Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

রাশিয়ার অবরোধ গোল্ড এবং বিটকয়েনের সম্ভাবনা বাড়াতে পারে

Published

on

BTC

বিটকয়েন এবং সোনা বছরের পর বছর ধরে আধিপত্যের জন্য লড়াই করছে। রাশিয়া ইউক্রেন আক্রমণ করার সাথে সাথে, সারা বিশ্বের আর্থিক বাজারগুলিকে অনেক বেশি আঘাত করেছে। উদাহরণস্বরূপ, রাশিয়া তার স্টক মার্কেটে ৪৫% এর বেশি বিপর্যয় দেখেছে। বিটকয়েনও এই আক্রমণ থেকে রেহাই পায়নি। যদিও তা সাময়িক ছিলো।

প্রতিকূল পরিবেশ

বিটকয়েন ইদানীং “ডিজিটাল গোল্ড” হিসাবে পরিচিতি পেয়েছে, যা অর্থের দৌড়ে তার অন্য প্রতিপক্ষদের থেকে এগিয়ে। বছরের পর বছর, বিটকয়েন সোনাকে ছাড়িয়ে যাচ্ছে এবং বিনিয়োগকারীরা মুদ্রাস্ফীতি থেকে বাঁচতে ডিজিটাল সম্পদের দিকে ঝাঁপিয়ে পড়ছে। এখন, রাশিয়ান আক্রমণ সোনা এবং বিটকয়েন উভয়ের জন্য একটি প্রতিকূল পরিস্থিতি তৈরি করেছে। তবে, এতে বিটকয়েন বিজয়ী বলে মনে হচ্ছে।

Arcane Research’s এর ৮ম সাপ্তাহিক রিপোর্টে সোনার তুলনায় বিটকয়েনের চিত্তাকর্ষক উত্থানকে হাইলাইট করা হয়েছে। এক তথ্য অনুসারে, ১২% বৃদ্ধির পরে ফেব্রুয়ারিতে বিটিসি “সেরা পারফর্মার” ছিল।

অন্যদিকে সোনা একই মাত্রার প্রবৃদ্ধি অর্জন করেনি। প্রকৃতপক্ষে, এটি বিটকয়েনের সাথে নেতিবাচকভাবে সম্পর্কিত ছিল।

প্রকৃতপক্ষে, যদি সূচকগুলির তুলনা করা হয় তাহলে দেখা যাবে যে,

বিটকয়েন (BTC): $৪৪০৩৫, +৫.৮৩%;
ইথার (ETH): $২৯৬৮, +৪.৩৬%;
S&P 500 দৈনিক বন্ধ: $৪৩০৬, −১.৫৫%;
স্বর্ণ: $১৯৪৯ প্রতি ট্রয় আউন্স, -২.৫৯%

২৪ ফেব্রুয়ারীতে উপরে উল্লিখিত অবস্থায় সোনার দাম বৃদ্ধি পেয়েছিল যা এই প্রশ্ন উত্থাপন করেছিলো যে কোন সম্পদটি মূল্যস্ফীতিতে বেশি কার্যকর হবে। যখন অন্যান্য সম্পদের বেশিরভাগের মূল্য হারিয়েছে সে সময়ে স্বর্ণের দাম ছিলো উর্ধ্বমুখী। আরো পড়ুন, ইবে(eBay) ক্রিপ্টোপেমেন্টকে যুক্ত করতে যাচ্ছে

২৪ ফেব্রুয়ারি সোনার দাম ১৩ মাসের মধ্যে সর্বোচ্চ হয়েছিলো। ২৫ ফেব্রুয়ারীতে এটি $১৯৭৪-দামে লেনদেন হয়েছে যা ২০২০ সালের সেপ্টেম্বরের পর থেকে সর্বোচ্চ। রাশিয়া ২০০৮ সাল থেকে তাদের রিজার্ভে সোনার মজুদ ৪৫০ টন থেকে বাড়িয়ে ২২০০ টন করেছে।

প্রতিবেদনটি উল্লেখ করেছে,

“রাশিয়ার উপর আরো নিষেধাজ্ঞা সোনার উপরে একটি দীর্ঘমেয়াদি প্রভাব ফেলবে। ব্যবসার জন্য রাশিয়ার সোনার ব্যবহারের একটি সমূহ সম্ভবনা রয়েছে।”

সাম্প্রতিক মূল্যবৃদ্ধি সত্ত্বেও, মূল্যবান ধাতুর সাথে প্রতিদ্বন্দ্বিতা করার আগে বিটকয়েনের এখনও অনেক দূর যেতে হবে। বিশেষ করে তা তাদের বিশাল মার্কেট ক্যাপ দেখলে বুঝা যায়।

সোনা কি এই মার্কেট ক্যাপ ব্যবধান আরো বাড়াতে পারবে?

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।