Connect with us

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

বিটকয়েন হোল্ড করছেন বিলিয়ন ডলার হেজ ফান্ডের সহ নির্মাতা রে ড্যালিও

Published

on

বিলিয়ন ডলারের হেজ ফান্ড প্রতিষ্ঠান ব্রিজওয়াটারের সহযোগী নির্মাতা রে ড্যালিও (Ray Dalio) সম্প্রতি কয়েনডেস্কের সাথে এক সাক্ষাতকারে বলেছেন তিনি ব্যক্তিগতভাবে কিছু বিটকয়েন হোল্ড করছেন যদিও কত বিটকয়েন হোল্ড করছেন তা নির্দিষ্ট করে কিছুই বলেন নি। প্রসঙ্গত, ব্রিজওয়াটার হেজ ফান্ড, সর্বমোট ১০১.৯ বিলিয়ন ডলার সমপরিমাণ অর্থ ব্যবস্থাপনা নিয়ে ২০২১ সাল শুরু করেছেন।
রে ড্যালিও অনেক আগে থেকেই বিটকয়েন তথা ক্রিপ্টোকারেন্সির প্রতি তার আগ্রহের কথা বলেছেন। বর্তমান মুদ্রা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, ইউ এস ডলার সম্প্রতি অনেক মুল্য হারাচ্ছে এবং এইরকম একটা পরিস্থিতিতে বিটকয়েন তথা অন্যান্য ক্রিপ্টোকারেন্সি সেভিংস এর বিকল্প হিসেবে খুবই আকর্ষণীয় হয়ে উঠছে। গত বছরের নভেম্বরে কিছুটা সংশয় প্রকাশ করলেও, এই বছরের জানুয়ারীতে তিনি বলেন, ক্রিপ্টোকারেন্সি, অনেকটা স্বর্ণের মতই সম্পদ, বর্তমান মুদ্রা ব্যবস্থায় যে মুল্যহ্রাসের সমস্যা রয়েছে তা মিটাতে পারবে। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, যদিও বর্তমানে অনেকেই দৈনিক ট্রেড করছে লাভের আশায়, তবে বেশিরভাগ মানুষই ক্রিপ্টোকারেন্সিকে মুদ্রাস্ফীতির বিকল্প হিসেবে দেখছেন।
এছাড়াও, কয়েনডেস্কের প্রধান কনটেন্ট অফিসার, মাইকেল জে. ক্যাসের সাথে সাক্ষাতকারের সময়, বর্তমান মুদ্রাস্ফীতির কথা প্রসঙ্গে তিনি বলেন, ” ব্যক্তিগতভাবে আমি বন্ড হোল্ড করার চেয়ে বিটকয়েন হোল্ড করাটাকেই পছন্দ করি।”
কয়েনডেস্কের সাথে এই সাক্ষাতকার মে মাসের ৬ তারিখে হয়েছিল এবং আগামী সোমবার কয়েনডেস্কের সেমিনারে সম্পুর্ন রিপোর্ট প্রকাশ করা হবে।

Continue Reading
2 Comments

2 Comments

  1. H M BD

    June 23, 2021 at 3:51 am

    হোল্ড করছেন! হোল্ড মানে কি? বাইনান্সে কিভাবে করে??

    • admin

      July 1, 2021 at 10:06 pm

      হোল্ড বলতে কোন কয়েন ক্রয় করে রেখে দেয়াকে বোঝায়। বাইন্যান্সে কিংবা কোন এক্সচেঞ্জে হোল্ড করা উচিত নয়। নন কাস্টোডিয়াল ওয়ালেটে হোল্ড করাটাই ভালো।

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

Trending

Copyright © 2021. All rights reserved.