Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

ক্রিপ্টো মার্কেটের গেম-চেঞ্জার ChatGPT?

Published

on

ইনফরমেশন বা তথ্য ওভারলোডের জন্য কুখ্যাতি রয়েছে ক্রিপ্টোকারেন্সির। ক্রিপ্টো দুনিয়ায় কী ঘটছে সে সম্পর্কে তথ্য সাধারণ মানুষের কাছে আরও অ্যাক্সেসযোগ্য করে তোলা ক্রিপ্টো গ্রহণের প্রচারের একটি মূল অংশ হতে যাচ্ছে।

TechCrunch এর সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, Ai-Powered Web3-কেন্দ্রিক সার্চ ইঞ্জিন কাইটো (Kaito) সিড ফান্ড (Seed Fund) রেইজিং রাউন্ডের মাধ্যমে $৫.৩ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করেছে। কাইটো বলেছেন যে তহবিলগুলি তাদের টিমকে বড় এবং পণ্য বিকাশের গতি বাড়াতে ব্যবহার করা হবে।

সিড ফান্ড রাউন্ডে ড্রাগনফ্লাই ক্যাপিটালের নেতৃত্বে অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে সেকোইয়া ক্যাপিটাল চায়না, জেন স্ট্রিট, ফোলিয়াস ভেঞ্চারস, আলফা ল্যাব ক্যাপিটাল এবং মিরানা ভেঞ্চারস।

An AI Chip Source: Adobe

কাইটো AI প্রযুক্তি ব্যবহার করে Web3-প্রাসঙ্গিক তথ্যকে একত্রিত করবে, টুইটার, ডিসকর্ড, গভর্নেন্স ফোরাম, মিডিয়াম এবং পডকাস্ট ট্রান্সক্রিপশনের মতো প্ল্যাটফর্ম থেকে তথ্য স্ক্র্যাপিং এবং সংক্ষিপ্ত করতে।

Kaito-এর সার্চ ইঞ্জিন Google এবং Bing-এর মতো প্রতিষ্ঠিত জায়ান্টগুলির অনুরূপভাবে সার্চ করে তথ্য অনুসন্ধান ও অপ্টিমাইজ করবে, যেমন র‍্যাংকিং, টপিক মাইনিং এবং ব্যক্তিগতকৃত সুপারিশ।

কাইটো (Kaito) ইতিমধ্যে তার প্ল্যাটফর্মের একটি অফিশিয়াল ভার্সন চালু করেছে। বর্তমানে এটি OpenAI-এর সাথে সার্চ ইঞ্জিনের ভবিষ্যত সংস্করণে ChatGPT’র সাথে ব্যবহারকারীদের জন্য কাজ করছে । ChatGPT, বিশ্বের সবচেয়ে উন্নত AI-চালিত চ্যাটবট, সম্প্রতি ১০০ মিলিয়ন ব্যবহারকারী অ্যাপ্লিকেশন অতিক্রম করার ইতিহাসে গড়েছে। অনেকে এটিকে একটি বিশাল প্রযুক্তিগত অগ্রগতি হিসাবে দেখছেন। যেভাবে আমরা ওয়েব ব্রাউজ করি এবং কাজ করি তার উপর তাৎক্ষণিক এবং গভীর প্রভাব ফেলবে৷

কাইটো কীভাবে ক্রিপ্টো ইনফরমেশন ওভারলোড সামলাচ্ছে?

কাইটোর প্রতিষ্ঠাতা এবং সিইও ইউ হু টেকক্রাঞ্চের সাথে একটি সাক্ষাত্কারে বলেছেন ক্রিপ্টো এবং ওয়েব 3-তে, ব্যবহারকারীরা ক্রমাগত “ইনফরমেশন ওভারলোড” এর বিরুদ্ধে লড়াই করছে । কাইটো জানিয়েছে উত্তর খোঁজার সময়কে তারা ৩০ মিনিট বা এক ঘন্টা থেকে কমিয়ে ১০ সেকেন্ডে করেছে।

ফাইন্যান্স অভিজ্ঞ “হু” , প্রায় এক দশক ধরে বিশ্বের অন্যতম লাভজনক হেজ ফান্ড সিটাডেলে কাজ করেছেন। ২০১৭ সালে ক্রিপ্টোতে আগ্রহী হয়ে ওঠার পর, হু লক্ষ্য করেছেন যে, ট্রেডিশনাল ফাইন্যান্স স্পেসের বিপরীতে, যেখানে ব্লুমবার্গ টার্মিনালের মতো প্ল্যাটফর্মে তথ্য সুসংগঠিত হয়, সেখানে ক্রিপ্টোতে তথ্য গুলো এলোমেলো। কাইটোর লক্ষ্য Web3 ল্যান্ডস্কেপকে ট্রান্সভার্স ও একই সাথে সহজ করা।

Source Image Adobe

ক্রিপ্টোর জন্য একটি গেম-চেঞ্জার হতে পারে কি?

ক্রিপ্টোকারেন্সিকে মানুষের কাছে ব্যাপকভাবে গৃহীত করার ক্ষেত্রে বড় চ্যালেঞ্জ হল “ইনফরমেশন ওভারলোড”।

ইনফরমেশন তথা তথ্য ওভারলোড বলতে এমন একটি পরিস্থিতি বোঝায় যেখানে কেউ অতিরিক্ত পরিমাণে তথ্যের সংস্পর্শে আসার পর কিছুই বুঝে উঠতে পারেনা, বিভ্রান্তি, চাপ এবং অভিভূত হতে থাকে । ক্রিপ্টো শিল্পের প্রেক্ষাপটে, ইনফরমেশন ওভারলোড নতুনদের জন্য প্রযুক্তি বোঝা কিংবা মার্কেটে তাদের পক্ষে নেভিগেট করা কঠিন করে তুলতে পারে, পরবর্তীতে এমন কারণে নতুন অনেকে ক্রিপ্টোকারেন্সিতে আসতে চায়না

যখন কেউ কোনো কিছু পুরোপুরি বুঝতে পারে না, তখন এর প্রতি স্বাভাবিকভাবে সন্দেহ ও অবিশ্বাসের জন্ম দেয়। এই কারণেই ক্রিপ্টোকারেন্সির ভবিষ্যতের জন্য ইনফরমেশন বা তথ্য ওভারলোডের সমস্যাটি সমাধান করা এত গুরুত্বপূর্ণ।

এই সমস্যাটি সমাধান করার একটি উপায় হল ওয়েব – ৩ অ্যাপ্লিকেশন তৈরি করা হয়েছে যা নন-ক্রিপ্টো নেটিভরা এখনই ব্যবহার করতে পারে, আর এইভাবে বিভিন্ন কিছুর সাথে ধীরে ধীরে পরিচিতি হতে পারবে অনেকে।

আরেকটি উপায় হল ক্রিপ্টো তথ্যকে আরও হাতের নাগালে রাখা যা সম্ভব হবে কাইটোর সার্চ ইঞ্জিন এর মাধ্যমে। জানা গেছে কোম্পানিটি ব্যক্তিগত সার্চ ইঞ্জিনটিকে বিনামূল্যে ব্যবহারের জন্য তৈরি করার পরিকল্পনা করেছে – একটি চমৎকার পদক্ষেপ হবে যদি তারা Google সার্চ ইঞ্জিনের ভবিষ্যত Web3 ভার্সন হতে চায়।

আবার ক্রিপ্টো কেনার সময়?

সাম্প্রতিক মার্কেটে ক্রিপ্টোর দরপতনে, অনেক বিনিয়োগকারী ভাবছেন যে আবার ক্রিপ্টোকারেন্সি কেনার সময় এসেছে। আপনি যদি সেই ব্যবসায়ীদের মধ্যে একজন হন যা দ্রুত লাভের আশা করছেন, তাহলে কিছু উচ্চ-সম্ভাব্য টোকেনগুলোকে বিবেচনা রাখতে পারেন, যেমন যা প্রিসলে বিক্রি করা হচ্ছে আপ-অ্যান্ড-কামিং ক্রিপ্টো প্রকল্পের প্রতিশ্রুতি দিয়ে।

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন-  https://t.me/coinalapnews

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।