Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

XRP হোয়াল ৯০০ মিলিয়ন টোকেন সংগ্রহ করেছে যা ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ

Published

on

Ripple

XRP হোয়াল এ্যাড্রেস যেগুলো ১০ মিলিয়ন বা এর বেশি টোকেন হোল্ড করছিলো তারা প্রায় নতুন করে আরো ৯০০ মিলিয়ন টোকেন সংগ্রহ করেছে। যা ২০২১ সালের  ডিসেম্বর পর্যন্ত বিগত পাঁচ বছরে, তারা এই দ্বিতীয় সর্বোচ্চ টোকেন সংগ্রহকরণ করেছে এবং  এই প্রতিবেদনটি লেখার সময় যার বাজার মূল্য ৭০০ মিলিয়ন ডলার। ক্রিপ্টোকারেন্সি বিশ্লেষক ফার্ম সেন্টিমেন্টের মতে, বৃহৎ হোয়াল কয়েন সংগ্রহ ২০২০ এর ডিসেম্বরে হয়েছিলো যখন ১.২ বিলিয়ন টোকেন তারা তাদের ওয়ালেটে জমা করে।

সাম্প্রতিক সংগ্রহ শুরু হয়েছিলো প্রতি XRP এর মূল্য যখন প্রায় ০.৮০$।  হোয়ালরা টোকেন সংগ্রহ শুরু করার পর এর দাম $০.৬০ পর্যন্ত নেমেছিলো যা পরবর্তীতে $০.৭৭ যায়।

সেন্টিমেন্ট বলে যে, XRP লেজারে ৩৩৬ টি এ্যাড্রেস রয়েছে যাদের ১০ মিলিয়নেরও বেশি টোকেন রয়েছে। এদের মধ্যে অনেকগুলো এক্সেঞ্জ ওয়ালেট যারা এসব ফান্ড তাদের সম্ভাব্য লক্ষ্য লক্ষ্য ব্যবহারকারীদের জন্য জমা করেছে।

ফার্মটি আরো বলে, তবুও এই টোকেন সংগ্রহে উল্লেখযোগ্য অসঙ্গতি লক্ষ্য করা যায়। ২০২১ সালের নভেম্বর মাসে ক্রিপ্টোগ্লোব একটি প্রতিবেদন তৈরী করে যেখানে তারা বলে, XRP নেটওয়ার্কে সর্বমোট লেনদেন অক্টোবরে ছিলো ৪৩.৩ মিলিয়ন যা নভেম্বরে বেড়ে দাঁড়ায় ৫৩.৩ মিলিয়ন। একই সাথে নতুন গ্রাহকের সংখ্যাও ১১.৮% বেড়ে হয় ২৩৭,০০০।

এই মাসের শুরুর দিকে XRP নেটওয়ার্কে সচল এড্রেসের সংখ্যা নতুন সর্বোচ্চ উচ্চতায় গিয়েছে। Ripple XRP ইকোসিস্টেমে একটি শক্তিশালী প্রতিদ্বন্দ্বী যে আমেরিকার সিকিউরিটি এবং এক্সেঞ্জ কমিশনের(SEC) সাথে বৈধতার লড়াই করছে। SEC অভিযোগ করেছে প্রতিষ্ঠানটি এবং এর দুইজন নির্বাহী পরিচালক একটি অনিবন্ধিত ডিজিটাল সম্পদের সিকিউরিটি প্রস্তাবের মাধ্যমে $১.৩ বিলিয়ন ডলার সংগ্রহ করেছে।  আরো পড়ুন ইউক্রেন বিটকয়েনকে বৈধ ঘোষনা করেছে

অভিযোগটি XRP এর মূল্যে নেতিবাচক প্রভাব ফেলেছিলো এবং এর উপস্থাপনের পর অনেক ক্রিপ্টোকারেন্সি এক্সেঞ্জ প্রতিক্রিয়া হিসেবে টোকেনটিকে তাদের এক্সেঞ্জে কেনাবেচা থেকে বন্ধ করে দেয় যা এর তারল্যে প্রভাব ফেলে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.