Connect with us

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

যুক্তরাষ্ট্রকে ক্রিপ্টোকারেন্সি নিয়ন্ত্রণ থেকে সরে আসার আহ্বান এলন মাস্কের

Published

on

টেসলার সিইও এলন মাস্ক সম্প্রতি যুক্তরাষ্ট্রকে বিটকয়েন সিস্টেমকে নিয়ন্ত্রণ না করার কথা বলেছেন। গতকাল মঙ্গলবার এক টুইটে তিনি এই কথা বলেন। এছাড়াও ক্যালিফোর্নিয়ার কোড কনফারেন্স এ তিনি বলেন, ” আমি মনে করি বিটকয়েনকে ধ্বংস করা অসম্ভব। কিন্তু সরকার হয়তো তার অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে পারে।” নিউইয়র্ক টাইমসের প্রতিবেদক সারা সুইচার বিটকয়েন ক্রিপ্টোকারেন্সি আইন সম্পর্কে এলন মাস্ককে প্রশ্ন করলে তিনি জানান, “কিছুই করার প্রয়োজন নেই।”

তেসলার মতে, তারা এই বছর ১.৫ বিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের বিটকয়েন ক্রয় করে। এর মূল্য ২.৫ বিলিয়ন মার্কিন ডলার হয়ে যায় এই বছরের দ্বিতীয় পর্যায়ে যখন বিটকয়েনের মূল্য বৃদ্ধি পায়। এরপর থেকে বিটকয়েন তথা অন্যান্য ক্রিপটোকারেন্সির মূল্য কমতে থাকে। এরপর তিনি বিভিন্ন সময় বিভিন্ন কয়েন নিয়ে তার মতামতের কথা জানান বিশেষ করে বিটকয়েন ও ডগিকয়েন নিয়ে।

চীনের বিটকয়েন সম্পর্কিত নিষেধাজ্ঞা নিয়ে তিনি বলেন, চীন সম্ভবত বিদ্যুৎ উৎপাদনের সমস্যা ও অপচয় সম্পর্কিত ধারনার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে। এর আরেকটি কারন হতে পারে, চীনের কোনো অঞ্চলে বিদ্যুৎ ঘাটতি যা তাদের ভাবিয়ে তুলেছে। বর্তমানে দক্ষিণ চীনে প্রচুর বিদ্যুৎ ঘাটতি রয়েছে এবং বিদ্যুৎ বিভ্রাট অসহনীয় পর্যায়ে চলে গিয়েছে। ক্রিপ্টো-মাইনিং সম্ভবত একটা বড় ভূমিকা রেখেছে। আমি সবসময় চাই ক্রিপ্টোকারেন্সির উপর কেন্দ্রীয় সরকারের ভুমিকা কম থাকবে। যদিও সরকার নিয়ন্ত্রনে রাখতে চায়।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

Trending

Copyright © 2021. All rights reserved.