Connect with us

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

মাইক্রোস্ট্রাটেজির আরো ১৭৭ মিলিয়ন ডলারের বিটকয়েন ক্রয়

Published

on

আবারো ১৭৭ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের বিটকয়েন ক্রয় করলো মাইক্রোস্ট্রাটেজি!!

ভার্জিনিয়া ভিত্তিক বিজনেস ইন্টেলিজেন্স প্রতিষ্ঠান মাইক্রোস্ট্রাটেজি ৩৯০৭ টি বিটকয়েন তথা ১৭৭ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের বিটকয়েন ক্রয় করলো। প্রতিষ্ঠানটি গত মে মাসেও ১০ মিলিয়ন সমমূল্যের বিটকয়েন ক্রয় করেছিল। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের মতে, প্রতিষ্ঠানটি প্রতি বিটকয়েন প্রায় ৪৫২৯৪ মার্কিন ডলারে ক্রয় করে।

মাইক্রোস্ট্রাটেজির সত্ত্বাধিকারী মাইকেল সেইলর তার টুইট বার্তায় বলেন, ‘মাইক্রোস্ট্রাটেজি ১৭৭ মিলিয়ন ডলারের ৩৯০৭ টি বিটকয়েন ক্রয় করেছে এবং প্রতি বিটকয়েন গড়ে ৪৫২৯৪ ডলার মূল্য পড়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটির কাছে ১০৮,৯৯২ টি বিটকয়েন রয়েছে যার মুল্য ২.৯১৮ বিলিয়ন মার্কিন ডলার এবং ২৬৭৬৯ মার্কিন ডলার পড়েছে প্রতি বিটকয়েন ক্রয়ে।’

মাইকেল সেইলর, ক্রিপ্টোজগতে খুব পরিচিত নাম এখন। অথচ কয়েক বছর আগেও তার নাম খুব বেশি মানুষ জানতো না। ২০২০ সালের ১১ আগস্ট তিনি ঘোষনা দেন‌ ২৫০ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের বিটকয়েন ক্রয় করবেন। তখন থেকেই ক্রিপ্টোজগতে তার নাম ছড়িয়ে পড়ে। তিনি বিটকয়েনকে, ‘মূল্যের নির্ভরযোগ্য ভান্ডার এবং দীর্ঘমেয়াদী আকর্ষণীয় বিনিয়োগ সম্পদ’ হিসেবে অবিহিত করেন। প্রথম সারির প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সেইলরই প্রথম ব্যাক্তি যিনি বিটকয়েনে দীর্ঘমেয়াদী বিনিয়োগের কথা ঘোষনা করেন।

১৫ সেপ্টেম্বর ২০২০ তিনি আবারো ১৭৫ মিলিয়ন মার্কিন ডলারের বিটকয়েন ক্রয় করেন যার গড় মূল্য ছিল ৩৮২৫০ মার্কিন ডলার। বিটকয়েন ইতিহাসের সর্বোচ্চ মূল্য ৬৪০০০ মার্কিন ডলার যখন হয়েছিল, সেসময় তারা ৩.৪ বিলিয়ন মার্কিন ডলার লাভে ছিল।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

Trending

Copyright © 2021. All rights reserved.