Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

বিটকয়েন এর আধিপত্য গত এক বছরে সর্বনিন্ম

Published

on

বর্তমানে ক্রিপ্টোকারেন্সি মার্কেট ক্যাপিটাল প্রায় ২.২৫ ট্রিলিয়ন ডলার যার ১.১৫ ট্রিলিয়ন ডলার মার্কেট ক্যাপিটাল হল বিটকয়েন এর দখলে। এই বছরের শুরু থেকেই বিটকয়েন ব্যাপক হারে বৃদ্ধি পেতে থাকে যা গত কিছুদিন আগে প্রায় ৬৫ হাজার ডলারে গিয়ে কিছুটা দাম হারিয়ে বর্তমানে ৬১ হাজার ডলারে অবস্থান করছে।

২০২০ সালের মে মাস থেকে বিটকয়েন এর আধিপত্য ৫১.৮০% কিংবা তার বেশি ছিল, মানে সর্বমোট মার্কেট ক্যাপিটাল এর ৫১.৮০% বা তার বেশি ছিল বিটকয়েন এর দখলে যা আজকে কিছুক্ষণ আগে কমে ৫১.২% এ নেমেছে যার কারণ বেশিরভাগ অল্টাকয়েনের দাম বাড়ছে অনেক দ্রুত হারে। আমি এইটা লিখার সময়, ন্যানো (NANO)কয়েনের দাম বেড়েছে গত ২৪ ঘন্টায় ১০০%, গতকাল এই সময়ে এই কয়েনের দাম ছিল ৫ ডলার কিংবা তার একটু বেশি যা আজকে সর্বোচ্চ ১২ ডলার উঠেছে।

সোর্সঃ coinmarketcap.com

তা ছাড়াও, গত ২৪ ঘন্টায়, বিটকয়েন ক্যাশ (BCH) এর দাম বেড়েছে ২১%, ইথেরিয়াম ক্লাসিক (ETC) এর দাম বেড়েছে ৩৮%, নিউ (NEO) কয়েনের ২১% এবং ড্যাশ (DASH) কয়েনের ১৫%। এইখানে শুধু যে কয়েনগুলো টপ লিস্টেড সেগুলোর তথ্য তুলে ধরা হল। বিভিন্ন অল্টাকয়েন এর দাম বৃদ্ধি পাওয়ার ফলে, বিটকয়েনের ডমিনেশন তথা মার্কেট ক্যাপিটালে আধিপত্য অনেকাংশে কমে গিয়েছে।

মার্কেটে বিটকয়েন এর আধিপত্য কমা অল্টাকয়েন এর জন্য ভালো। বলা যায়, মানুষ বিটকয়েন থেকে অন্যান্য কয়েনে ইনভেস্ট করা শুরু করেছে। তবে, এইটা কোন কয়েনের দাম বৃদ্ধির নিশ্চয়তা দেয় না।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।