Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

রাশিয়া ইউক্রেন সমঝোতা আভাসে ক্রিপ্টোকারেন্সি মার্কেট পুনরুজ্জীবিত

Published

on

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের সাথে উচ্চ-স্তরের আলোচনা করতে ইচ্ছুক বলে প্রতিবেদন প্রকাশের পর বিটকয়েন এবং অন্যান্য বেশিরভাগ ক্রিপ্টোকারেন্সির দাম শুক্রবার বেড়েছে।

ক্রিপ্টো বাজারে দাম পুনরুদ্ধারের লক্ষণ দেখা যাচ্ছে

দ্য ইন্ডিপেনডেন্ট এর বরাত দিয়ে চীনা রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি জানিয়েছে যে পুতিন তার চীনা প্রতিপক্ষ শি জিনপিংয়ের সাথে একটি কলে সম্ভাব্য আলোচনার বিষয়ে কথা বলেছেন। খবরটি রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বে অবসান ঘটাতে পারে, যা এই মাসে আর্থিক বাজারকে উত্তাল করে তুলেছে।

বিটকয়েন(BTC) ১০% বেড়ে $৪০,০০০-এর কাছাকাছি পৌঁছেছে, যখন ইথারিয়াম(ETH) এবং এক্স আর পি(XRP) সহ অন্যান্য অল্টকয়েনের দামেও গতি লাভ করেছে৷ ওয়াশিংটনের দ্বারা আরোপিত রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞাগুলি বিশ্বব্যাপী আর্থিক ব্যবস্থা থেকে দেশটিকে অবরুদ্ধ করতে দেওয়ার পরে বাজারগুলি রাতারাতি উত্তাল হয়েছিল।

পুতিন শি-কে বলেছেন “মার্কিন যুক্তরাষ্ট্র এবং ন্যাটো দীর্ঘদিন ধরে রাশিয়ার যুক্তিসঙ্গত নিরাপত্তা উদ্বেগকে উপেক্ষা করেছে, বারবার তাদের প্রতিশ্রুতি থেকে সরে এসেছে এবং রাশিয়ার কৌশলগত অবস্থানকে চ্যালেঞ্জ করে পূর্ব দিকে সামরিক শক্তি মোতায়েনের অগ্রগতি অব্যাহত রেখেছে,”।

“রাশিয়া ইউক্রেনের সাথে উচ্চ পর্যায়ের আলোচনা পরিচালনা করতে ইচ্ছুক।”

মস্কো এবং কিয়েভের মধ্যে যে কোনো সংলাপ আর্থিক বাজারের জন্য সুফল বয়ে আনবে। রাশিয়ার আগ্রাসন ক্রিপ্টোকে বিপর্যস্ত করেছিল, ফলস্বরূপ এই মাসে বাজার মূলধন থেকে $৫০০ বিলিয়ন ডলার ছিটকে গেছে।

ইউক্রেন বাহিনীর সাথে ক্রমাগত লড়াইয়ের মধ্যে বৃহস্পতিবার রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের রাজধানীর নিকটে চলে এসেছে। রাশিয়ার এই পদক্ষেপকে বিশ্ব নেতারা ব্যাপকভাবে নিন্দা করেছেন এবং জাপান, কানাডা এবং ইউরোপীয় ইউনিয়ন থেকে অর্থনৈতিক নিষেধাজ্ঞাও আরোপ করা হয়েছে।

তবুও, বিশ্লেষকরা মস্কোর বিরুদ্ধে বিধিনিষেধ থেকে তেমন অর্থনৈতিক প্রভাব দেখছেন না। দেশটি এখনও SWIFT-এ বাণিজ্য করতে পারছে যা একটি বিশ্বব্যাপী অর্থনৈতিক লেনদেন ব্যবস্থা।

ক্রিপ্টো বাজার রাতারাতি ইক্যুইটির সাথে সঙ্গতি রেখে বেড়েছে। কিন্তু স্টেবলকয়েন সামগ্রিক ভলিউমের অর্ধেকেরও বেশি, যা ইঙ্গিত করে যে সেন্টিমেন্ট এখনও ইতিবাচক হয়নি।

গত ২৪ ঘন্টায় USDT এর ভলিউম সবচেয়ে বেশি পরিমাণ ছিল, প্রায় $৬২ বিলিয়ন।

স্বর্ণ এবং ডলার সহ প্রচলিত নিরাপদ সম্পদগুলি কিছুটা নিম্নমুখী, যখন তেলের দাম রাশিয়ান সরবরাহ ব্যাহত হওয়ার সম্ভাবনায় বেড়ে গিয়েছিল এখন প্রতি ব্যারেল $১০০ ডলারের নিচে নেমে গেছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.