Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

DAO: ২০২২ সালে ক্রিপ্টোকারেন্সির সবচেয়ে বড় ট্রেন্ড হতে যাচ্ছে

Published

on

বিগত কয়েক বছর ধরে, ক্রিপ্টো ফ্যানাটিকরা সম্মিলিতভাবে সর্বাধিক মুনাফা অর্জনের জন্য তাদের অর্থ ঢেলে দিয়েছে। ক্রিপ্টো বিনিয়োগকারীদের মনোযোগ আকর্ষণ করতে গত কয়েক দশক ধরে ক্রিপ্টো প্রযুক্তিগুলো দ্রুতগতিতে বৃদ্ধিও পেয়েছে। DAO(decentralized autonomous organization) এমন একটি উদ্ভাবন যা বেশ কিছু ব্যবসায়িক উদ্যোক্তাকে ক্রিপ্টোকারেন্সি অ্যাক্সেস করতে এবং ক্রিপ্টো অর্থপ্রদান করতে সাহায্য করেছে। বাজার বিশ্লেষক এবং ক্রিপ্টো সমালোচকরা বিশ্বাস করেন যে, 2022 সালে DAO-এর সম্পূর্ণ সম্ভাবনাকে সামনে নিয়ে আসবে, কারণ আরও ব্যক্তি এবং ব্যবসায়ী এই ধরনের সংস্থাগুলোর সাথে সহযোগিতা করবে।

DAO কি

DAO, একটি বিকেন্দ্রীকৃত স্বায়ত্তশাসিত সংস্থা, একটি নেতৃত্বাধীন সত্তা যার কোন কেন্দ্রীয় কর্তৃত্ব নেই। এটি সম্পূর্ণ স্বায়ত্তশাসিত এবং স্বচ্ছ যা ফাউন্ডামেন্টাল নিয়ম, প্রস্তাব এবং ভোট প্রদানের জন্য স্মার্ট চুক্তি অনুসরণ করে। সহজভাবে বলতে গেলে, DAO সম্পূর্ণরূপে এর সদস্যদের দ্বারা পরিচালিত হয় যারা সম্মিলিতভাবে একটি নির্দিষ্ট প্রকল্পের ভবিষ্যত সম্পর্কে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়, যেমন প্রযুক্তিগত আপগ্রেড এবং ট্রেজারি বরাদ্দ।

যে অংশটি এটি সবচেয়ে বেশি আকর্ষণ করে তা হল এর প্রণোদনার সারিবদ্ধতা। কমিউনিটির সদস্যদের তাদের ভোটের সিদ্ধান্ত সম্পর্কে স্পষ্টভাষী হওয়া এবং শুধুমাত্র সেই সিদ্ধান্তগুলোকে সমর্থন করা যা প্রোটোকলের জন্যই উপকৃত হবে তাদের সর্বোত্তম স্বার্থে।

২০২২ সালে কি হতে পারে

DAO একটি প্রাথমিক মোড বা পদ্ধতিতে পরিণত হওয়ার কথা যা ব্যবসাগুলোকে প্রকৃত অর্থে প্রথাগত অর্থায়ন এবং কর্পোরেট নিয়ম-প্রণয়নের উপর নির্ভর না করে অর্থ অ্যাক্সেস করতে সক্ষম করে। যেহেতু ক্রিপ্টো উত্সাহী এবং প্রাথমিক বিনিয়োগকারীরা ব্যবসায় ক্রিপ্টোগুলিকে উদ্বুদ্ধ করার বিভিন্ন উপায় খুঁজে বের করার চেষ্টা করে, তাই আরও DAO-এর সাথে অ্যাসোসিয়েশন অবশ্যই আশা করা যেতে পারে।সামাজিক এবং মিডিয়া উভয়ই একজন উদ্যোক্তার মডেলকে বেশ দক্ষতার সাথে ফিট করতে পারে। গ্রাহকদের আলোচনা করার জন্য আগ্রহ প্রদান করার মাধ্যমে ব্র্যান্ডের লয়ালিটি প্রচার করবে এবং ব্র্যান্ডের জন্য গ্রাহকের ব্যস্ততা বৃদ্ধি করতে সহায়তা করবে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.