Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

মেটাভার্সে আসতে পারে অ্যাপল কোম্পানি

Published

on

সিইও টিম কুক অ্যাপল কোম্পানির Q1 2022 বৈঠকের সময় বলেন যে, তিনি মেটাভার্স স্পেসে যথেষ্ট সম্ভাবনা দেখেন। এই ঘোষণার পর অ্যাপলের স্টক মূল্য কয়েক ঘন্টার পরেই ট্রেডিংয়ে লাফিয়ে ওঠে।

অ্যাপলের সুযোগ সম্পর্কে ২৭ জানুয়ারী কল চলাকালীন জিজ্ঞাসা করা হলে, কুক উত্তর দেন “আমরা এই সেক্টরে প্রচুর সম্ভাবনা দেখতে পাচ্ছি এবং সেই অনুযায়ী বিনিয়োগ করছি।”

“আমরা সর্বদা নতুন এবং উদীয়মান প্রযুক্তিগুলি খোজার চেষ্টা করি এবং আমি এই বিষয়ে দীর্ঘ কথা বলছি আমাদের কাছে এটি কীভাবে খুব প্রয়োজনীয় সেটা নিয়ে ।”

মেটাভার্স হল একটি ভার্চুয়াল ইউনিভার্স, যা ব্যবহারকারীদের দ্বারা আংশিকভাবে তৈরি করা হয়েছে, যা সামাজিকীকরণ, গেমিং এবং এমনকি লাইভ কনসার্টের সুবিধা রাখে। এটি একটি ব্রাউজার দিয়ে অ্যাক্সেস করা যেতে পারে, ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) বা অগমেন্টেড রিয়েলিটি (এআর) এর সাথে অভিজ্ঞতা আরও ভালো।

APPL নিয়মিত ট্রেডিং ঘন্টায় প্রায় ৩% কমে $১৫৯.২২ হয়েছিল, কিন্তু তারপর থেকে কয়েক ঘন্টার ট্রেডিং এর পরে 8% বেড়ে $১৬৭.২৩ হয়েছে।

Appleinsider রিপোর্ট অনুযায়ী ২৭ জানুয়ারী বৈঠকে, কুক উল্লেখ করেছেন যে Apple এর অ্যাপ স্টোরে ইতিমধ্যেই ১৪,০০০ টি অ্যাপ রয়েছে যা AR ডেভেলপার প্ল্যাটফর্ম ARKit ব্যবহার করে ডিজাইন করা হয়েছে। ARKit ব্যবহার করে ডিজাইন করা অ্যাপগুলি ব্যবহারকারীদের মেটাভার্সে অ্যাক্সেস পেতে সাহায্য করতে পারে।

মেটা যেখানে মেটাভার্সে ব্যবহারকারীদের নিমজ্জিত করতে ওকুলাস হেডসেট(Oculus headset) ব্যবহার করার দিকে ঝুঁকেছে, সেখানে অ্যাপল এখন পর্যন্ত এআর(AR) প্রযুক্তিতে তার অবস্থান ব্যক্ত করচ্ছে। একটি Apple হেডসেট 2022 সালে মুক্তির জন্য নির্ধারিত ছিল, কিন্তু 14 জানুয়ারী ব্লুমবার্গ রিপোর্ট করেছে যে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার চ্যালেঞ্জের কারণে এটি বিলম্বিত হতে পারে।

কুকের মেটাভার্সকে নিয়ে কাজ করা সত্ত্বেও, হেডসেট গেমিং, যোগাযোগ এবং বিষয়বস্তু ব্যবহারের উপর আলোকপাত করা হয়নি বলে মনে করা হয়। এখন পর্যন্ত, মার্কেট ক্যাপ অনুসারে বিশ্বের বৃহত্তম কোম্পানি মেটা এবং মাইক্রোসফ্টের মতো অন্যান্য প্রযুক্তি নেতাদের থেকে পিছিয়ে রয়েছে, উভয়ই মেটাভার্সে উন্নয়নে জনসাধারণের পরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে।

মাইক্রোসফ্ট সম্প্রতি মেটাভার্স গেমিং সম্প্রসারণের জন্য $69B দিয়ে Activision Blizzard কিনেছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.