Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

তৃতীয় বৃহত্তম স্টেবলকয়েনে পরিণত হয়েছে টেরা লুনা

Published

on

লুনা (LUNA) মূলত টেরার (Terra) মানি-মার্কেট প্রটোকলের অন্তভুক্ত গভর্নেন্স টোকেন। গত সোমবার টেরার (Terra) অ্যালগরিদমিক স্টেবলকয়েন ইউএসটি (UST) বিনান্স ইউএসডি (BUSD) কে টপকে তৃতীয় বৃহওম স্টেবলকয়েনের অবস্থান নেওয়ায় এর মূল্য বৃদ্ধি ঘটে।

গবেষণা সংস্থা ডেলফি ডিজিটাল অনুসারে, টেরা গত 30 দিনে $17 মিলিয়নেরও বেশি Convex’s (CVX) টোকেন ক্রয় করে Convex এর বৃহত্তম ক্রেতায় পরিণত হয়। Convex হল একটি প্রোটোকল যা ব্যবহারকারীদের তাদের CRV লক না করেই ফি উপার্জন করতে দেয়। একইভাবে টেরা (Terra) এর ডিপোজিটের উপর অর্জিত ফি তাদের ব্যবহারকারীদের মধ্যে বিতরণ করে দেয়।

বর্তমানে শীর্ষস্থানীয় স্টেবলকয়েন হল টিথার (USDT), যার মার্কেট ক্যাপ $৮২ বিলিয়ন। USD Coin (USDC) প্রায় $50 বিলিয়ন মার্কেট ক্যাপ নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এবং
টেরা $৩২ বিলিয়ন নিয়ে ৩য় স্থানে অবস্থান করে যা কিনা ১৫% বেশি মূল্যে ৯০ ডলারে ট্রেড হচ্ছে। এই উন্নয়নের ফলে টেরা কার্ডানোর ADA-কে ছাড়িয়ে মার্কেট ক্যাপ অনুসারে অষ্টম বৃহত্তম ক্রিপ্টোকারেন্সি হয়ে উঠেছে।

গত ১৬ মাসে টেরার স্টেবল কয়েন UST-এর দাম দ্রুতগতিতে বৃদ্ধি পেয়েছে। উপরন্ত সাম্প্রতিক তথ্যগুলি ইঙ্গিত করে যে নভেম্বরের মাঝামাঝি থেকে ইউএসটি বৃদ্ধি পেয়ে মার্কেট ক্যাপ ৫২৫ শতাংশ বেড়েছে। এরই সাথে টেরার পেগ বজায় রাখতে ফেব্রুয়ারী মাসে, জাম্প ক্রিপ্টোর নেতৃত্বে প্রধান ক্রিপ্টো তহবিলগুলি লুনা ফাউন্ডেশন গার্ড (LFG) এ $১ বিলিয়ন বিনিয়োগ করেছে।

বর্তমানে লুনা ফাউন্ডেশন গার্ড বিটকয়েন, Avalanche’s AVAX, অন্যান্য স্টেবলকয়েন ক্রয় করে যাচ্ছে। এরই সাথে টেরা ১০ মিলিয়ন LUNA দান করেছে, যার মূল্য বর্তমান মূল্যে $৮৯০ মিলিয়ন। বর্তমানে টেরার রিজার্ভ $২.৪৮ বিলিয়ন যার ৬৯% বিটকয়েনে রাখা হয়েছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.