Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

রাশিয়া ইউক্রেন অস্থিরতায় মাত্র কয়েক ঘন্টায় ২৪২ মিলিয়ন লিকুইডেট

Published

on

রাশিয়া ইউক্রেনে একটি “বিশেষ সামরিক অভিযান” শুরু করায় বৈশ্বিক বাজারগুলি বিপর্যস্ত হয়ে পড়ে, যার ফলে ক্রিপ্টো বাজারে ব্যাপক পতন ঘটে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন “বিশেষ সামরিক অভিযান” আখ্যায়িত করে রাশিয়ান সৈন্যদের ইউক্রেনে আরও অগ্রসর হওয়ার প্রতিক্রিয়ায় ক্রিপ্টো বাজার এশিয়ান সময়ের প্রথম দিকে $242 মিলিয়নেরও বেশি লিকুডিশ্যন দেখেছে৷

বিটকয়েন-ট্র্যাকড ফিউচার ট্রেডে $72 মিলিয়ন লিকুইডেশন দেখা গেছে – যা সমস্ত ক্রিপ্টোকারেন্সির মধ্যে সবচেয়ে বেশি – এর পরে ইথার ফিউচার ট্রেডে $70 মিলিয়ন। অল্টকয়েন-ট্র্যাকড ফিউচার বিটকয়েন এবং ইথারের তুলনায় তুলনামূলকভাবে কম লিকুইডেশন দেখেছে, সোলানার SOL ফিউচারের ক্ষতির পরিমান $6.46 মিলিয়ন, XRP ফিউচারে $5.18 মিলিয়ন, এবং Dogecoin এর DOGE ফিউচার $6.81 মিলিয়নে পৌঁছেছে।

ক্রিপ্টো মার্কেটে লিকুইডেশন ঘটে যখন একজন ট্রেডারের কাছে একটি মার্জিন কল ফান্ড করার জন্য অপর্যাপ্ত অর্থ থাকে – অথবা ট্রেডিং পজিশন ফান্ড ধরে রাখার জন্য এক্সচেঞ্জের দ্বারা অতিরিক্ত জামানতের দাবি করা যায়। কয়েনের উচ্চ অস্থিরতার কারণে উচ্চ-ঝুঁকিপূর্ণ ট্রেডিংয়ে লিকুইডেশন দেখা যায়। এটি মার্জিন এবং ফিউচার ট্রেডিং উভয় ক্ষেত্রেই ঘটে।

বৃহস্পতিবার সকালের বাজারের দরপতন গত 24 ঘন্টায় $411 মিলিয়ন ডলারের বেশি লিকুইডেশন হয়েছে। প্রায় 114,700 ট্রেডার লিকুইডেট হয়েছে, OKX-তে সবচেয়ে বড় একক লিকুইডেশন অর্ডার ছিল, একটি LINK ট্রেড যার মূল্য $3.21 মিলিয়নেরও বেশি ছিলো।

ক্রিপ্টো এক্সচেঞ্জ OKX সর্বোচ্চ লিকুইডেশন দেখেছে $73 মিলিয়ন, এরপর Binance এর $48 মিলিয়ন এবং Bybit এর $24 মিলিয়ন।

সমস্ত লিকুইডেটেড ট্রেডারদের 87% এরও বেশি ‘লং’ মার্কেট ছিল, বা উচ্চ মূল্যের উপর বাজি ধরেছিল, অ্যানালিটিক্স টুল কোইনগ্লাস(Coinglass) শো থেকে পাওয়া ডেটা।

ক্রিপ্টোকারেন্সির মোট বাজার মূলধন এশিয়ার সময়ের প্রথম দিকে প্রায় 7.8% কমে গেছে। বিটকয়েন প্রায় 8% কমেছে, যখন এশিয়া এবং ইউরোপে স্টক ফিউচার গড়ে 1.5% কমেছে।

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন সকাল বেলায় একটি সম্প্রচারে বলেছিলেন যে ইউক্রেনে “বিশেষ সামরিক অভিযান” “ইউক্রেনের নিরস্ত্রীকরণ এবং ডিনাজিফিকেশন” অর্জনের জন্য অভিযানটি ডিজাইন করা হয়েছিল।

আরও পডুনঃ কত নামতে পারে বিটকয়েন এর দাম | রাশিয়া ইউক্রেন যুদ্ধে মার্কেটে ধ্বস

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.