Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

জুলাই মাসে ৪১০০০ গ্রেস্কেল বিটকয়েন আনলক

Published

on

৪১০০০ GBTC আনলক

বিটকয়েনের দাম বর্তমানে ৩২-৩৩ হাজার ডলারের মধ্যে উঠানামা করছে কিন্তু এখন অনেক এক্সপার্ট বলছেন এই জুলাই মাসেই বিটকয়েন ৩০ হাজার ডলারের সাপোর্টের নিচে আসতে পারে এর কারন খুব শীঘ্রই ৪১০০০ গ্রেস্কেল বিটকয়েন আনলক হবে যার বর্তমান মুল্য প্রায় ১.৩ বিলিয়ন ডলার।

ছয় মাস মেয়াদী গ্রেস্কেল বিটকয়েন শেয়ারের মেয়াদ শেষ হওয়ার ফলে এই বিটকয়েনগুলো আনলক হবে। এর মধ্যে সবচেয়ে বড় আনলকটি হবে জুলাইয়ের ১৮ তারিখ। যদিও এই খবর নিয়ে খুব বেশি মানুষ কথা বলছে না, তবে এইটা চিন্তার কারণ। এইটার ফলে বিটকয়েনের দাম কমতে পারে অনেকাংশে।

গ্রেস্কেল ফান্ড কি?

গ্রেস্কেল ফান্ড হল একটি কোম্পানি যেটার মাধ্যমে মানুষ পরোক্ষভাবে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করতে পারে। মুলত স্টকের মাধ্যমে বিটকয়েন ক্রয় বিক্রয় করার সুবিধা দেয়াই হল গ্রেস্কেল ফান্ডের কাজ। সাধারণ মানুষ সরাসরি ক্রিপ্টোকারেন্সি ক্রয় না করে ক্রয় করতে পারে গ্রেস্কেল এর শেয়ার। যেমন- গ্রেস্কেল বিটকয়েন ট্রাস্ট, গ্রেস্কেল ইথেরিয়াম ট্রাস্ট এবং এইরকম আরো অনেকগুলো শেয়ার। বিনিয়োগকারীদের সরাসরি ক্রিপ্টোকারেন্সি ক্রয় করতে হয় না কিংবা সংরক্ষণের চিন্তা করতে হয় না। তারা শুধু স্টক মার্কেটে গ্রেস্কেলের বিভিন্ন শেয়ার ক্রয় করে থাকে।

গ্রেস্কেল বর্তমানে ৬৫৪০০০ বিটকয়েন হোল্ড করছেন যার বর্তমান মূল্য প্রায় ২১ বিলিয়ন ডলার। তারা বিটকয়েনের মোট সরবরাহের প্রায় ৩.১১% হোল্ড করছে।

বিনিয়োগকারীরা গ্রেস্কেল থেকে তাদের শেয়ার ক্রয় করতে পারে এবং সেটা ছয় মাস পরে উক্ত শেয়ারগুলো GBTC শেয়ারের নামে বিক্রয় করতে পারে।
যেহেতু মার্কিন যুক্তরাষ্ট্র বিটকয়েন ETF এর অনুমোদন দিচ্ছে না, গ্রেস্কেল ফান্ড তাই বিনিয়োগকারীদের মধ্যে অনেক জনপ্রিয়তা অর্জন করেছে।

এর আগে যখন গ্রেস্কেল এর এইরকম বিটকয়েন শেয়ার আনলক হয়েছিল, বিটকয়েন এর দাম কমেছে। তাই বিশেষজ্ঞদের মতে, এই জুলাইয়ে দাম কমতে পারে বিটকয়েন এর এবং সেটা কমে অতিক্রম করতে পারে ৩০ হাজার ডলারের সাপোর্টকে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.