Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

মেক্সিকোতে বিটকয়েনকে লিগ্যাল টেন্ডার করার প্রস্তাবনা

Published

on

ইন্দিরা কেম্পিস(Indira Kempis), মেক্সিকোতে নিউভো লিওন(Nuevo León) রাজ্যের প্রতিনিধিত্বকারী একজন সিনেটর, এল সালভাদরের(El Salvador) বিটকয়েন আইনের উপর ভিত্তি করে একটি ক্রিপ্টো বিলের উপর কাজ করছেন।
এল সালভাদর(El Salvador) দেশের বিটকয়েন (বিটিসি) লিগ্যাল ট্রেন্ডার হিসেবে গ্রহণের ইতিবাচক প্রভাবের ক্ষেত্রে, একটি রিপোর্ট করার মধ্যে, মেক্সিকোতে একজন সরকারী কর্মকর্তা আবারও অনুরোধ করেছেন যে দেশটিকে বিটকয়েনে এল সালভাদরের উদাহরণ অনুসরণ করা উচিত।

ইন্দিরা কেম্পিস(Indira Kempis), নুয়েভো লিওন(Nuevo León) রাজ্যের প্রতিনিধিত্বকারী একজন সিনেটর, তিনি আত্মবিশ্বাসী যে, বিটকয়েন মেক্সিকোতে আইনি দরপত্র হওয়া উচিত কারণ এটি গ্রহণ করা সম্ভাব্যভাবে বিশ্বব্যাপী আর্থিক অন্তর্ভুক্তি চালাতে পারে।

সিনেটর এখন এল সালভাদরের(El Salvador) “বিটকয়েন আইন” এর উপর ভিত্তি করে একটি ক্রিপ্টোকারেন্সি বিল তৈরি করছেন। তিনি এই বছর মেক্সিকান কংগ্রেস অধিবেশনে বিলটি উপস্থাপন করবেন বলে আশা করছেন। কয়েক সপ্তাহ আগে ইন্দিরা কেম্পিস(Indira Kempis) এল সালভাদরে(El Salvador) যাওয়ার পর ওইদেশের সাথে একটি সাক্ষাত্কারে এমনটিই ব্যক্ত করেছিলেন বলেছিলেন।

ইন্দিরা কেম্পিস(Indira Kempis) বলেন, “এটা আমার কাছে স্পষ্ট যে জনসাধারণের আর্থিক সমস্যাগুলি আমাদের মধ্যে খুব কম লোকই সম্ভাব্য বিকল্পগুলির সাথে সমাধান করেছি এবং এই ধরণের প্রযুক্তি আমাদের একটি বিকল্প তৈরি করতে সূযোগ দেয় যাতে লক্ষ লক্ষ লোককে আর্থিক ব্যবস্থায় অন্তর্ভুক্ত করা যায়।

সিনেটর আরও বলেন যে বিটকয়েন গ্রহণ বিশ্বজুড়ে দেশগুলির জন্য বৈষম্যের মতো সমস্যাগুলি মোকাবেলা করার এবং আর্থিক অন্তর্ভুক্তি অর্জনের জন্য একটি ঐতিহাসিক সুযোগ।

সিনেটর আরও পরামর্শ দিয়েছেন যে সালভাডোরানের রাষ্ট্রপতি নাইব বুকেল(Nayib Bukele) একটি বিটকয়েন বিপ্লব শুরু করতে পারেন যা সমস্ত দেশে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। এ সময়ে তিনি আরও যোগ করেন “বিটকয়েনকে একটি আইনি দরপত্র করা মানে প্রায় সব দেশেই এ সুবিধা বঞ্জিত মানুষদের জন্য সমান মঞ্জ তৈরি করা,”
2018 সালে সিনেটরের কার্যভার গ্রহণ করে, ইন্দিরা কেম্পিস(Indira Kempis) সাম্প্রতিক বছরগুলিতে সক্রিয়ভাবে ক্রিপ্টো শিল্পের প্রচার করছে, জুলাই 2018-এ লেজার আই(চোখ) আন্দোলনের যোগদান মাধ্যমে যা বহিঃপ্রকাশ পায়। তিনি কয়েক বছর ধরে ক্রিপ্টোকারেন্সি শিল্পে রয়েছেন, ক্রিপ্টো উদ্যোক্তা, বিকাশকারী এবং উত্সাহীদের একটি সম্প্রদায় দ্বারা বেষ্টিত, সেনেটর বলেন, “এখন যেহেতু আমি রাজনীতিতে অংশ নিচ্ছি, আমি এই ইকোসিস্টেম প্রচার করতে চাই।”

পূর্বে রিপোর্ট করা হয়েছে, এডুয়ার্ডো মুরাত হিনোজোসা(Eduardo Murat Hinojosa) সহ অন্যান্য মেক্সিকান সিনেটররা 2021 সালের জুনের শুরুতে সালভাদোরান আইনসভা বিটকয়েন আইন পাস করার পরপরই ক্রিপ্টো-বান্ধব আইন নিয়ে কাজ করছিলেন। সাম্প্রতিক খবর মেক্সিকোতে ক্রিপ্টোকারেন্সি শিল্পের ক্রমবর্ধমান গতির মধ্যে এসেছে, প্রধান ক্রিপ্টো এক্সচেঞ্জ কয়েনবেস গত সপ্তাহে মেক্সিকান পেসো মুদ্রাতে ক্রিপ্টো উইথড্র চালু করেছে।

আরও পড়ুনঃ ক্রিপ্টো বিল অনুমোদন পেলে রাশিয়া বছরে ১৩ বিলিয়ন ডলার কর আদায়ের লক্ষ্য

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.