Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

রাশিয়া এবং ইউক্রেন উত্তেজনায় ৪০০০০ ডলারে নামল বিটকয়েন

Published

on

রাশিয়া এবং ইউক্রেনের মধ্যকার পরিস্থিতি খারাপের দিকেই যাচ্ছে। সম্প্রতি রাশিয়া মস্কোতে অবস্থিত আমেরিকান এম্বাসি থেকে বার্ট গরম্যানকে (এম্বাসাডর) বহিষ্কৃত করার পর ট্রেডারদের মধ্যে অস্থিরতা দেখা যায়। এর পর থেকেই মার্কেটে ট্রেডারদের মধ্যে বিক্রয় করার প্রবণতা দেখা যায় এবং ফলস্বরূপ বিটকয়েন এর দাম সর্বনিম্ন বাইন্যান্সে ৪০০৭৩ ডলারে নামে। বর্তমানে দাম কিছুটা রিকভার করে ৪১ হাজার ডলারের কাছাকাছি অবস্থান করছে।

সোর্স- বাইন্যান্স

গত কয়েকদিন মার্কেট একটা অনিশ্চিত অবস্থানে ছিল। ট্রেডাররা দ্বিধাদ্বন্দে ছিল মার্কেট এর মুভমেন্ট নিয়ে। রাশিয়া এবং ইউক্রেন এর মধ্যকার পরিস্থিতি ট্রেডারদের মনে ক্রমান্বয়ে এই কয়েকদিনে একটা শঙ্কা তৈরী করে। পরিস্থিতি আরো খারাপের দিকে গেলে মোটামুটি অনেক বড় দরপতন দেখা যেতে পারে বলে ধারনা করা হচ্ছে।

গতকাল বিটকয়েন এর দাম ৪৪৫০০ ডলারে শুরু হলেও মার্কেটে নিন্মমুখী প্রবণতা দেখা যায়। ৪৪৫০০ ডলার থেকে ১.৫৬% কমে দিনের শেষ হয় এবং ৪৩৮৬৮ ডলারে গতকাল ক্লোজ হয়। তারই ধারাবাহিকতায় আজকে প্রায় ৮% দাম কমে বিটকয়েন এর।

তবে অনেকেই বলছেন শুধু রাশিয়া ইউক্রেন এর বিরোধের কারনের মার্কেট এমনটা হচ্ছে না। ইউএস এ মুদ্রাস্ফীতি কমাতে ইন্টারেস্ট রেট যেভাবে বৃদ্ধি করার পরিকল্পনা করছে এসবই আসলে মার্কেট এফেক্ট করছে।

অন্যান্য অল্টকয়েন এর আপডেট

বিটকয়েন এর দাম কমার প্রেক্ষিতে কয়েনমার্কেটক্যাপ এর টপ-১০০ থেকে প্রায় সব কয়েনের দাম ৫%-৮% হারে কমেছে। এতে সর্বোপরি মার্কেট থেকে প্রায় ১২০ বিলিয়ন ডলার কমে গিয়েছে। বর্তমানে সর্বমোট মার্কেট ক্যাপিটাল ১.৮৬ ট্রিলিয়ন ডলারে এসে ঠেকেছে। বিটকয়েন এর ডমিনেন্স বর্তমানে ৪১.৭% এবং ইথেরিয়াম এর ডমিনেন্স প্রায় ১৮%।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।