Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

মার্কিন কংগ্রেস সদস্য এবং FTX কেলেঙ্কারি

Published

on

এফটিএক্স (FTX) যা কিনা একসময়ের একটি জনপ্রিয় ক্রিপ্টো এক্সচেঞ্জ মাএ কয়েক মাসের ব্যবধানে দেউলিয়া হয়ে যায়। বর্তমানে এই এক্সচেঞ্জটি মার্কিন কংগ্রেসের সদস্যদের কাছ থেকে তাদের তহবিল ফেরত দেওয়ার দাবি জানিয়েছে।

FTX এর নতুন সিইও John John Jay Ray III  জানিয়েছেন যে, সংস্থাটির তহবিল স্বেচ্ছায় ফেরত না দিলে তারা তা পুনরুদ্ধারে আইনি পদক্ষেপ নেবে। এছাড়াও FTX এর যেসব সম্পদ দাতব্যের নামে বিভিন্ন জায়গায় অপব্যয়িত করা হয়েছে যেসব সম্পদেরও পুনরুদ্ধারের কাজ চলছে বলে জানানো হয়েছে।

Illustration: ABSEE HOUSE (Shutterstock)

এরই সাথে FTX এর প্রাক্তন সিইও এবং ফাউন্ডার, Bankman-Fried এর বিরুদ্ধে গ্রাহকদের তহবিল ব্যক্তিগত ও রাজনৈতিক স্বার্থে অপব্যবহার করার অভিযোগ আনা হয়েছে। তিনি এই তহবিলগুলিকে তার ট্রেডিং ফার্ম, আলামেডা রিসার্চ (Alameda Research) সহ ব্যক্তিগত রিয়েল এস্টেট কেনা এবং রাজনৈতিক প্রচারণার জন্য ব্যবহার করেছেন বলে জানা যায়। এছাড়াও Bankman রিপাবলিকান প্রার্থীদের বিপুল পরিমাণ অর্থ দিয়েছেন বলে স্বীকার করেন।

OpenSecrets.org এর তথ্য মতে, Bankman-FriedFTX এর প্রাক্তন কো-সিইও Ryan Salame এবং প্রকৌশলের প্রাক্তন প্রধান Nishad Singh $84 মিলিয়নের বেশি সম্পদ বিভিন্ন রাজনৈতিক প্রার্থীদের দান করেছে।

কিছু রাজনীতিবিদ ইতিমধ্যেই ব্যাঙ্কম্যান-ফ্রাইডের কাছ থেকে প্রাপ্ত তহবিল ফেরত দিয়ে দিয়েছে। উদাহরণস্বরূপ, এফটিএক্স দেউলিয়া হওয়ার ঠিক আগেই প্রাক্তন প্রতিনিধি Beto O’Rourke, FTX থেকে পাওয়া $1 মিলিয়ন অনুদান ফেরত দিয়েছিলেন।  অন্যান্য কর্মকর্তারা, যেমন সেনেটর Dick Durbin এবং Kirsten Gillibrand, বলেছেন যে তারা এফটিএক্স থেকে প্রাপ্ত তহবিলের সমান পরিমাণ সম্পদ বিভিন্ন দাতব্য সংস্থাকে অনুদান দেবেন।

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন- https://t.me/coinalapnews

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।