Connect with us

অল্টকয়েন

সেলফির এনএফটি বিক্রি করে মিলিয়ন ডলার আয় করলেন ২২ বছর বয়সী ছেলে

Published

on

ঘোজালি তার কম্পিউটারের সামনে পাঁচ বছর কাটিয়েছেন,সে প্রতিদিন সেলফি ক্লিক করতেন, যা পরে এনএফটি-এ রূপান্তরিত করেছিলো এবং ২০২১ সালের ডিসেম্বরে ওপেনসি-তে আপলোড করেন।

ঘোজালি একজন ইন্দোনেশিয়ান কলেজ ছাত্র, ওপেনসি এনএফটি মার্কেটপ্লেসে তার সেলফির একটি ননফাঞ্জিবল টোকেন (NFT) বিক্রি করে কোটিপতি হয়েছেন। সুলতান গুস্তাফ আল ঘোজালি, ইন্দোনেশিয়ার সেমারাং থেকে একজন ২২ বছর বয়সী কম্পিউটার সাইন্সের ছাত্র, যিনি প্রায় ১,০০০ টি সেলফি ইমেজকে এনএফটি হিসাবে রূপান্তর করে এবং পরে বিক্রি করেন৷ ঘোজালির মতে, তিনি তার স্নাতক যাত্রায় ফিরে তাকানোর একটি উপায় হিসাবে – ১৮ থেকে ২২ বছর বয়সের মধ্যে – পাঁচ বছর ধরে নিজের ছবি তুলেছিলেন।

ঘোজালি তার কম্পিউটারের সামনে বসে বা দাঁড়িয়ে সেলফি তোলেন, যা পরে এনএফটি -এ রূপান্তরিত হয় এবং ডিসেম্বর ২০২১-এ OpenSea-এ আপলোড করা হয়। তিনি সিরিয়াস ক্রেতাদের আগ্রহের আশা না করেই প্রতিটি এনএফটি সেলফির মূল্য $৩ নির্ধারণ করেছিলেন। তার এরকম জোলোশহীন ছবিগুলো মনিটাইজ করার সময়, ঘোজালি বলেছিলেন:

“আপনি ফ্লিপিং বা যা কিছু করতে পারেন তবে দয়া করে আমার ছবিগুলিকে অপব্যবহার করবেন না, আমার বাবা-মা আমাকে নিয়ে খুব হতাশ হবেন। আমি তোমাদের বিশ্বাস করি তাই আমার ছবির যত্ন নিন।”

ক্রিপ্টো টুইটারের ইনফ্লয়েঞ্জারদের নজরে আসলে এনএফটি অফারগুলোর জনপ্রিয়তা পেয়ে যায়।
জনপ্রিয়তার পাওয়ার সাথে সাথে, ১৪ ফেব্রুয়ারিতে একটি এনএফটি ০.২৪৭ ইথার (ETH) তে বিক্রি হয়ে যা কেনার সময় প্রায় $৮০৬ মূল্যের ছিলো। ঘোজালি প্রতিটি ছবির পিছনে কিছু ব্যাকগ্রাউন্ড তথ্য দিতো, যা তার ছবির বৈশিষ্ট্য আরোও ফুটিয়ে তোলে।
লাইফস্টাইল এশিয়ার রিপোর্ট অনুসারে, ঘোজালির কিছু সেলফি এনএফটি ০.৯ ইথার (ETH) তেও বিক্রি হয়েছে, যার মূল্য প্রায় $৩,০০০ । গোজালির মোট ট্রেডের পরিমাণ ৩১৭ ইথার (ETH)-এ পৌঁছে, যা ১ মিলিয়নেরও বেশি। ওপেনসি থেকে এই আয়ের উপর ভিত্তি করে এই তরুণ তার প্রথম আয় করও প্রদান করেছিলেন।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।