Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

SafeMoon মার্কেটিং প্রধানের ১২ মিলিয়ন ডলারের পাম্প ও ডাম্প স্কিম

Published

on

বর্তমানে ক্রিপ্টোকারেন্সি মার্কেটগুলোর ব্যাপক জনপ্রিয়তা এবং বৃদ্ধি সাধন ঘটে। এরই সাথে বিভিন্ন ধরনের পাম্প ও ডাম্প স্কিমও সৃষ্টি হয় যা কিনা এসব ক্রিপ্টোকারেন্সি গুলোর মূল্যে প্রভার ফেলে। বিশেষ করে জনপ্রিয় ব্যক্তিবর্গ এসব স্কিম ব্যবহার করে ক্রিপ্টোকারেন্সির মূল্য বৃদ্ধি বা হ্রাস কে প্রভাবিত করে।

এভাবেই একজন জনপ্রিয় অনলাইন ব্যক্তিত্ব বেন ফিলিপসকে এমন একটি পাম্প এবং ডাম্প প্রকল্পে SafeMoon নামক অল্টকয়েনের (Altcoin) দামকে প্রভাবিত করায় অভিযুক্ত করা হয়েছে। SafeMoon মূলত বাইনান্স স্মার্ট চেইন (BSC) এ একটি অল্টকয়েন প্রজেক্ট। ইউটিউবার Stephen Findseisen তার ১৩ এপ্রিল আপলোড করা একটি ভিডিওে এই স্কিমটি নিয়ে বিশ্লেষণ করেন।

বেন ফিলিপস, SafeMoon এর প্রাক্তন মার্কেটিং চিফ তার ইউটিউব চ্যালেনে কয়েনের দাম উর্ধমুখি হবে বলে দাবি করেন এবং ৭৪৯,০০০ জন টুইটার ফলোয়ারদের ক্রয় করার জন্য প্রভাবিত করেন। অপরদিকে তিনি তার সব কয়েন বিক্রি করে মিলিয়ন মিণিয়ন ডলার অর্জন করে।

ফিলিপস এর বিরুদ্ধ এখনো কোনো পাকাপোক্ত প্রমাণ পাওয়া। তার একটি ইউটিউব ভিডিও থেকে তার ক্রপ্টো ওয়ালেটের ঠিকানা খুজে পাওয়া যায় যা বিশ্লেষণ করলে তার লেনদেন সমূহ দেখা যায়।

Findeisen এর প্রকাশিত অ্যানালাসিস ইঙ্গিত করে বেন ফিলিপস অনেক আগে থেকেই তার সব কয়েন বিক্রি করতে চায়। এদিকে এপ্রিলে তিনি সবচেয়ে বেশি বুলিশ দাবি করলেও লুকিয়ে লুকিয়ে ঠিকই তার কয়েন বিক্রি করে দেন যেখানে তিনি তার ফলোয়ারদের উল্টো ক্রয় করতে বলেন। এভাবে তার ক্রয়-বিক্রয় এর চার্ট বিশ্লেষনে দেখা যায় তার এই স্কিমে তিনি মোট ১২ মিলিয়ন ডলার অর্জন করেছেন।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.