Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

টেসলা বিটকয়েন গ্রহণ করছে না- ইলন মাস্কের টুইট

Published

on

আজ সকালে ইলন মাস্ক তার এক টুইটে জানায় টেসলা এখন থেকে আর বিটকয়েন গ্রহন করবে না। ২০২১ এর মার্চে ইলন মাস্ক জানায় মানুষ বিটকয়েন দিয়ে টেসলা ক্রয় করতে পারবে। এর কিছুদিন পর টেসলা এইটাও জানায় যে, যতগুলো বিটকয়েন টেসলার গাড়ি বিক্রি থেকে আসবে সবগুলোই টেসলা ক্যাশে পরিবর্তনা না করে সংরক্ষন করবে।

কিন্তু আজ সকালে ইলন মাস্ক তার এক টুইটে জানায়, বিটকয়েন এ মাইনার অনেক জীবাশ্ম জ্বালানী খরচ করে এবং এতে পরিবেশের অনেক খরচ হয়। তার মতে, ক্রিপ্টোকারেন্সি খুব ভালো একটি আবিষ্কার হলেও, পরিবেশের এমন ক্ষতি করে সেটা ব্যবহার যুক্তিসংগত নয়। ইলন মাস্কের টুইটে একজন জানিয়েছেন বিটকয়েন মাইনারদের প্রায় ৭৫% নবায়নযোগ্য শক্তি ব্যবহার করে থাকে। তবে ইলন মাস্ক জানিয়েছে তারা অন্য ক্রিপ্টোকারেন্সি গ্রহন করার ব্যাপারে ভাবছেন। এমন ক্রিপ্টোকারেন্সি টেসলা খুজতেছে যেটা বিটকয়েনে যে পরিমাণ শক্তি খরচ হয় তার ১% বা কম শক্তি খরচ হয়।

ইলন মাস্কের এই টুইটের সাথে সাথেই বিটকয়েন এর দাম কমতে থাকে যা প্রায় ৪৯ হাজার ডলারে নেমে বর্তমানে কিছুটা রিকভার করে ৫০ হাজার ডলারে অবস্থান করছে। এতে সব প্রায় অল্টাকয়েনের দাম কমে যার ফলে, মার্কেট ক্যাপিটাল কমে প্রায় ১৭%, যেটা সর্বমোট ২.০৭ ট্রিলিয়নে রয়েছে।

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।