Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

দুবাই রিয়েল অ্যাস্টেট জায়ান্ট বিটকয়েন পেমেন্ট গ্রহণ করবে

Published

on

শীঘ্রই দুবাইয়ের রিয়েল এস্টেট জায়ান্ট ড্যামাক (DAMAC) পেমেন্ট মাধ্যম হিসাবে বিটকয়েন গ্রহণ শুরু করবে, কারণ তারা দুবাইকে ক্রিপ্টোকারেন্সি হাভে (Hub) পরিণত করতে চায়।

দুবাই, সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক বিলাসবহুল রিয়েল অ্যাস্টেট ডেভেলপার ড্যামাক প্রপার্টিজ শীঘ্রই এই অঞ্চলে প্রপার্টি বিক্রির জন্য বিটকয়েন অর্থ গ্রহণ করা শুরু করবে, একটি বিবৃতিতে জানিয়েছে সংস্থাটি।

কোম্পানির জেনারেল ম্যানেজার এবং এর ডিজিটাল ট্রান্সফরমেশন লিড আলি সাজওয়ানি বলেছেন, “ড্যামাক প্রপার্টিজ সর্বদাই উদ্ভাবনের অগ্রভাগে রয়েছে। বিলাসবহুল বাড়ি তৈরি করা থেকে শুরু করে অনন্য অভিজ্ঞতা কি নেই এতে?”

বলাবাহুল্য, ড্যামাক বিটকয়েন পেমেন্ট নেওয়া বিশ্বের প্রথম রিয়েল এস্টেট ডেভেলপার নয়।

নভেম্বরে, লাতিন আমেরিকান প্রপার্টি টেকের (প্রোপটেক) মার্কেট লিডার লা হাউস ঘোষণা করেছে যে এটি বিটকয়েন পেমেন্ট প্রসেসর ওপেননোডের (Open-Node) সাথে একীকরণের মাধ্যমে অন-চেইন এবং লাইটনিং-এর জন্য বিটিসি পেমেন্ট গ্রহণ করা শুরু করছে। প্রায় দুই মাস পরে লা হাউস তার প্রথম প্রপার্টি বিক্রি করেছিল বিটকয়েনে কারণ এটি মেক্সিকোতে ৫.৭৮ বিটিসিতে একটি অ্যাপার্টমেন্ট কেনার সেতুবন্ধনে ভূমিকা রেখেছিল। কোম্পানিটি পরের মাসে কলম্বিয়ায় আরেকটি প্রপার্টি বিক্রি করে বিটকয়েনে ।

দুবাইয়ে ড্যামাকের এমন পদক্ষেপ বিটকয়েন অর্থনীতিকে উৎসাহিত করার জন্য মাইলফলক হিসেবে রয়ে যাবে কারণ সংযুক্ত আরব আমিরাত ক্রিপ্টোকারেন্সি ব্যবসার বিকাশের নিজেদের প্রতিষ্ঠিত করতে চায়।

CNBC-এর একটি রিপোর্ট থেকে জানা যায়, বিটকয়েন ট্র্যাডিং প্ল্যাটফর্ম ক্রাকেন (Kraken) সম্প্রতি এ ডি জি এম (ADGM) এবং ফিনান্সিয়াল সার্ভিসেস রেগুলেটরি অথরিটির কাছ থেকে অনুমোদন পেয়েছে যা বিটকয়েনের বিপরীতে UAE দিরহামে সরাসরি অর্থায়ন এবং ট্রেডিং অফার করার জন্য প্রথম ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ হয়ে উঠেছে। ইতোমধ্যে, বাইনান্স (Binance) মধ্যপ্রাচ্যে একটি অফিস খোলার কথা বিবেচনা করেছে কারণ এক্সচেঞ্জটিকে সম্প্রতি আবু ধাবিতে কাজ করার অনুমোদন দেওয়া হয়েছে। বাইবিটকে (Bybit) গত মাসে দুবাইয়ে একটি সদর দফতর খোলার অনুমোদনও দেওয়া হয়েছিল।

সিটির (Citi) মতে, দুবাই এবং আবু ধাবিতে ক্রিপ্টোকারেন্সি ব্যবসার সাম্প্রতিক প্রবাহের পিছনে বৃহত্তর নিয়ন্ত্রক স্পষ্টতা রয়েছে। চেনালাইসিস ডেটা অনুসারে মধ্যপ্রাচ্য বিশ্বব্যাপী ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং ভলিউমের ৭% তৈরি করে এবং এটি বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান ক্রিপ্টোকারেন্সি বাজারগুলির একটি।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.