার বিন টোকেন স্টেকিং হতে থাকবে যার বিনিময়ে আপনি পাবেন লাইভ তোকেন। প্রতি সপ্তাহে ১০০০০০ লাইভ টোকেন স্টেকিং এর মাধ্যমে বিতরণ করা হয়। যার কাছে যত বেশি বিন টোকেন থাকবে, সে তত বেশি লাইভ টোকেন পাবে। উল্লেখ্য, আপনি যখন বিন টোকেন স্টেকিং এর নির্বাচণ করবেন তখন থেকে উক্ত বিন টোকেন এর উপর আর কোন নিয়ন্ত্রণ নেই, এইগুলো বার্ন করা হয়। মানে, পরবর্তী সপ্তাহে আপনি যদি আবার স্টেকিং করতে চান তাহলে আপনাকে আবার বিন টোকেন আর্ন করতে হবে।

প্রতি সপ্তাহে আপনি যা লাইভ টোকেন পাবেন তা আপনার সেকেন্ডলাইভ ওয়ার্ল্ডে জমা হতে থাকবে। যখন লাইভ টোকেন স্টেকিং পেজ শেষ হবে, তখন আপনার লাইভ টোকেন আপনার কানেক্ট করা ওয়ালেটে পেয়ে যাবেন।

যেহেতু এইটা বাইন্যান্স ল্যাবের বিনিয়োগ পেয়েছে, আশা করা যায় এই প্রজেক্ট ভবিষ্যতে বাইন্যান্স এক্সচেঞ্জে তালিকাভুক্ত হবে এবং এর দামও ভালো হবে।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।