Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

“ক্রিপ্টো ক্রেডিট কার্ড” পেমেন্ট $২.৫ বিলিয়নে পৌঁছেছে: ভিসা

Published

on


ক্রিপ্টোকারেন্সি মার্কেটে অস্থিরতা থাকা সত্ত্বেও, পেমেন্ট মেথড হিসেবে ক্রিপ্টোকে গ্রহণ বাড়ছে বলে মনে হচ্ছে ভিসার এই মাইলফলক দেখে।

বৃহস্পতিবার একটি আর্নিং কলে, ভিসা বলে, তার কাস্টমাররা ২০২২ অর্থবছরের প্রথম মাসেই “ক্রিপ্টো-লিঙ্কড কার্ড” ব্যবহার করে $২.৫ বিলিয়ন পেমেন্ট করেছে। এটি ২০২১ অর্থবছর জুড়ে সমস্ত ক্রিপ্টো-কার্ডের পরিমাণের ৭০% এরও বেশি, যা ডিজিটাল কারেন্সীকে পেমেন্ট মেথড হিসেবে ব্যবহারের অগ্রগতির প্রমান দেয়।

ভিসার CFO বসন্ত প্রভু CNBC র সাথে একটি সাক্ষাৎকারে, এই “ক্রিপ্টো লিঙ্কড কার্ডের” ডেভেলপমেন্ট নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি ফান্ড এবং পেমেন্ট পরিচালনা বিষয়ে কথা বলতে গিয়ে বলেন, ইউজার রা ক্রিপ্টো প্ল্যাটফর্মের একটি অ্যাকাউন্টের সাথে একটি ভিসা কার্ড লিঙ্ক করার ফলে বেশ সুবিধা পাচ্ছে।

২০২১ সালের প্রথমার্ধের মধ্যে, ভিসার কার্ড ব্যবহার করে ক্রিপ্টো ব্যবাহারে মাত্র $১ বিলিয়ন খরচ হয়েছে। যেটি ২০১৯ সালে ভগ্নাংশ পরিমান ছিল—যদিও CNBC জুলাই মাসের রিপোর্টে বলেছে যে, “ভিসা সেই সময়ে সঠিক কোনো পরিমাণ প্রকাশ করেনি।

“ক্রিপ্টো-লিঙ্কড কার্ড ” কাস্টমারদের যেকোনো জায়গায় ক্রিপ্টো ব্যবহার করতে দেয়, যা ভিসা কার্ড ব্যবহার করে করা হবে। মার্চেন্টরা এসেটের ব্যাপারে না জানা সত্ত্বেও তারা এটি ব্যবহার করতে পারবে। তারা ভিসা ট্রানজেকশনের মতোই ফিয়াটে ট্রানজেকশন করতে পারবে।

“ইউজাররা তাদের “ক্রিপ্টো-লিঙ্কড কার্ড” বিভিন্ন উপায়ে ব্যবহার করছে- যেমন, খুচরা পণ্য এবং সার্ভিস, রেস্তোরাঁ, ট্রাভেল,”। প্রভু সিএনবিসিকে বলেছেন, ” ক্রিপ্টো লিংকড কার্ড” সাধারন একটি একাউন্টের মতই ব্যবহার করা হচ্ছে।”

কোম্পানীটি আরও ঘোষণা করেছে, এটি সার্ভিসটিকে সহজ ভাবে কাস্টমারদের পৌঁছে দেয়ার জন্য কোম্পানিটি এটির পার্টনারশিপের সংখ্যা ৫৪ থেকে ৬৫ এর ও বেশি বাড়িয়েছে ৷ এই পার্টনারশিপের মধ্যে Coinbase, Circle, এবং BlockFi এর মতো ক্রিপ্টো কোম্পানিগুলি ও রয়েছে

ভিসা ক্রিপ্টো শিল্পের সম্প্রসারণ এবং এটিকে পেমেন্ট মেথড হিসেবে ব্যবহার করা সহ এটি নিয়ে কাজ করতে বেশ আগ্রহ দেখাচ্ছে। ডিসেম্বরে, কোম্পানিটি তার ক্লায়েন্টদের জন্য ক্রিপ্টো-পরামর্শ সার্ভিস চালু করেছে যাতে আর্থিক প্রতিষ্ঠানগুলো ক্রিপ্টো এসেট সম্পর্কে জানানো যায়।

“পেমেন্ট জায়ান্ট” সম্প্রতি আর্টিস্ট মিকাশ জনসনের সাথে পার্টনারশিপ করেছে যাতে আর্টিস্টদের শেখানো যায়, কীভাবে NFT মাধ্যমে তাদের আর্টকে মনিটাইজ করতে এবং তাদের ক্যারিয়ারকে এগিয়ে নিতে সাহায্য করতে পারে।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।