Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

জার্মান ব্যাংক ক্রিপ্টো লাইসেন্সের জন্য আবেদন করেছে

Published

on

Commerzbank স্থানীয় মিডিয়াকে নিশ্চিত করেছেন যে তারা এই বছরের শুরুতে BaFin-এর লাইসেন্সের জন্য আবেদন করেছিলো।

জার্মানির বৃহত্তম ব্যাংকিং প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি নিশ্চিত করেছে যে এটি এই বছরের শুরুতে একটি স্থানীয় ক্রিপ্টো লাইসেন্সের জন্য আবেদন করেছে। এই প্রথমবারের মতো জার্মানির একটি বড় ব্যাংক ক্রিপ্টোকারেন্সির দিকে অগ্রসর হতে যাচ্ছে।

Commerzbank বর্তমানে ১৮ মিলিয়নেরও বেশি গ্রাহক এবং ৭০,০০০ এর বেশি প্রাতিষ্ঠানিক ক্লায়েন্টদের তাদের সেবা প্রদান করে থাকে। এরইসাথে তারা বলেন ক্রিপ্টোকারেন্সি রিলেটেড অফারগুলো তারা তাদের প্রাতিষ্ঠানিক ক্লায়েন্টদের লক্ষ্য করে দিয়ে থাকবেন।

জার্মানিতে যেকোনো ধরনের ক্রিপ্টো সেবা প্রদানের আগে BaFin এর অনুমোদন প্রয়োজন হয়। এজন্য জানুয়ারী ১, ২০২০ থেকে জার্মানিতে ক্রিপ্টোকারেন্সি পরিষেবা দিতে ইচ্ছুক যেকোনো ব্যবসাকে প্রথমে ফেডারেল ফিনান্সিয়াল সুপারভাইজরি অথরিটির কাছ থেকে অনুমোদন নিতে হয়।

কয়েনবেস জার্মানি ২০২১ সালের জুনে সর্বপ্রথম Bafin দ্বারা অনুমোদিত হয়েছিল। সাম্পৃতি বার্লিন ভিত্তিক আর্থিক প্রযুক্তি সংস্থা আপভেস্ট (Upvest) মার্চ মাসে লাইসেন্সের জন্য অনুমোদিত হয়।

Commerzbank কে ২০১৮ সাল থেকে ব্লকচেইন প্রকল্পে জড়িত থাকতে দেখা যায়। সাম্প্রতি, ২০২১ সালের আগস্টে ফার্মটি আর্ট এবং রিয়েল এস্টেটের মতো বিদ্যমান অ্যাসেট ক্লাসের জন্য ব্লকচেইন-ভিত্তিক ডিজিটাল মার্কেটপ্লেস তৈরিতে কাজ করতে দেখা যায়।

জার্মান বিনিয়োগকারীরাও ক্রিপ্টোর দিকে ঝুঁকে পড়েছে। KuCoin এর একটি রিপোর্ট থেকে জানা যায় ৪৪% জার্মান ক্রিপ্টে বিনিয়োগ করতে ইচ্ছুক এবং ৩৭% জার্মান ১বছরের বেশি সময় ধরে ক্রিপ্টোকারেন্সি ট্রেড করে আসছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.