Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

বিটকয়েন মাইনিং চিপ তৈরির পথে ইন্টেল

Published

on

বিশ্বের সর্ববৃহৎ সেমিকন্ডাক্টর চিপ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইন্টেল সম্প্রতি বিটকয়েন মাইনিং সহজ ও সাশ্রয়ী করার উদ্যোগ নিচ্ছে। বিটকয়েন মাইনিং এর জন্য চিপ তৈরির ঘোষনা করেছে তারা । বিটকয়েন মাইনিং চিপ তৈরির যাবতীয় বিষয়াদি ২৩ ফেব্রুয়ারি ISSCC কনফারেন্সে উপস্থাপন করা হবে। ‘Bonanza Mine’ নামে উপস্থাপনায় উপস্থাপন করা হবে এমন একধরনের বিটকয়েন মাইনিং চিপ যা হবে অতি লো ভোল্টেজ এনার্জি । যাতে বিদ্যুৎ এর খরচ হবে অনেক কম এবং পরিবেশের প্রতি বিরুপ প্রতিক্রিয়াহীন। এই চিপ উৎপাদনের সুনির্দিষ্ট কোনো সময় এখনো বলা হয়নি।

কম্পিউটার চিপ তৈরি প্রতিষ্ঠান বিটকয়েন মাইনিং এ প্রবেশ করে বিটমেইন ও ক্যাননের সাথে বাজারে প্র্রতিযোগিতা করতে বিশেষ আগ্রহী। গত ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানাজার রাজা কদুরি ক্রিপ্টোকারেন্সি মাইনিং চিপ উদ্ভাবনের ভবিষ্যৎবানী করেছিলেন।

রাজা কদুরি বলেন,’এটা এমন একধরনের চিপ হবে যেখানে GPU কার্ডের ব্যবহার করা হবে না তার ইউজকেস এর জন্য। এটি হবে সবচেয়ে কম খরচে, সবচেয়ে কম বিদ্যুৎ ব্যয়ে এবং সাশ্রয়ী। এটি তৈরির কাজ খুব বেশি দুরে নেই যা মাইনিং ব্যবস্থাকে সহজতরো করে ফেলবে।

ইন্টেল তাদের উপস্থাপনার বিষয় প্রকাশের সময় বললেও সুনির্দিষ্টভাবে উৎপাদনের সময় এখনো প্রকাশ করেনি। এটি তাদের প্রাথমিক উপস্থাপনা যা প্রকল্প হিসেবে বাস্তবায়নের দিকে নিয়ে যাবে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.