Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

কানাডায় শহরে তাপ উৎপাদনে বিটকয়েন মাইনিং

Published

on

BTC
Content Protection by DMCA.com

দক্ষিণ ভ্যানকুভার বিশ্বে মধ্যে প্রথম শহর যা ক্রিপ্টোকারেন্সির বদৌলতে আংশিক ভাবে তাপ উৎপাদন করতে সক্ষম। এটা সম্ভব হয়েছে স্থানীয় শক্তি সরবরাহকারী সংস্থা লনসডাল এনার্জি কর্পোরেশন এবং বিটকয়েন মাইনিং প্রতিষ্ঠান মিন্টগ্রিন এর মধ্যকার চুক্তির কারণে।

এই চুক্তি কম কার্বন নিসঃরনের মাধ্যমে তাপ উৎপন্ন করার প্রযুক্তি উন্নয়নের রাস্তা তৈরী করবে। দক্ষিন ভ্যানকুভার, ব্রিটিশ কলোম্বিয়া এই নতুন সেবাটি পরীক্ষা করবে। বিটকয়েন মাইনিং বিটকয়েন নেটওয়ার্কের লেনদেনের বৈধতা এবং নিরাপত্তা দিতে সাহায্য করে এবং এর ফলে যে শক্তি উৎপন্ন হয় তা প্রকৃতিতে নষ্ট না করে পুনরায় ব্যবহার উপযোগী করা হবে। এটি অনেকগুলো সম্ভবনার মধ্য থেকে মাত্র একটি। আরো পড়ুন, Shopify এ পেমেন্ট দেয়া যাবে বেবী ডজকয়েন (BabyDoge) এ

এই ক্ষেত্রে মিন্টগ্রিন ২০,০০০ টন গ্রিনহাউস গ্যাস পুনরায় ব্যবহার উপযোগি করার চিন্তা করছে যা তাপ উৎপন্ন করার কাজে ব্যবহার হবে। কোম্পানিটি আশা করছে তারা বিটকয়েন মাইনিংয়ে ব্যবহৃত শক্তির ৯৬% পুনরুদ্ধার করতে পারবে যা বিল্ডিংগুলো উত্তপ্ত করার কাজে ব্যবহৃত হবে।

যেহেতু বিটকয়েন মাইনিং ৩৬৫ দিনই চলে তাই এটি একটি নির্ভরযোগ্য শক্তির মাধ্যম হওয়ার অনন্য সুযোগ তৈরী করতে পারবে যা শহরটির শক্তির চাহিদা পূরণ করতে সহায়তা করবে।

Content Protection by DMCA.com
Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.