Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

হোল্ডারের টোকেন প্রত্যাহার করেছে জুনো নেটওয়ার্ক

Published

on

জুনো নেটওয়ার্ক DAO, একজন বড় হোল্ডারের টোকেন প্রত্যাহার করতে ভোট দিয়েছে৷
জুনো নেটওয়ার্কের প্রস্তাবটি, তিমির জুনো হোল্ডিংসকে সঙ্কুচিত করার জন্য পাস হয়েছে, যা একটি DAO-এর শক্তিকে আরো স্বচ্ছতা দান করেছে।

গত সপ্তাহে, কসমস-ভিত্তিক ব্লকচেইন জুনো নেটওয়ার্ক,যা বিভিন্ন স্মার্ট চুক্তিতে একে অপরের সাথে যোগাযোগ করতে দেয়, নেটওয়ার্ক সংস্থাটি একটি বিতর্কিত সিদ্ধান্তের মুখোমুখি হয়েছিল।

এটি কোনো বড় বা সুপরিচিত প্রজেক্ট নয়, তবে এই সিদ্ধান্তটি ইতিমধ্যে DeFi জুড়ে বেশ আলোড়ন তৈরি করেছে।

প্রপোজাল ১৬ নামের এই প্রজেক্টে,জুনো টোকেন হোল্ডার কমিউনিটিকে বলা হয়েছিল, কমিউনিটির সদস্যদের ওয়ালেট থেকে তাদের টোকেন হোল্ডিং এর একটি বড় অংশ সরানো উচিত (এবং কমিউনিটি পুলে ফেরত দেয়া বা সম্পূর্ণরূপে ধ্বংস করা)।

যে নির্দিষ্ট পরিমাণ তারা ফেরত নিতে চেয়েছিল তা হল ৩১,০৩,৯৪৭ জুনো টোকেন, যার মূল্য $১১,৭২,০৫,০৩৮।

ফেরত চাওয়ার কারন হল, নির্দিষ্ট একটি এড্রেসে একটি গেমিং এয়ারড্রপের কারনে বিশাল এমাউন্টের জুনো টোকেন জমা হয়েছে,যেটি আজকালকার প্রায় সমস্ত ডেফু টোকেনের মতই ভোট দেয়ার ক্ষমতা রাখে

জুনো ইকোসিস্টেমে একটি একক ওয়ালেট আধিপত্যে আছে যেটি “ইতিমধ্যেই কোরামের অর্ধেক অংশের” ভোট পাস করার জন্য যত টোকেন প্রয়োজন তত পরিমান টোকেন ওই এড্রেসে বিদ্যমান,এটি আসলেই উদ্বেগের বিষয় ।

সেই পরিমাণ টোকেন দিয়ে, ধারক “এককভাবে ১০ মিনিট বা তারও কম সময়ের মধ্যে সম্পূর্ণ DEX তারল্য মুছে ফেলতে পারে।” এই একটি জুনো তিমি জুনো টোকেন ট্রেডিং এ হওয়া ক্রিপ্টো মার্কেটকে সম্পূর্ণরূপে অস্থিতিশীল করতে পারে।
এটি এখনো পরিষ্কার না হয়,তবে বর্তমান পরিস্থিতি “কমিউনিটির মধ্যে ভয়” তৈরী করেছে।

তিমি হোল্ডার জুনো কমিউনিটিকে প্রতিশ্রুতি দিয়েছিল যে তারা যদি প্রস্তাবটি প্রত্যাখ্যান করে তবে তারা তাদের সমস্ত হোল্ডিং কমিউনিটিকে ফিরিয়ে দেবে। কিন্তু তাদের প্রতিশ্রুতি রক্ষার সুযোগ দেওয়া হয়নি।

ভোট পাস হওয়ার সাথে সাথে, জুনো দল তিমির বেশিরভাগ টোকেন প্রত্যাহার করবে, তার ওয়ালেট থেকে ৩.১মিলিয়ন থেকে ৫০,০০০ জুনো এ কমিয়ে আনা হবে,, যদিও এটি কীভাবে কার্যকর হবে, অন-চেইনে ঘটবে কি না, তা দেখা বাকি রয়েছে।

ইতিমধ্যে, টুইটার এবং ক্রিপ্টো মিডিয়া এই ভোটের বিভিন্ন প্রভাব নিয়ে চিন্তা করছে।

সবকিছুর উপরে একটি জনপ্রিয় ক্রিপ্টো নীতি রয়েছে যে কোড হল আইন এবং ব্লকচেইন অপরিবর্তনীয়।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।