Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করার উপায়

Published

on

ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করার বিভিন্ন উপায় রয়েছে। যদিও বেশিরভাগ মানুষ শুরুতেই ভুল পথে থাকে। বিভিন্ন আজেবাজে এপ এর মাধ্যমে খুব দ্রুত সময়ে ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করার উপায় খুজে। বাস্তবে আসলে ওইসব এপ থেকে ক্রিপ্টোকারেন্সি আয় হয় না বললেই চলে। আর হলেও সে আয় খুবই নগণ্য। আমাদের এই আর্টিকেলে আপনি জানতে পারবেন কিভাবে ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করতে হয় এবং অবশ্যই সেটা বলার মত এমাউন্ট বা প্যাসিভ ইনকাম যাকে বলে।

ক্রিপ্টো শেখার পাশাপাশি ক্রিপ্টোকারেন্সি থেকে আয়

কিছু কোম্পানি বা ক্রিপ্টোকারেন্সি প্রজেক্ট যখন তাদের যাত্রা শুরু করে, তাদের ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে মানুষকে জানানোর জন্য তারা কিছু লার্ন এন্ড আর্ন প্রোগ্রাম চালু করে। এর মানে হল শিখুন এবং আয় করুন। অর্থাৎ তাদের ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে আপনি কিছু জানবেন এবং বিনিময়ে তারা আপনাকে ক্রিপ্টোকারেন্সি দিবে। ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করার খুব সহজ একটি পন্থা এটি। এই প্রোগ্রামে অংশগ্রহণের মাধ্যমে আপনি খুব বেশি পরিমাণ ক্রিপ্টোকারেন্সি আয় করতে না পারলেও ৫ থেকে ১০ ডলার আশা করতেই পারেন। তবে, ক্ষেত্র বিশেষে এর পরিমান অনেক বেশি হয়। কিছুদিন আগে ব্লকচেইন.কম এইরকম একটি প্রোগ্রামের মাধ্যমে অংশগ্রহণকারীদের ১০০ STX করে দেয় যার ভ্যালু ১০০ ডলারের বেশি ছিল। বিভিন্ন প্ল্যাটফর্মে এইরকম লার্ন এন্ড আর্ন প্রোগ্রামের মাধ্যমে আপনি ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করতে পারবেন। যেমন:

  • Coinbase – আপনার Coinbase অ্যাকাউন্ট থেকে Coinbase learning গেলেই ক্রিপ্টো আর্নিং করা সম্ভব। এই সার্ভিস বিশ্বব্যাপী চালু হয়নি; শুধুমাত্র কিছু দেশ এ চালু করা হয়েছে। তবে অনুমোদিত হলে আপনি অনেক ডলার মূল্যের ক্রিপ্টো উপার্জন করতে পারেন।
  • Coinmarketcap – Coinmarketcap সাধারণত কয়েকটি ডিজিটাল সম্পদের তালিকা করে যেখানে আপনি শেখার পাশাপাশি কিছু টোকেন ইনকাম করতে পারেন। এই মুহূর্তে, এত বেশি নাও থাকতে পারে, কিন্তু পুরষ্কারগুলি আগে দুর্দান্ত ছিল৷
  • Cakedefi – Cakedefi এর একটি বিকল্প রয়েছে যেখানে আপনি কিছু কুইজ খেলে অল্প পরিমাণ ক্রিপ্টো ইনকাম করতে পারবেন।
  • Revolut – Revolut অ্যাপটিতে আপনি কয়েকটি কুইজ সম্পূর্ণ করে ক্রিপ্টোতে প্রায় $5-$10 উপার্জন করতে পারেন। এটি খুব বেশি নয়, তবে মার্কেটে দাম বাড়তে পারে, বিশেষ করে ব্লকচেইন শিল্পের বৃদ্ধির সাথে।

Presearch সার্চ ইঞ্জিনের মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি থেকে আয়

Presearch হল একটি সার্চ ইঞ্জিন, ঠিক Google এর মতো। এটি বিশ্বের সেরা সার্চ ইঞ্জিন নয় – তবে কাজ অত্যন্ত ভালভাবে করে৷ প্রথমে Presearch-এ একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং ওয়েব সার্ফ করে আয় করা শুরু করতে পারবেন। Presearch-এ ব্যবহারকারীরা প্রতি সার্চে ০.১০ PRE এবং ০.৫০ PRE এর মধ্যে আয় করতে পারেন, যা প্রতিদিন ৮ PRE-এর মধ্যে সীমাবদ্ধ। অতিরিক্ত ২৫+২৫ PRE পাবেন যখন আপনি একাউন্ট খুলবেন এবং কোনো বন্ধুকে Presearch-এ ইনভাইট দিলে। যেহেতু ১ PRE মাত্র ৫ সেন্টের নিচে, পুরস্কারগুলি এত বড় নাও হতে পারে – কিন্তু যদি নিয়মিত সার্চ ইঞ্জিন হিসেবে ব্যবহার করেন তাহলে আয় করা সম্ভব। নিচের রেফারেল লিংক থেকে চেষ্টা করে দেখতে পারেন – https://presearch.com

অনলাইন জব করে ক্রিপ্টোকারেন্সি থেকে আয়

ক্রিপ্টোকারেন্সি দুনিয়ায় প্রতিদিন যোগ হচ্ছে নতুন নতুন প্রজেক্ট। এইসব প্রজেক্টে বিভিন্ন ধরনের লোক প্রয়োজন হয়। মার্কেটিং, কম্যুনিটি ম্যানেজার, আর্টিকেল রাইটার, সোশ্যাল মিডিয়া ম্যানেজার, অনুবাদ ইত্যাদি। আপনি চাইলে যেসব প্রজেক্টে আপনার দক্ষতার লোক নিয়োগ দিবে, সেসব প্রজেক্টে আবেদন করতে পারেন। যদি তাদের প্রয়োজনের সাথে আপনার দক্ষতা মিলে যায়, তাহলে আপনি তাদের প্রজেক্টের অংশ হয়ে তাদের থেকে ক্রিপ্টোকারেন্সি আয় করতে পারেন। তবে অবশ্যই মনে রাখতে হবে আপনাকে যথেষ্ট ভালো পোর্টফলিও দেখাতে হবে মানে আগে কাজের অভিজ্ঞতা। সেক্ষেত্রে, আপনি আপনার দক্ষতা অনুযায়ী আগে কিছু প্রজেক্টের সাথে ফ্রিতে কাজ করতে পারেন। তাতে আপনার অভিজ্ঞতা বৃদ্ধি পাবে এবং পরবর্তীতে আপনার ক্যারিয়ারের জন্য ভালো হবে। এইসব কাজ সাধারনত সরাসরি প্রজেক্টের মালিক এর সাথে কথা বলেও পাওয়া যায় তবে নিচের ওয়েবসাইটগুলোর মাধ্যমে কাজ খুজে নেওয়া বুদ্ধিমানের কাজ হবে।

  • CryptocurrencyJobs – এমন একটি জায়গা যেখানে আপনি ক্রিপ্টো কোম্পানির লোক নিয়োগের সব অফার পাবেন। ইন্টার্ন থেকে শুরু করে হেড অফ প্রোডাক্ট বা সিএমও পর্যন্ত বিভিন্ন চাকরি পাওয়া যায়।
  • BitcoinerJobs – এই প্ল্যাটফর্মটিকে আলাদা করে তোলে তা হল এটি দেখায় যে কোন কোম্পানিগুলি বিটকয়েনে স্যালারি প্রদান করছে।
  • Bitcointalk মার্কেটপ্লেস – এখানে আপনার অভিজ্ঞতা পোস্ট করতে পারেন এবং যারা আপনাকে হায়ার করতে আগ্রহী হবে তারা আপনার সাথে সরাসরি যোগাযোগ করবে।
  • Crypto.Jobs – সম্ভবত সবচেয়ে পুরানো এবং সবচেয়ে দুর্দান্ত প্ল্যাটফর্ম যেখানে আপনি সহজে ক্রিপ্টো রিলেটেড কাজ পেতে পারেন।

এই মুহূর্তে, মার্কেটের অবস্থার কারণে এত চাকরি নাও থাকতে পারে। কিন্তু সঠিক দক্ষতার থাকলে অবশ্যই চেষ্টা করে দেখা উচিৎ বলে মনে করি।

বাগ হান্টার (Bug Hunter) হয়ে ক্রিপ্টোকারেন্সি থেকে আয়

সিকিউরিটি সম্পর্কিত বাগ খুঁজে বের করে সহজে ক্রিপ্টো আয় করা সম্ভব। যেকোনো বড় ক্রিপ্টো এক্সচেঞ্জের বাগ বাউন্টি প্রোগ্রাম আছে। কোনো ভালো প্রতিষ্ঠান তাদের নিজেদের কোনো ভুল ত্রুটি রাখতে চায়না যার ফলে তারা এধরনের সাইটে নিজেদের সুরক্ষার জন্য বাগ বাউন্টি প্রোগ্রাম চালু করে থাকে৷ সেই কারণেই ক্রিপ্টো এক্সচেঞ্জগুলি আকর্ষনীয় বাউন্টি পুরষ্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

  • Crypto.com বাউন্টি প্রোগ্রাম যেকোনো বড় ধরনের হ্যাক থেকে বাঁচতে এধরনের প্রোগ্রামের আয়োজন করে থাকে। আর যাইহোক নিজেদের ক্ষতি হ্যাকারদের কাছ থেকে হওয়ার চেয়ে তাদের ভালো এমাউন্টের পুরুষ্ককার প্রদান প্রশংসনীয়।
  • ক্র্যাকেনের ক্রিপ্টোতে রয়েছে সেরা বাগ বাউন্টি প্রোগ্রামগুলির মধ্যে একটি রয়েছে, যেখানে কোনো দুর্বলতা বের করার জন্য বিটকয়েনে $১ লাখ ডলার পর্যন্ত পেতে পারেন।
  • Crypto.com-এর আরেকটি বাগ বাউন্টি প্রোগ্রাম রয়েছে যেখানে ত্রুটি খুঁজে বের করার জন্য এর ব্যবহারকারীদের $৮০ হাজার ডলার পর্যন্ত পুরস্কৃত করে।
  • সবশেষে, Binance-এর বাগ বাউন্টি প্রোগ্রাম তার সমস্ত ক্রিপ্টো ইকোসিস্টেমের (Binance স্মার্ট চুক্তি) জন্য $১ লক্ষ ডলারে পর্যন্ত ক্রিপ্টো পুরস্কার প্রদান করে।

এগুলি সেরা,তবে সব প্রধান প্ল্যাটফর্মের এমন প্রোগ্রাম থাকা উচিত।

অ্যাফিলিয়েট এবং রেফারেল পদ্ধতির মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি থেকে আয়

অ্যাফিলিয়েট এবং রেফারেল পদ্ধতি ক্রিপ্টোকারেন্সিতে সর্বাধিক পরিচিত একটি মাধ্যম আয় করার। আপনাকে যা করতে হবে তা হল আপনার রেফারেল লিঙ্ক ব্যবহার করে কাউকে ইভাইটেশন জানানো – যার বিনিময়ে আপনি পুরস্কার বা কমিশন পাবেন। উদাহরণস্বরূপ: ধরা যাক আমি ২০০০ ব্যবসায়ীকে Binance-এ আমন্ত্রণ জানিয়েছি। প্রতিটি লেনদেনের জন্য, Binance আমাকে তাদের ফি এর ৩০% প্রদান করবে। ধরা যাক ২০০০ ব্যবসায়ীদের সকলের ট্রেডিং ভলিউম ১০ মিলিয়ন, এবং Binance-এর ফি হল ০.১০%। তার মানে আমি আমার রেফারেলের ট্রেডিং ভলিউম থেকে মাসিক $৩ হাজার ডলার উপার্জন সম্ভব। অবাক করার মতো বিষয় না? Binance শুধুমাত্র একটি উদাহরণ ছিল, কিন্তু আরো ক্রিপ্টো অ্যাফিলিয়েট প্রোগ্রাম আছে। যেমন:

  • লেজার – লেজার ১০% কমিশন অফার করে। সুতরাং, কেউ যদি তাদের রেফারেল লিংক ব্যবহার করে কোনো কিছু কিনে তাহলে এই ১০% জমা হয়ে যাবে।
  • কয়েনবেস – কয়েনবেসে আপনি ২৫ ডলার মূল্যের বিটকয়েন পাবেন যদি এমন কাউকে রেফার করে যিনি তাদের সাইতে ১০০ ডলার বা তার বেশি বিতকয়েন কিনে রাখে।

অ্যাফিলিয়েট মার্কেটিং হল সবচেয়ে চ্যালেঞ্জিং জিনিসগুলির মধ্যে একটি, যদিও,মাসিক আয় পেতে অনেক কাজ করতে হবে। এছাড়াও, কিছু প্রোগ্রাম রয়েছে যারা বশুধুমাত্র একবার পেমেন্ট দিয়ে থাকে।দ্রষ্টব্য: অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য প্রচুর গবেষণা এবং দক্ষতার প্রয়োজন, যা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্সগুলি থেকে আরো বিস্তর জানতে পারেন, এছাড়া টিউটোরিয়ালের জন্য ওয়েব সার্ফিং করে করে নিজেকে দক্ষ ভাবে গড়ে তুলতে পারলে এখানেও সফল হওয়া সম্ভব।

ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করার আরো অনেক মাধ্যম রয়েছে। এইগুলোতে সবসময় নতুন নতুন পথ খুজে পাওয়া যায়। নিজেকে আপডেট রাখার মাধ্যমেই সেগুলো খুজে পাওয়া সম্ভব। আমরা এর আগে লিখেছিলাম কিভাবে ফ্রি তে বিটকয়েন আয় করা যায়। সেখানেও ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করার কিছু ভিন্ন ধরনের পন্থা নিয়ে আলোচনা করা হয়েছে যা নতুনদের জন্য খুবই কার্যকর।

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।