Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

দুবাইয়ের রিয়েল এস্টেট ফার্ম বিটকয়েন ও ইথারিয়াম গ্রহন শুরু করেছে

Published

on

মাল্টি-বিলিয়ন ডলারের দুবাই-ভিত্তিক রিয়েল এস্টেট ডেভেলপার (DAMAC) প্রোপার্টি তার বিলাসবহুল আবাসনগুলির জন্য বিটকয়েন এবং ইথারের মাধ্যমে অর্থ লেনদেন করা শুরু করেছে।

DAMAC প্রোপার্টিজ ২০০২ সালে বিলিয়নিয়ার হুসেন সাজওয়ানি দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল এবং ফার্মটি মধ্যপ্রাচ্য, কানাডা এবং ইউ.কে. জুড়ে তাদের ব্যবসা পরিচালনা করে আসছে। এছাড়াও এটি রবার্তো ক্যাভালি (Roberto Cavalli) এবং ডি-গ্রিসগোনোর (De-Grisgono) মতো উচ্চ-মানের ফ্যাশন এবং জুয়েলারি ব্র্যান্ডের মালিক।

সাজওয়ানি সম্পত্তির ক্রেতাদের বিনামূল্যে ল্যাম্বরগিনি দেওয়ার মতো অসামান্য বিপণন কৌশলের জন্য পরিচিত। এরই সাথে তিনি ২০১৩ সালে দুবাইতে একাধিক ট্রাম্প-ব্র্যান্ডেড গল্ফ কোর্স চালু করার জন্য ডোনাল্ড ট্রাম্পের সাথে যুক্ত হন।

$২.১ বিলিয়ন মূল্যের এই ফার্মটি নতুন ক্রেতা আকর্ষণ করার উপায় হিসেবে ক্রিপ্টো কে বেছে নিয়েছে। DAMAC ২০২১ সালে তাদের মোট রেভিনিউ $৮১৬ মিলিয়ন জানালেও বিশ্বব্যাপী করোনা মহামারীর প্রভাবে এক বছরের মধ্যে তাদের সামগ্রিকভাবে $১৪৪.৬ মিলিয়নের ক্ষতি হয়। এরই সাথে আগের বছর ফার্মটির $১৭৮ মিলিয়ন ডলারের লোকসান হয়েছিল।

২৭ এপ্রিলের একটি ঘোষণা অনুযায়ী, বিটকয়েন এবং ইথারিয়ামে অর্থ লেনদেনর পাশাপাশি, ফার্মটি প্রয়োজনে বিক্রেতার জন্য ক্রিপ্টোকে ফিয়াটে রূপান্তরেরও সুবিধা দেবে। DAMAC-এর অপারেশন জেনারেল ম্যানেজার আলি সাজওয়ানি উল্লেখ করেছেন যে ফার্মটি ক্রিপ্টো-এর মতো বিবর্তিত প্রযুক্তি ব্যবহারে মনোনিবেশ করেছে। তিনি আরো বলেন, “আমাদের মতো বিশ্বব্যাপী ব্যবসার জন্য বিবর্তনের শীর্ষে থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আরেকটি লেনদেন উপায় চালু করা গুরুত্বপূর্ণ এবং এই প্রযুক্তিটির মূল্য জেনে আমরা আনন্দিত।”

DAMAC আরও উল্লেখ করেছে যে দুবাই “একটি ক্রিপ্টো হাব হয়ে উঠছে” সরকারের ক্রিপ্টো-বান্ধব বিধিনিষেধ এবং ভার্চুয়াল অ্যাসেট লাইসেন্সের জন্য।

বর্তমানে বাইবিট (Bybit), বিনান্স (Binance) এবং এফটিএক্স ইউরোপের (FTX Europe) মতো শীর্ষ এক্সচেঞ্জগুলি দুবাইয়েও তাদের ব্যবসা গড়ে তুলেছে। এরই সাথে ক্রাকেনও (Kraken) এই সপ্তাহের শুরুতে একটি ক্রিপ্টো লাইসেন্স পেয়েছে।

সাজওয়ানি আরও উল্লেখ করেছেন যে ফেব্রুয়ারিতে কোম্পানিটি তাদের নিজস্ব এনএফটি (NFT) সমর্থিত মেটাভার্স প্ল্যাটফর্ম চালু করার পরিকল্পনা করছে যা DAMAC এর অধীনে থাকা সব প্লাটফর্ম যেমন রিয়েল এস্টেট, ফ্যাশন, জুয়েলারি সবকিছুকে মেটাভার্সে নিয়ে আসবে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.