Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

রবিনহুড বিটকয়েন লেনদেনে ব্যবহার করছে লাইটনিং নেটওয়ার্ক

Published

on

গত ৭ ই এপ্রিল, বিটকয়েন ২০২২ সম্মেলনে স্টক এবং ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং অ্যাপ রবিনহুড (Robinhood) ঘোষণা করেছে যে কম সময়ে বিটিসি (BTC) লেনদেনের জন্য নিজেদের প্ল্যাটফর্মে বিটকয়েন লাইটনিং নেটওয়ার্ক যুক্ত করার পরিকল্পনা করছে। তারা আরো জানিয়েছে যে এর ব্যবহারকারীরা বিটা (Beta) ক্রিপ্টো অপেক্ষমাণ তালিকা (Waitlist) থেকে এখন ক্রিপ্টো ওয়ালেট ফিচারের মাধ্যমে ক্রিপ্টো পাঠাতে এবং গ্রহণ করতে পারবে।

লাইটনিং হল বিটকয়েনের উপরে নির্মিত একটি লেয়ার-২ (Layer-2) নেটওয়ার্ক যার মাধ্যমে দ্রুত এবং কম ফি লেনদেন করা যায়।

রবিনহুড নিজস্ব অ্যাপে ওয়ালেট ফিচারের মাধ্যমে, দ্রুত বিটকয়েন লেনদেনের জন্য লাইটনিং নেটওয়ার্ক ব্যবহার করে বেশ কিছু সংখ্যক প্রযুক্তি এবং অর্থ সংস্থার সাথে সহজে লেনদেন করতে সক্ষম হবে। ক্রিপ্টো এক্সচেঞ্জ প্রতিষ্ঠান ক্র্যাকেন (Kraken) এই মাসে একটি ইন্টিগ্রেশন ঘোষণা করেছে, এল সালভাদর দেশটি বিটকয়েন লেনদেনের জন্য ব্যবহার করে থাকে এবং পেমেন্ট কোম্পানি স্ট্রাইকের মাধ্যমে টুইটার তার মোবাইল টিপিং ফিচারের জন্য লাইটনিং এর উপর নির্ভর করে।

উল্লেখ্য, রবিনহুডের ঘোষণাটি ছয় মাসের মধ্যে আসে যখন তারা ওয়ালেট ফিচার সম্পূর্ণরূপে ডেভেলপ করার পরিকল্পনা করে যা ব্যবহারকারীদের সহজে ক্রিপ্টো জমা (Deposit) এবং উত্তোলন (Withdraw) করতে দেয়। ২ মিলিয়নেরও বেশি লোক অ্যাক্সেসের অনুরোধ করার ফলে ফিচারটি দ্রুতই দীর্ঘ অপেক্ষা তালিকা অর্জন করে। রবিনহুড জানুয়ারিতে তার ক্রিপ্টো ওয়ালেট বিটা প্রকাশ্যে আনার পর, নির্দিষ্ট কিছু ব্যবহারকারীদের বিটকয়েন, ইথেরিয়াম এবং ডোজকয়েন স্থানান্তর করতে দেয়।

এর আগে, রবিনহুড গ্রাহকরা শুধুমাত্র ক্রিপ্টো কেনা-বেচা করতে পারত, অ্যাপের নিজস্ব তত্ত্বাবধানে। ব্যবহারকারীরা অন্য কোন প্ল্যাটফর্মে ব্যয় করতে বা ব্যবসা করার সুযোগ ছিলো না। এখন, যে ব্যবহারকারীরা অপেক্ষমাণ তালিকায় (Waitlist) সাইন আপ করেছেন তারা সহজে রবিনহুড থেকে তাদের ক্রিপ্টো কেনা-বেচা এবং সরানোর ক্ষমতা রাখেন।

এর ওয়েবসাইট অনুসারে, রবিনহুডের “কর্পোরেট ওয়ালেটগুলি সমস্ত [তার] গ্রাহকদের কয়েন সুরক্ষিত করে, তাই আমরা গ্রাহকদের ওয়ালেটের ব্যক্তিগত কী (Key) সরবরাহ করি না।” যারা তাদের ক্রিপ্টোর উপর অধিকতর নিয়ন্ত্রণ রাখতে চান এবং সত্যিকার অর্থে “তাদের নিজস্ব ব্যাঙ্ক হতে চান” তাদের জন্য এখন রবিনহুডের ক্রিপ্টো কয়েন মেটামাস্কের মতো সফ্টওয়্যার ওয়ালেটে বা লেজার (Ledger) বা ট্রেজোরের (Trezor) মতো হার্ডওয়্যার ওয়ালেটে স্থানান্তর করা সম্ভব৷ রবিনহুড বর্তমানে Bitcoin, Ethereum, Dogecoin, Litecoin, Ethereum Classic, Bitcoin Cash, এবং Bitcoin SV-এ ট্রেডিং অফার করে। একটি বিবৃতিতে, রবিনহুডের প্রতিষ্ঠাতা ভ্লাদ টেনেভ বলেছেন যে ক্রিপ্টো জমা এবং উত্তোলন করা “শুধুমাত্র প্রথম পদক্ষেপ” যা কোম্পানি ক্রিপ্টোতে নিচ্ছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.