Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

ইবে(eBay) ক্রিপ্টো পেমেন্টকে যুক্ত করতে যাচ্ছে

Published

on

eBay

প্রধান ই-কমার্স মার্কেটপ্লেস ইবে(eBay) শীঘ্রই ক্রিপ্টোকারেন্সি পেমেন্ট সম্পর্কে একটি ঘোষণা দিতে পারে।ফার্মটি ২০১৪ সালেও বিটকয়েনে অর্থপ্রদানের সাথে জড়িত ছিল।

Gen-Z হল eBay-এর জন্য একটি প্রধান লক্ষ্য হওয়াই সিইও জেমি ইয়ানন বিশ্বাস করেন যে বিবর্তিত প্রযুক্তি জনসাধারণের চাহিদা পূরণ করতে ব্যবহার করা যেতে পারে।

বহুজাতিক ই-কমার্স জায়ান্ট eBay অর্থপ্রদানের উপায় হিসাবে ক্রিপ্টোকারেন্সি গ্রহণের দিকে নজর দিচ্ছে, সিইও জেমি ইয়ানোন একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে এমনটিই বলেছেন।

Gen-Z এবং Millennials লক্ষ্য অর্জন

ই-কমার্স মার্কেটপ্লেস, যার লক্ষ্য Gen-Z এবং Millennials জন্য একটি জায়গা অবস্থান তৈরী, অর্থপ্রদানের সম্ভাব্য উপায় হিসাবে ক্রিপ্টোকারেন্সি যুক্ত করার সম্ভাবনাকে খতিয়ে দেখছে। একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে, ইয়ানন বলেছেন যে ফার্মটি ১০ মার্চকে বিনিয়োগকারীদের বরাদ্দ সময় হিসেবে ঘোষণা করতে পারে।

ইয়ানন বলেন, “আমরা পেমেন্টসেবা পরিচালনা করার জন্য আমাদের সকল কার্কক্রম সম্পূর্ণ করেছি যেখানে আমরা এখন সরাসরি আমাদের প্ল্যাটফর্মে $৮৫ বিলিয়ন ভলিউম পরিচালনা করতে পারবো৷ এটি আমাদেরকে নতুন ধরনের পেমেন্টে সেবা তৈরীর ক্ষমতা দিবে।”

মজার বিষয় হল, গত কয়েক মাস ধরে, বেশ কয়েকটি সমীক্ষা হাইলাইট করেছে যে Millennials সবচেয়ে ক্রিপ্টো-বান্ধব হওয়ার সম্ভবনা আছে, যা ক্রিপ্টো-দুনিয়ায় ইবে-এর আসন্ন উদ্যোগকে ব্যাখ্যা করে।

এখন পর্যন্ত, ই-কমার্স প্ল্যাটফর্মটি সম্পূর্ণরূপে ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করা থেকে দূরে সরে ছিল যদিও এটি গত বছরের মে মাসে নন-ফাঞ্জিবল টোকেন (NFTs) গ্রহণ শুরু করে। কোনো আনুষ্ঠানিক ঘোষণা না করেই, ইয়ানন তার প্ল্যাটফর্মে এনএফটি ট্রেডিংয়ের ক্রমবর্ধমান জনপ্রিয়তা তুলে ধরেন।

উপরন্তু, ব্লকচেইন এবং ক্রিপ্টোকারেন্সির মতো উদীয়মান প্রযুক্তির বিষয়ে ইবে-এর অবস্থান সম্পর্কে কথা বলতে গিয়ে, ইয়ানন বলেছেন যে কোম্পানিটি গত বছর তার নীতি পরিবর্তন করেছে যাতে ই-কমার্স প্ল্যাটফর্মকে যেকোনো কিছু কেনা-বেচা করার জায়গা হিসেবে গড়ে তোলা যায়। তিনি যোগ করেছেন যে সংস্থাটি ক্রমবর্ধমান চাহিদার কারণে বেশ কিছুদিন ধরে ক্রিপ্টো অর্থপ্রদানের বিকল্পগুলিকে যুক্ত করতে চাইছে।

ক্রিপ্টোতে আরেকটি প্রচেষ্টা

যদিও ইবে-এর ক্রিপ্টোকারেন্সিকে যুক্ত করার সিদ্ধান্তটি বাজারে অনেক প্রশংসিত হচ্ছে, কিন্তু এটি ক্রিপ্টোকারেন্সি এর সাথে কোম্পানিটির প্রথম সাক্ষাত নয়। উল্লেখযোগ্যভাবে, ইবে প্রথম ২০১৪ সালে বিটিসি পেমেন্ট যৃক্ত করার চেষ্টা করেছিলো, যখন বিটিসি তার প্রাথমিক পর্যায়ে ছিল।

গত বছর মে মাসে, অনুমান ছিল যে ইবে বিটকয়েন পেমেন্ট ইন্টিগ্রেশন এবং এনএফটি ট্রেডিং বিশ্লেষন করছে। আপাতদৃষ্টিতে, ক্রিপ্টো পেমেন্ট ইন্টিগ্রেশন প্ল্যানটি এখন দিনের আলো দেখতে পারে কারণ ক্রিপ্টো পেমেন্ট জনপ্রিয় মাধ্যমে পরিণত হয়েছে।

বিটকয়েন এবং ইথেরিয়ামের মতো ক্রিপ্টোকারেন্সি পেমেন্ট গ্রহণ ইবে(eBay)-তে এটিকে আরো জনপ্রিয় করে তুলতে পারে। সাম্প্রতিক সাক্ষাৎকারে যখন ইয়াননকে জিজ্ঞাসা করা হয়েছিল যে ইবে অর্থপ্রদানের উপায় হিসেবে বিটিসি(BTC) এবং ইটিএইচ(ETH)-এর মতো ডিজিটাল মুদ্রা যুক্ত করবে কিনা, তিনি প্ল্যাটফর্মের লক্ষ্যগুলি হাইলাইট করে উল্লেখ করেছিলেন যে:

“ইবে সেই জায়গা হবে যেখানে লোকেরা সকল পণ্য বাণিজ্য করবে, সেগুলি শারীরিক বা ডিজিটাল হোক না কেন। তাই সময়ের সাথে সাথে আমরা বাজারে এটির স্থায়ীত্ব চাই।”

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.