Connect with us

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

মূলধনী আয়ে ট্যাক্স বৃদ্ধির পরিকল্পনা বাইডেনের, প্রায় ১০% কমল ক্রিপ্টো মার্কেট ক্যাপিটাল

Published

on

আজকে প্রায় সকল ক্রিপ্টোকারেন্সির আবারও অনেক দর পতন হল। বিটকয়েন গত ২৪ ঘন্টায় দাম হারালো প্রায় ১০% । ফলস্বরুপ, অন্যান্য কয়েনগুলোর দর পতন শুরু হয় ব্যাপক হারে। এতে ক্রিপ্টোকারেন্সির মোট মার্কেট ক্যাপিটাল ১০% কমে বর্তমানে ১.৮ ট্রিলিয়নে নেমেছিল যা গতকাল ছিল ২.২ ট্রিলিয়নের কাছাকাছি। এতে মার্কেট হারায় প্রায় ৪৪ বিলিয়ন ডলার।

এর আগে গতকাল ব্লুম্বার্গের একটি প্রতিবেদন অনুযায়ী জানা যায়, জো বাইডেন তার পরবর্তী অর্থনৈতিক পরিকল্পনায় মূলধনী আয়ে ট্যাক্সের হার বাড়িয়ে দেবে যা সর্বোচ্চ ৪৩.৪% হতে পারে। এই সংবাদের ভিত্তিতে স্টক মার্কেটে দর পতন হয়েছিল, ক্রিপ্টোকারেন্সি মার্কেটেও তার একই প্রভাব পরে।
বিটকয়েন এর দাম সকালের দিকে একটানা পতন হতে থাকে যা সর্বনিন্ম ৪৮২৭৭ ডলারে পৌছায়, যা গত ৫০ দিনের মধ্যে সর্বনিন্ম। এর আগে মার্চের ০৩ তারিখে বিটকয়েন এর দাম সর্বনিন্ম ছিল ৪৭০০০ ডলারে। এর আগে গতকাল বিটকয়েন এর দাম দিনের শুরুতে ছিল ৫৩৮২৫ ডলার যা সর্বোচ্চ উঠেছিল ৫৫৫০০ ডলার। বাংলাদেশ সময় সকাল ৪/৫ টা থেকে অনেক বেশি পরিমাণ মানুষ বিটকয়েন সেল দেয় যার কারনে মার্কেট খুব দ্রুত পতন হয় যদিও এখন সেটা অনেক রিকভার করেছে।


যদিও এই সংবাদের ভিত্তিতে মার্কেট খুব দ্রুত পতন হয়েছে, এইটা প্রকৃতপক্ষে সবার জন্য প্রযোজ্য নয়। ব্লুম্বার্গের প্রতিবেদন মতে, মূলধনী আয়ে নতুন এই ট্যাক্স শুধুমাত্র তাদের জন্যই প্রযোজ্য হবে যাদের মূলধনী আয় ১ মিলিয়ন ডলার বা ১০ লাখ ডলার ও তার বেশি এবং সমপরিমাণ বিনিয়োগ উক্ত সময়ের যাদের ছিল।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

Trending

Copyright © 2021. All rights reserved.