Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

শক্ত সাপোর্ট লাইনে বিটকয়েন, নাও ভাঙতে পারে ৩৭ হাজারের ঘর

Published

on

বিটকয়েন বর্তমানে ৩৭৭০০ তে ট্রেড হচ্ছে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদামির পুতিন ইউক্রেনের মধ্যে বিচ্ছিন্নতাবাদী এলাকায় সৈন্য পাঠানোর নির্দেশ দেওয়ার পর বিটকয়েন ৩৭০০০ এর কিছুটা উপরে ট্রেড হচ্ছে, যা কিনা মঙ্গলবার ৩৬৭০০ তে নেমে এসেছিলো। এটি বিটকয়েনের দুই সপ্তাহেরও বেশি সময়ের মধ্যে সর্বনিম্ন রেকর্ড। বিটকয়েন গত সপ্তাহ থেকে ১৫ শতাংশ এবং বিটকয়েন তার নভেম্বরের আল টাইম হাই (ATH) থেকে প্রায় ৪৫ শতাংশ ডাউনে আছে।

এর মূল কারন ইউক্রেন-রাশিয়া যুদ্ধ না হলেও বর্তমানে ট্রেডারেরা বেশ ঝুকিতে ভুগছেন। ফেয়ারলিড স্ট্র্যাটেজিসের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা অংশীদার কেটি স্টকটনের মতে বিটকয়েন ৩৭৪০০ এর লং টার্ম সাপোর্ট লাইন পরীক্ষা করছে, পরবর্তী সাপোর্ট লাইন ২৭২০০ যা কিনা আপাতদৃষ্টিতে বেশ দূরে।

ক্রিপ্টো ফিউচার ট্রেডিং এবং ইনফরমেশন প্ল্যাটফর্ম CoinGlass অনুযায়ী, গত তিন দিনে ফিউচার ট্রেডিং এ লং নেয়া ট্রেডারেরা প্রায় ৫০০ মিলিয়ন মার্কিন ডলার খুইয়েছেন লিকুইডেটেড হয়ে যাওয়ার ফলে।

বিটকয়েন বেশ লম্বা সময় ধরে ৩৭০০০ এর সাপোর্ট লাইন ধরে রেখেছে। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধপরিস্থিতির জন্যই ধরা যায় বিটকয়েনের এই দশা। তবে বিশেষজ্ঞদের মতে এটি একটি স্ট্রং সাপোর্ট লাইন। তবে বিটকয়েন পথভ্রম হলে ৩০০০০ এর নিচে দেখা যাওয়ার প্রবল সম্ভবনা সৃষ্টি হবে।

এমন করুন দশার সময় বিনিয়োগকারীরা ক্রিপ্টো এবং স্টক মার্কেটের চেয়ে সোনা এবং তেলের প্রতি অধিক ঝুকছেন। যার ফলে সোনার দামও বেড়েছে প্রতি আউন্সে অনেকটা। তবে বিটকয়েন শীঘ্রই এসব জটিলতা কাটিয়ে উঠলে প্রাইস ৪৩০০০ এবং পর্যায়ক্রমে ৪৫০০০ এর দিকে এগুতে থাকবে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.