Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

মার্কিন ট্রেজারির নতুন টোকেন লঞ্চের পর রাশিয়ান ক্রিপ্টো মাইনিং অপারেশনের উপর নিষেধাজ্ঞা

Published

on

আজ একটি প্রেস বিজ্ঞপ্তিতে, মার্কিন ট্রেজারি বিভাগ রাশিয়ার ভার্চুয়াল কারেন্সি মাইনিং এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেছে। অফিস অফ ফরেন অ্যাসেটস কন্ট্রোল (OFAC) সুইজারল্যান্ডে অবস্থিত একটি হোস্টিং কোম্পানি Bitriver AG কে রাশিয়ায় তিনটি অফিসের পাশাপাশি এর দশটি সহযোগী সংস্থার উপর এই নিষেধাজ্ঞা জারি করে।

BitRiver হল একটি বিশাল সার্ভার ফার্ম যা আন্তর্জাতিকভাবে ভার্চুয়াল কারেন্সি মাইনিং ক্ষমতা বিক্রি করে। ট্রেজারির প্রেস রিলিজ অনুসারে, ক্রিপ্টো মাইনিংয়ের জন্য রাশিয়ার ঠান্ডা জলবায়ু অত্যন্ত উপযুক্ত।

ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ বিটথাম্ব গ্লোবাল এর ওয়েবসাইট থেকে জানা যায়, ২০১৭ সালে ইগর রুনেটস্ Bitriver LLC প্রতিষ্ঠিত করেন যার সদরদপ্তর মস্কো তে অবস্থিত। এই ফার্মটিকে বিশ্বজুড়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য বিশাল আকারের ক্রিপ্টোকারেন্সি মাইনিং অপারেশনের জন্য হোস্টিং পরিষেবা দিয়ে আসছে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা রাশিয়ার উপর ক্রমবর্ধমান নিষেধাজ্ঞা কার্যকর করে আসছে। এই নিষেধাজ্ঞাগুলো রাশিয়াকে বৈশ্বিক অর্থব্যবস্থা থেকে বিচ্ছিন্ন করতে দেয়া হয়। এই নিষেধাজ্ঞা মূলত BitRiver এবং সংশ্লিষ্ট কোম্পানিগুলোকে ক্রিপ্টো মাইনিং থেকে বিচ্ছিন্ন করার একটি প্রচেষ্টা।

Bitriver টোকেন লঞ্চ (BTR) :

এতো নিষেধাজ্ঞার উপর BitRiver তাদের নতুন টোকেন লঞ্চ করতে যাচ্ছে যা ১২ এপ্রিল থেকে প্রি-সেল শুরু হবে এবং শুক্রবার হতে লাইভে ট্রেডিং হবে। এরই সাথে Bitriver এর নতুন টোকেন (BTR) যা ইথারিয়াম ব্লকচেইন ভিত্তিক ERC-20, ব্যবহার করে হোল্ডাররা Bitriver ডেটা সেন্টার থেকে তাদের মাইনিং অপারেশন পরিচালনা করার সুযোগ পাবে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.