Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

মার্চে বিটকয়েনের মূল্য ৪৫ হাজার ডলারে যাবে?

Published

on

বিটকয়েন নিয়ে আমাদের আগ্রহের শেষ নাই। তবে সবচেয়ে বেশি যেটি নিয়ে আলোচনা হয় এর মূল্য বৃদ্ধি নিয়ে। সম্প্রতি, এমনই একটি গবেষণা প্রকাশ পেয়েছে যেখানে বিটকয়েনের মূল্য বৃদ্ধি কবে নাগাত হতে পারে তা তুলে ধরা হয়েছে।

গত বুধবার, ক্রিপ্টো সেবা প্রদানকারী ম্যাট্রিক্সপোর্ট (Matrixport) তাদের একটি গবেষণা প্রতিবেদনে বলেছে যে, জানুয়ারি মাসে বিটকয়েন (BTC) এর দাম বৃদ্ধি পেয়ে ৩৮% এর অধিক হয়েছে, এবং এই বছরের শুরুতে এমন অগ্রগতি টোকেনের মূল্য বৃদ্ধি করতে পারে।

গবেষণা প্রধান মার্কাস থিলেন (Markus Thielen) লিখেছেন যে, গত ছয় বছরের মধ্যে পাঁচ বছর জানুয়ারিতে বিটকয়েনের মূল্য বৃদ্ধি পেয়েছে তার বেশি ইতিবাচক রিটার্ন দিয়ে বছর শেষ করেছে। গড় হিসাবে, বাকি বছরের লাভ ২৪৫% এর বেশি হয়েছে।

উক্ত গবেষণায় আরো বলা হয়, জানুয়ারি ২০১৪ তে বিটকয়েনের মূল্য কমে গিয়েছিলো। যখন বিটকয়েনের মূল্যে সবে “বুল মার্কেট” এর শীর্ষে পোঁছেছিল।

ম্যাট্রিক্সপোর্ট এর প্রতিবেদনে আরো উল্লেখ করে, ২০২৩ সালের বুল মার্কেটের চালক হিসেবে আশা করা যায় ২০২৪ সাল এর মার্চ মাস। যেটিকে বলা হয় বিটকয়েন হাভিং সাইকেল বিটকয়েন হাভিং সাইকেল হচ্ছে, নতুন বিটকয়েনের সরবরাহ হ্রাস করার প্রক্রিয়াকে বোঝায় যা প্রতি ২,১০,০০০ ব্লক মাইনিং করার সময় প্রতি ১০ মিনিটে সিস্টেমে প্রবেশ করা ক্রিপ্টোকারেন্সির পরিমাণ ৫০% কমে যায়।। এটি সাধারণত চার বছরে একবার ঘটে। বিটকয়েনের সামগ্রিক সরবরাহকে সীমিত রাখার জন্য নতুন সরবরাহে এই হ্রাস ডিজাইন করা হয়েছে, সময়ের সাথে সাথে এর অভাব এবং মূল্য বজায় রাখা হয়েছে। সুতরাং, একটি ভালো স্ট্যাটিস্টিক্যাল সম্ভাবনা রয়েছে যে, বিটকয়েনের মূল্য বছরের শেষ পর্যন্ত এর চেয়ে দ্বিগুণ হতে পারে। তার মানে ক্রিসমাসের মধ্যে বিটকয়েনের দাম $৪৫,০০০ ডলারে পৌঁছতে পারে রিপোর্ট অনুযায়ী।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।