Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

শিশুদের জন্য বন্ধুভাবাপন্ন মেটাভার্স তৈরি করবে এপিক গেমস, সনি এবং লেগো

Published

on

Metaverse

শিশুদের জন্য বন্ধুভাবাপন্ন মেটাভার্স তৈরির লক্ষ্যে এপিক গেমস সনি এবং লেগো থেকে ২ বিলিয়ন ডলার আর্থিক সাহায্য পেয়েছে।

এপিক গেমস যারা কিনা আনরিয়েল ইঞ্জিন(Unreal Engine) এবং বহুল জনপ্রিয় গেইম ফোর্টনাইট(Fortnite) এর প্রতিষ্ঠাতা সনি গেম এবং লেগো এর সহযোগিতায় ২ বিলিয়ন ডলার সংগ্রহ করেছে। সনি(Sony) এবং KIRKBI সমানভাবে $১ বিলিয়ন বিনিয়োগ করেছে। বর্তমানে সব ফান্ড এপিক গেমস এর প্রতিষ্ঠাতা এবং সিইও টিম সুইনি এর নিয়ন্ত্রণে আছে।

এদিকে সনি, প্লেস্টেশন কনসোল প্রস্তুতকারী সংস্থা, গত এপ্রিলে এপিক এ $২০০ মিলিয়ন বিনিয়োগ করেছে।

এপিক ঘোষনা করে মেটাভার্স এর সম্প্রসারণ ও উন্নয়নের উদ্দেশ্য আরো ২ বিলিয়ন ডলার ব্যয় করা হবে। তারা দাবি করে মেটাভার্স কে তারা শিশুদের জন্য নিরাপদ এবং আনন্দদায়ক করার পাশাপাশি তরুণদের খেলার জন্য একটি উপযুক্ত ডিজিটাল পরিবেশ তৈরি করবে।

তারা মনে করেন মেটাভার্স কেনাকাটা থেকে শুরু করে শিক্ষা, ব্যবসা, সামাজিকীকরণ সকল ক্ষেত্রে অভাবনীয় পরিবর্তন আনবে। বর্তমানে মেটাভার্স নিয়ে কোনো সুস্পষ্ট বর্ণনা নেই। প্রাথমিকভাবে এর কোনো অস্তিত্ব না থাকলেও মনে করা হয় এটি এমন একটি ব্যবস্থা হবে যেখানে মানুষ ভার্চুয়াল পরিবেশে একে অপরের সাথে যুক্ত থাকবে।

বিগত বছরগুলোতে এপিক(Epic), ফোর্টনাইট(Fortnite) এবং আনরিয়েল(Unreal)-এর ক্রমাগত সম্প্রসারণে ব্যাপক সফলতা অর্জন করে। তারই হাত ধরে তারা মনে করে বিভিন্ন নতুন বিনিয়োগের মাধ্যমে তারা নতুন ধরনের সামাজিক বিনোদন মাধ্যম তৈরি করতে সক্ষম হবে।

ক্রিপ্টোতে মেটাভার্স কি?

মেটাভার্স হল একটি ডিজিটাল চরিত্র-ভিত্তিক দুনিয়া। এটি একটি ভার্চুয়াল রিয়েলিটি ওয়ার্ল্ড যেখানে ব্যবহারকারীরা একে অপরের সাথে ইন্টারঅ্যাক্ট করতে পারে, গেম খেলা এবং বাস্তব জগতের মতো জিনিস বা কার্যকলাপের অভিজ্ঞতা নিতে পারে। বিশেষজ্ঞরা বলেছেন যে মেটাভার্স হল ক্রিপ্টো বিশ্বের পরবর্তী ট্রেন্ড।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.