Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

কানাডায় বিটকয়েন সহ মিলিয়ন $ ক্রিপ্টো ফ্রিজিং

Published

on

অটোয়াতে চলমান বিক্ষোভের ফলে বিক্ষোভকারীদের লক্ষ লক্ষ ডলারের ক্রিপ্টোকারেন্সি সহ বিটকয়েন ফ্রিজিং করে দিয়েছেন আদালত।

অন্টারিও সুপিরিয়র কোর্টের একজন বিচারক লক্ষ লক্ষ ডলারের ফান্ড ফ্রিজ করার আদেশ জারি করেছেন, যার মধ্যে কিছু বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সি রয়েছে।

অটোয়ার বাসিন্দাদের বিরুদ্ধে দায়ের করা একটি মামলার অংশ হিসেবে গতকাল সন্ধ্যায় এমন আদেশ দেওয়া হয়।

কানাডিয়ান সরকার বিক্ষোভকারীদের ফান্ড বাজেয়াপ্ত করার প্রচেষ্টায় রয়েছে। ফ্রিজ হওয়া এই তহবিল পুনর্বন্টন করা হবে – প্রায় $২০ মিলিয়ন – অটোয়া নাগরিকের ফান্ড৷ কনভয়ের বিরুদ্ধে মামলা সফল হতে পারলেই আবার এই ফান্ডের পুনর্বন্টন ঘটবে৷

এই আদেশটি বিচারপতি ক্যালাম ম্যাকলিওড জারি করেছিলন, তিনি কনভয় বিক্ষোভকারীদের বলেছেন তারা চলমান বিক্ষোভের সাথে সম্পর্কিত যে কোনও সম্পদ “বিক্রি করা, অপসারণ করা, ছড়িয়ে দেওয়া, বিচ্ছিন্ন করা, স্থানান্তর করা” থেকে বিরত থাকতে হবে৷

কিথ উইলসন, একজন আইনজীবী যিনি কনভয় বিক্ষোভকারীদের প্রতিনিধিত্ব করছেন, তিনি আজ ইমেলের মাধ্যমে ” দ্য গ্লোব এন্ড মেইলকে” বলেছেন “আমাদেরকে আদালতের কোনো আদেশ বা ডকুমেন্টস দেওয়া হয়নি।”

অটোয়া প্রতিবাদ এবং বিটকয়েন

অটোয়াতে বিক্ষোভ তিন সপ্তাহ ধরে চলছে -এটি COVID-19 ভ্যাকসিনের আদেশের বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে শুরু হয়েছিল।

“স্বাধীনতা কনভয়” নামে অভিহিত কনভয়টির অবস্থান অটোয়াতে পার্লামেন্ট হিলের কাছে। “দ্য গ্লোব অ্যান্ড মেইলে” বিক্ষোভকারীরা বলেন, ফান্ড কালেকশন প্ল্যাটফর্মটির পেইজটি বন্ধ করার আগে, GoFundMe নামের এই পেইজ থেকে প্রায় $১০ মিলিয়ন কালেকশন তৈরি হয়েছে ।

তারপর থেকে,ফান্ড কালেকশনে আরও উদ্ভাবনী পন্থা অনুসরণ করা হচ্ছপ, প্রতিবাদকারীরা কালেকশন তৈরির ক্ষেত্রে ক্রিপ্টোকারেন্সির উপর নির্ভরশীল হয়ে পড়ছে।

জর্ডান পিটারসন, একজন কানাডিয়ান বুদ্ধিজীবী এবং কনভয়ের সমর্থক, সম্প্রতি টুইট করেছেন, “বিটকয়েনের জন্য ঈশ্বরকে ধন্যবাদ।”

কোনো ব্যক্তি আদালতের আদেশ মানতে অস্বীকার করলে, তাহলে তাকে আদালত অবমাননার দায়ে ধরা হবপ।

এবং আদালতের কোনো আদেশ এড়াতে বিটকয়েনকে অবলম্বন হিসেবে নিয়ে কাজ করা সহজ হবে না।”ক্র্যাকেনের সিইও জেসি পাওয়েল” বলেছিলেন ক্রিপ্টো এক্সচেঞ্জ ও আইন “মানতে বাধ্য” হবে, ইউজারদের মধ্যে কেউ বেপরোয়া হলে তাদের ক্রিপ্টো এক্সচেঞ্জ বন্ধ করার আহ্বান জানানো হবে।

পাওয়েল টুইট করেছেন “আমরা মেনে চলতে বাধ্য হব।যদি এটি নিয়ে চিন্তিত হন তবে আপনার ফান্ড কেন্দ্রীভূত/নিয়ন্ত্রিত ওয়ালেটে রাখবেন না। আমরা আপনাকে রক্ষা করতে পারি না। আপনার কয়েন/ক্যাশ বের করুন এবং শুধুমাত্র পিয়ার টু পিয়ার ট্রেড করুন,” ।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।