Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

রাশিয়ান সরকারী কর্মকর্তা ‘যত তাড়াতাড়ি সম্ভব’ মাইনিংয়ের বৈধতা দেওয়ার আহ্বান জানিয়েছেন

Published

on

রাশিয়ার উপ-শক্তি মন্ত্রী ইভজেনি গ্র্যাবচাক দেশে ক্রিপ্টো মাইনিংয়ের আইনি শূন্যতা দূর করা এবং সুস্পষ্ট আইন প্রবর্তনের প্রস্তাব করেছেন। এই বিবৃতিটি কর্মকর্তাদের মধ্যে ক্রিপ্টো শিল্পের জন্য সমর্থনের সাম্প্রতিক ধারা অব্যাহত রেখেছে।

শনিবার ইরকুটস্কে ক্রিপ্টো মাইনিংয়ের প্রথম জাতীয় সম্মেলনে এক বক্তৃতায় গ্র্যাবচাক বলেন, যত তাড়াতাড়ি সম্ভব এই সেক্টরের জন্য নিয়ন্ত্রক কাঠামো চালু করার প্রস্তাব দিয়েছেন:

“আইনি শূন্যতা এই সেক্টরকে নিয়ন্ত্রণ করা এবং স্পষ্ট নিয়ম জারি করা কঠিন করে তোলে। এই আইনি শূন্যতা যত তাড়াতাড়ি সম্ভব নির্মূল করা দরকার। আমরা যদি এই কর্মকান্ডের সাথে কোনভাবে চলতে চাই তাহলে আমাদের অবশ্যই নিয়ন্ত্রক কাঠামোতে মাইনিং ধারণা যুক্ত করে আইনী বিধান প্রবর্তন করতে হবে এবং বর্তমান বাস্তবতায় আমাদের কাছে অন্য কোন বিকল্পও নেই”।

উপমন্ত্রী আরও পরামর্শ দিয়েছেন যে আঞ্চলিক কর্তৃপক্ষকে মাইনিংয়ের জন্য সাইট এবং সম্ভাব্য শক্তি কোটা নির্ধারণ করতে দেওয়া আরও বিচক্ষণ হবে। “সম্ভবত, এটি অঞ্চলগুলির উন্নয়ন কৌশল এবং অন্যান্য শিল্প খাতের পরিকল্পনার সাথে সমন্বয় করা উচিত”।

গ্রাবচাকের বক্তৃতা রাশিয়ায় মাইনিং সম্পর্কে রাষ্ট্রটির কৌশলগত দৃষ্টিকোণ ব্যক্ত করে। তিনি বাজারের পরিমাণ নিয়ন্ত্রণ করার ক্ষমতা এবং মাইনিং অপারেটরদের বরাদ্দের বিষয়ে তার অবিশ্বাসের কথাও ব্যক্ত করেছেন। এর আগে, ২১ মার্চ ভাইস-প্রিমিয়ার আলেকজান্ডার নোভাকও বলেছেন যে মাইনিং বৈধকরণ করা “এটা যুক্তিসঙ্গত হবে”।

রাশিয়ার সেন্ট্রাল ব্যাংক (সিবিআর) দ্বারা ক্রিপ্টোর উপর আকস্মিক আক্রমণের পরে এই বিবৃতিগুলি ক্রিপ্টো শিল্পের জন্য ইতিবাচক হিসেবে দেখা দিবে যা জানুয়ারিতে মাইনিং এবং ট্রেডিয়ের উপর সরাসরি নিষেধাজ্ঞা প্রত্যাহারের দিকে নির্দেশ করে।

মার্চ মাসে, পার্লামেন্টের ওয়ার্কিং গ্রুপের একটি নিম্ন চেম্বার দেশে ক্রিপ্টো গ্রহণের সাথে যুক্ত ঝুঁকি কমাতে সবচেয়ে কার্যকর পদ্ধতি হিসাবে “ডিজিটাল সম্পদ শিল্পের স্পষ্ট নিয়ন্ত্রণ” করার জন্য আহ্বান জানিয়েছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.