Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

যুদ্ধাবস্থায় ইউক্রেনের একচেঞ্জে বিটকয়েনের লেনদেনের পরিমাণ ২০০% বৃদ্ধি

Published

on

কুনা, একটি দীর্ঘকাল ধরে চলমান দেশীয় ক্রিপ্টো এক্সচেঞ্জ, মুদ্রা নিয়ন্ত্রণ এবং সর্বকালের সর্বনিম্ন হারে রিভনিয়ার মধ্যে ক্লায়েন্ট কার্যকলাপে একটি দ্রুত পরিবর্তন দেখছে।

রাশিয়ার আক্রমণের পর ইউক্রেনের একটি প্রধান ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জে বিটকয়েন (বিটিসি) এবং অল্টকয়েন ট্রেডিং ভলিউম বেড়েছে। কয়েনগিকোর (CoinGecko) তথ্য অনুসারে, ২৪ ফেব্রুয়ারী, কুনাতে ভলিউম প্রায় তিনগুণ বেড়ে $৪ মিলিয়নে উন্নীত হয়েছে।

ইউক্রেনীয়দের চোখে ক্রিপ্টো

রাশিয়ার সাথে সশস্ত্র সংঘাত শুরু হওয়ার সাথে সাথে উভয় দেশের মুদ্রার উপর ব্যাপক প্রভাব পড়ে।

যদিও রাশিয়ান রুবেল লক্ষণীয়ভাবে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে কিন্তু একইসাথে ইউক্রেনীয় রিভনিয়ারও দাম কমেছে।

ইউক্রেনে আইন প্রণেতাদের মধ্যে অনেক টানাপড়েনের পরে ক্রিপ্টোকারেন্সিকে বৈধ করার একটি আইন অনুমোদন করেছে তারপর থেকেই আশ্চর্যজনকভাবে ইউক্রেনিয়ানদের ক্রিপ্টোর প্রতি আগ্রহ আরও বেড়েছে।

এর প্রভাব সাত বছর বয়সী এক্সেঞ্জ কুনাতে সুস্পষ্ট ছিল, যার আয়তন ২১ ফেব্রুয়ারিতে $১ মিলিয়ন ডলারের নিচে ছিল তা তিন দিনের মধ্যে প্রায় $৪.১ মিলিয়ন হয়।

কুনার নিজস্ব রেট যদিও স্পষ্ট ছিলোনা এবং বিটকয়েন স্পট ট্রেডিংয়ে মূল্যের উভয় দিকে পার্থক্য দেখা যাচ্ছে। লেখার সময়, BTC/USD বিটস্ট্যাম্পে $৩৮০০০ এ লেনদেন হচ্ছিলো, যখন কুনার BTC/USD পেয়ারে দাম ছিল $৪০০০০-এর বেশি।

বুধবার, ইউক্রেনের ন্যাশনাল ব্যাঙ্ক নগদ অর্থ উত্তোলনে সীমাবদ্ধতা প্রয়োগ করা শুরু করে, যা প্রতিদিন ১০০,০০০ UAH ($৩৩৫৩) রিভনিয়া এবং আন্তঃসীমান্ত বৈদেশিক মুদ্রা কেনাকাটা এবং সরাসরি উত্তোলন নিষিদ্ধ করে।

এদিকে রাশিয়ার কেন্দ্রীয় ব্যাংক বৃহস্পতিবার রুবেলকে সমর্থন করার জন্য ফরেক্স মার্কেটে হস্তক্ষেপ শুরু করেছে।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।