Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

ভারত সরকারের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ভুয়া এনএফটি এয়ারড্রপ

Published

on

NFT
  • ভারতীয় সরকারি সংস্থা, কর্মকর্তা এবং রাজনৈতিক অফিসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।
  • অ্যাকাউন্টগুলিতে অনুপ্রবেশ করার পরে, হ্যাকার বিখ্যাত আজুকি(Azuki) সম্পর্কিত একটি জাল এনএফটি এয়ারড্রপ পোস্ট করে ব্যবহারকারীদের সাথে প্রতারণা করার চেষ্টা করে।
  • কর্তৃপক্ষ তারপরে সমস্ত হ্যাক হওয়া অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে সক্ষম হয়।

একজন অজ্ঞাত হ্যাকার গত কয়েকদিন ধরে বেশ কয়েকটি সরকারি টুইটার অ্যাকাউন্ট হ্যাক করার পরে সন্দেহজনক এনএফটি এয়ারড্রপ দিয়ে ব্যবহারকারীদের সাথে প্রতারণা করার চেষ্টা করেছে। আজুকি(Azuki) এবং Bored Apes Yacht Club (BAYC)-এর মতো এনএফটি টোকেনের মতো জনপ্রিয় নাম ব্যবহার করে হ্যাকার।

প্রথম হ্যাকিংয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিসিয়াল অ্যাকাউন্ট জড়িত ছিল, যিনি ভারতের চতুর্থ বৃহত্তম রাজ্য – উত্তরপ্রদেশ শাসন করেন। রাজ্য সরকারের একটি টুইট অনুসারে, হ্যাকার শনিবার (৯ এপ্রিল, ২০২২) আদিত্যনাথের প্রোফাইলে অ্যাক্সেস করে কিছু টুইট করে।

প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে মুখ্যমন্ত্রীর অফিসিয়াল অ্যাকাউন্টে আদিত্যনাথের ছবি সরিয়ে BAYC সংগ্রহ থেকে NFT-তে প্রোফাইল ছবিগুলি পরিবর্তন করা হয়।

ঘটনার পরে, উত্তরপ্রদেশ কর্তৃপক্ষ লখনউতে সাইবার ক্রাইম পুলিশ ইউনিটের কাছে একটি মামলা করেন। এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত চলমান তদন্তে কোন সুনির্দিষ্ট ফলাফল পাওয়া যায়নি।

কিছুক্ষণ পরে, উত্তরপ্রদেশ রাজ্য সরকারের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টও হ্যাক করা হয়েছিল। অ্যাকাউন্টটি সোমবার (এপ্রিল ১১, ২০২২) একটি লিঙ্ক থেকে ব্যবহারকারীদের বিনামূল্যে এনএফটি গ্রহণ করতে বলে একটি টুইট প্রকাশ করে। পোস্টটি ব্যবহারকারীদের ‘beanz.army’ ডোমেন নামে একটি ওয়েবসাইটে নিয়ে যায়।

যদিও এটা স্পষ্ট নয় যে আক্রমণগুলি একই ব্যক্তি বা গোষ্ঠীর দ্বারা করা হয়েছিল কি না, কর্তৃপক্ষ দাবি করে যে আক্রমনের স্বীকার সমস্ত অ্যাকাউন্ট পুনরুদ্ধার করা হয়েছে এবং দায়ী ব্যক্তিদের কঠোর শাস্তির সম্মুখীন করা হবে।

প্রকৃতপক্ষে এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি পূর্বেও কিছু ক্রিপ্টো এবং এনএফটি সম্পর্কিত প্রতারণার কাজে ব্যবহার করা হয়েছিলো। ২০২০ সালে জো বাইডেন এবং এলন মাস্ক সহ কয়েকজন নামীদামী ব্যক্তির প্রোফাইল হ্যাক করে অনুরূপ প্রতারণার চেষ্টা করে হ্যাকাররা।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.