Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ক্যাশ অ্যাপ গ্রাহকরা বিটকয়েনে পে-চেক বিনিয়োগ করতে পারবে

Published

on

ছবিঃ ইন্টারনেট

বৃহস্পতিবার মিয়ামিতে ২০২২ বিটকয়েন সম্মেলনে, মোবাইল পেমেন্ট সার্ভিস ক্যাশ অ্যাপ (Cash App) মার্কিন গ্রাহকদের জন্য একটি নতুন ফিচার ঘোষণা করেছে যা স্বয়ংক্রিয়ভাবে বিটকয়েনে (BTC) তাদের সরাসরি ডিপোজিট পেচেকের (Cheque) একটি অংশ বিনিয়োগ করতে দেবে। জ্যাক ডরসির ব্লক দ্বারা পরিচালিত মোবাইল পেমেন্ট পরিষেবা, যা আগে স্কয়ার (Square) নামে পরিচিত ছিল, ক্যাশ অ্যাপ জানিয়েছে তাদের ভিসা ক্যাশ কার্ড (Cash Card) ব্যবহারকারীরা এই “পেইড ইন বিটকয়েন (Paid in Bitcoin)” -এ রুপান্তর করতে পারবে সম্পূর্ণ বিনা খরচে ৷ ক্যাশ কার্ড হল একটি ভিসা ডেবিট কার্ড যা অনলাইন এবং স্টোর উভয় ক্ষেত্রেই গ্রাহকরা ক্যাশ অ্যাপ ব্যালেন্স থেকে পণ্য ও পরিষেবার জন্য অর্থপ্রদান করতে ব্যবহার করে থাকে।

বৃহস্পতিবার সম্মলেনে, ক্যাশ অ্যাপের বিটকয়েন প্রোডাক্ট লিড (Product Lead) মাইলস সুটার (Miles Suter) ঘোষণা করেছেন, যে গ্রাহকরা সরাসরি ডিপোজিটের ১% থেকে ১০০% পর্যন্ত যেকোনো পরিমান অর্থ স্বয়ংক্রিয়ভাবে বিটকয়েনে রূপান্তর এবং প্রয়োজনে যেকোনো সময় সামঞ্জস্য করতে পারবেন। আরো ফিচারের মধ্যে রয়েছে একটি ক্যাশ অ্যাপ ব্যালেন্সের সাথে সংযুক্ত একটি ভিসা ডেবিট কার্ডে করা যেকোনো ক্যাশ কার্ডের লেনদেন খুচরা ডলার পর্যন্ত রাউন্ড আপ (অর্থাৎ ৫০ সেন্টের (Cents) নিচে হলে তা বাদে) এবং অতিরিক্ত যে Cents ও ডলার রয়ে যাবে তা বিটকয়েনে (BTC) ডাইভার্ট করার সুবিধা।

বাম থেকে, ওডেল বেকহ্যাম জুনিয়র, সেরেনা উইলিয়ামস, অ্যারন রজার্স এবং মাইলস সুটার।
Image Source: Cointelegraph

সম্প্রতি, ক্যাশ অ্যাপ ঘোষণা করছে যে তারা বিটকয়েন (BTC) ট্রান্সফারের জন্য লাইটনিং নেটওয়ার্কের সাথে সামঞ্জস্যতা করেছে। এটি মার্কিন ক্যাশ অ্যাপ ব্যবহারকারীদের মূলধারার ব্যবসা জুড়ে দ্রুত বিটকয়েন (BTC) লেনদেন করতে সক্ষম করে। লাইটনিং ল্যাবস, লাইটনিং নেটওয়ার্কের লিডিং ডেভেলপার,এই সপ্তাহে $৭০ মিলিয়ন সিরিজ বি ফান্ডিং (Series B Funding) বন্ধ করেছে আরও অধিক দ্রুত সস্তা বিটকয়েন এবং স্টেবলকয়েন লেনদেনের জন্য। সিরিজ বি ফান্ডিং হল প্রাইভেট ইক্যুইটি বিনিয়োগকারী এবং ভেঞ্চার ক্যাপিটালিস্ট সহ বিনিয়োগের মাধ্যমে ব্যবসার জন্য ফান্ডিং এর দ্বিতীয় দফা।

বিটকয়েন সম্মেলনের মূল মঞ্চে এই ঘোষণার পর, টেনিস চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস এনএফএল (NFL)-এর ওডেল ব্যাকহাম জুনিয়র এবং অ্যারন রজার্স, বিটকয়েন নিয়ে আলোচনা করতে সুটারের সাথে বসেন। রজার্স এবং বেকহ্যাম জুনিয়র উভয়ই ক্রীড়াবিদদের মধ্য ক্যাশ অ্যাপের সাথে পার্টনারশীপে ছিলেন এবং গত বছর বিটকয়েনে তাদের বেতনের একটি অংশ নিয়েছিলেন।

উইলিয়ামস, যিনি সেরেনা ভেঞ্চারস নামে তার নিজস্ব ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম প্রতিষ্ঠাতা, মঞ্চে ঘোষণা করেন যে তিনি বিটকয়েন ব্যবস্থাকে এগিয়ে নিতে ক্যাশ অ্যাপের সাথে কাজ করছেন। তিনি আরো জানান যে তিনি বিগত নয় বছর ধরে বিটকয়েনে বিনিয়োগ করছেন এবং বলেছেন যে “সহজলভ্যতা এবং বিনিয়োগের সুযোগ বাড়াতে” Web3 শিক্ষার পরিপ্রেক্ষিতে “এখনও অনেক কিছু করা দরকার”।

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.