Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

এল সালভাদরের প্রেসিডেন্ট মার্কিন সিনেটরদের তাদের অভ্যন্তরীণ বিষয় থেকে দূরে থাকতে বলেছেন

Published

on

El salvador economy

মধ্য আমেরিকার দেশ এল সালভাদর বিটকয়েনকে লিগাল টেন্ডার করার কারণে মার্কিন যুক্তরাষ্ট্র যে অর্থনৈতিক ঝুঁকির সম্মুখীন হচ্ছে তার তদন্তের আহ্বান জানানোর পরে এল সালভাদরের রাষ্ট্রপতি নায়েব বুকেল বুধবার মার্কিন সিনেটরদের এল সালভাদরের “অভ্যন্তরীণ বিষয়” থেকে দূরে থাকতে বলেছেন। 

সিনেটর জিম রিশ, বিল ক্যাসিডি এবং বব মেন্ডেজ স্টেট ডিপার্টমেন্টকে এল সালভাদরে বিটকয়েনের ব্যবহার বাস্তবায়নের উপর একটি প্রতিবেদন জমা দিতে বলেছেন যাতে এটি মার্কিন অর্থনীতিতে ঝুঁকির মূল্যায়ন করে।

একটি টুইটে বুকেলে বলেন “ওকে বুমারস… একটি সার্বভৌম এবং স্বাধীন জাতিতে আপনার শূন্য এখতিয়ার আছে,” এছাড়াও বুকেলে “বেবি বুমারস” বলে তাকে কটাক্ষও করেন। তিনি আরও বলেন “আমরা আপনার উপনিবেশ, আপনার পিছনের বা সামনের উঠোন নই। আমাদের অভ্যন্তরীণ বিষয়গুলি থেকে দূরে থাকুন। আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না এমন কিছু নিয়ন্ত্রণ করার চেষ্টা করবেন না।

এল সালভাদর হল বিশ্বের প্রথম দেশ যেটি মার্কিন ডলারের সমানুপাতিক হারে অফিসিয়ালি ব্যবহারের জন্য ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করে। আন্তর্জাতিক মুদ্রা তহবিল (IMF) তাদের এই সিদ্ধান্ত কে কঠোর সমালোচনা করেছে।

মার্কিন সিনেটররাও এই বিষয়ে ভীতি প্রকাশ করেছেন যে বিটকয়েন গ্রহণ করা মার্কিন সরকারের নিষেধাজ্ঞা নীতিকে দুর্বল করতে পারে এবং অপরাধমূলক সংগঠনগুলির কার্যকলাপ বৃদ্ধি করতে পারে।

সিনেটররা এক বিবৃতিতে বলেছেন “এই নতুন নীতিতে মার্কিন নিষেধাজ্ঞা নীতি দুর্বল হওয়ার সম্ভাবনা রয়েছে, চীনের মতো ক্ষতিকর রাষ্ট্র সমুহকে এবং সংগঠিত অপরাধী সংগঠনকে ক্ষমতায়ন করবে। আমাদের দ্বিদলীয় আইন এল সালভাদরের নীতিতে আরও স্পষ্টতা চায়,” ।

সালভাদোরান সরকার, সেপ্টেম্বর থেকে প্রায় 1,801 বিটকয়েন ক্রয় করেছে। এর কেনাবেচা এবং পরিচালনার প্রক্রিয়াতে জবাবদিহি করতে অস্বীকার করার জন্য অর্থনীতিবিদ এবং বিরোধীদের দ্বারা প্রশ্নের সম্মুখিন হয়েছে। ইউএস এর রাজ্য কলোরাডো এই গ্রীষ্ম থেকে ট্যাক্স পেমেন্টের জন্য বিটকয়েন গ্রহণ করবে

হোয়াইট হাউস বুকেলের সরকারে দুর্নীতির মামলার প্রকাশ্যে নিন্দা করা জন্য তাদের এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে কূটনৈতিক সম্পর্কের অবনতি হয়েছে।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।