Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

মিয়ানমার কি নিজেদের ক্রিপ্টো কয়েন আনতে যাচ্ছে?

Published

on

দেশটির বর্তমান সরকার সরকারী মুদ্রা হিসাবে Tether (USDT) গ্রহণ করা শুরু করার কয়েক মাস পরে, মিয়ানমারের সামরিক সরকার তাদের নিজস্ব ডিজিটাল মুদ্রা চালু করার পরিকল্পনা করছে।
উপ-তথ্যমন্ত্রী মেজর জেনারেল জাও মিন তুন এর মতে, ডিজিটাল মুদ্রার লক্ষ্য দেশীয় অর্থপ্রদানকে সমর্থন করা এবং দেশের অর্থনীতিকে চাঙ্গা করে তোলা। মিন টুন আরও বলেন, ডিজিটাল মুদ্রা চালু করার জন্য স্থানীয় কোনো কোম্পানির সাথে কাজ করা উচিত কিনা তা নিয়ে সরকার এখনো অনিশ্চিত। একটি রিপোর্ট অনুযায়ী ২০২১ সালের সেপ্টেম্বরে শেষ হওয়া বছরে মিয়ানমারের অর্থনীতি ১৮% হ্রাস হয়েছে।
বিশ্বব্যাংক ২৬ জানুয়ারী প্রকাশিত একটি প্রতিবেদনে বলেছে, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটি কার্যকরভাবে একটি জান্তা বা সামরিক সরকার দ্বারা শাসিত হচ্ছে, যেহেতু এর গণতান্ত্রিকভাবে নির্বাচিত দল গত বছর একটি অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয়েছিল। ক্ষমতাচ্যুত দলটি National Unity Government নামে একটি সরকার গঠন করে, যাতে নির্বাচিত নেত্রী অং সান সু চি এবং তার সমর্থকরা অন্তর্ভুক্ত।


সামরিক সরকার ২০২১ সালের ডিসেম্বরে বলেছিল যে এ সরকার স্টেবলকয়েন Tether কে সরকারী মুদ্রা হিসাবে স্বীকৃতি দেবে, এর পর থেকেই একটা গুঞ্জন শোনা যাচ্ছিলো যে, জান্তা সরকার হয়তো নিজেদের ক্রিপ্টো নিয়ে ভবিষ্যৎতে কিছু পরিকল্পনা করবে। কিন্ত কেন্দ্রীয় ব্যাংক এ ব্যপারে এখনো কোনো মন্তব্য দেয় নি।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.