Connect with us
20220205-223038-0000

ইথেরিয়াম

ব্লকচেইন ফরেনসিক ফার্ম লাখ ডলার মূল্যের ক্রিপ্টো নিষেধাজ্ঞা প্রাপ্ত ওয়ালেটে খুঁজে পেয়েছে

Published

on

Sanction

এলিপটিক মিলিয়ন ডলারের “উল্লেখযোগ্য ক্রিপ্টো-সম্পদ হোল্ডিং” সহ একটি সন্দেহজনক ক্রিপ্টো ওয়ালেট আবিষ্কার করেছে৷

ব্লকচেইন সিকিউরিটি এবং ফরেনসিক ফার্ম এলিপটিক নিষেধাজ্ঞা প্রাপ্ত ব্যক্তি বা সংস্থার সাথে যুক্ত ক্রিপ্টো ওয়ালেটগুলি প্রকাশ করতে কর্তৃপক্ষের সাথে কাজ করছে।

ইউনাইটেড কিংডম-ভিত্তিক কোম্পানিটি মিলিয়ন ডলারের “উল্লেখযোগ্য ক্রিপ্টো-সম্পদ হোল্ডিং” সহ একটি ওয়ালেট আবিষ্কার করেছে যা নিষেধাজ্ঞার আওতাভুক্ত রাশিয়ান কর্মকর্তা এবং অলিগার্চদের সাথে যুক্ত হতে পারে।

১৪ মার্চ ব্লুমবার্গের সাথে কথা বলার সময়, এলিপটিক এর সহ-প্রতিষ্ঠাতা টম রবিনসন বলেছিলেন যে ক্রিপ্টো নিষেধাজ্ঞা ফাঁকির জন্য ব্যবহার করা হতে পারে। যাইহোক, এটি ব্যাপকভাবে রিপোর্ট এবং এখন সাধারণভাবে গৃহীত হয়েছে যে, রাশিয়া ক্রিপ্টো সম্পদগুলিকে নিষেধাজ্ঞা এড়ানোর জন্য পিভট করার সম্ভাবনা খুব কম।

রিপোর্টে, ক্রিপ্টো ওয়ালেটে আবিষ্কৃত সম্পদের সঠিক মূল্য বা এটিতে থাকা সম্পদের প্রকৃতি উল্লেখ করা হয়নি। রবিনসন যোগ করেছেন যে ক্রিপ্টো ব্যবহারের সীমা প্রশ্নবিদ্ধ। ব্যাখ্যা:

“এটি বাস্তবসম্মতভাবে প্রমাণিত হচ্ছে না যে অলিগার্চরা তাদের সমস্ত সম্পদ ক্রিপ্টোতে স্থানান্তর করে নিষেধাজ্ঞাগুলিকে সম্পূর্ণভাবে এড়িয়ে যেতে পারে। ক্রিপ্টো সনাক্ত করা সহজ, ক্রিপ্টো নিষেধাজ্ঞা ফাঁকির জন্য ব্যবহার করা যেতে পারে এবং ব্যবহার করা হবে, তবে এটি শতভাগ কার্যকরী পদ্ধতি কিনা তা প্রমাণিত নয়।”

এলিপটিক ইতিমধ্যে ৪০০ টিরও বেশি ক্রিপ্টো পরিষেবা চিহ্নিত করেছে যা বেনামী ব্যবহারকারীদের রুবেল দিয়ে ডিজিটাল সম্পদ লেনদেন করতে দেয়। এটি ১৫ মিলিয়নেরও বেশি ক্রিপ্টো এড্রেসকে সংযুক্ত করেছে যেগুলো রাশিয়ান-সম্পর্কিত অপরাধমূলক কার্যকলাপের সাথে সরাসরি যুক্ত ছিলো।

রবিনসন যোগ করেছেন যে যুদ্ধ শুরুর এক সপ্তাহ আগে এই প্লাটফর্মগুলোতে রুবেল-সম্পর্কিত কার্যক্রম বেড়ে যায়। টর্নেডো ক্যাশ, যা ইথারিয়াম এবং ERC-20 লেনদেনগুলিকে বেনামী করে তারা কার্যক্রম সীমাবদ্ধ করতে বা নিষেধাজ্ঞা মেনে চলতে অস্বীকার করেছে৷ আরো পড়ুন, $১ মিলিয়ন ডলার মূল্যের NFT এক সেন্ট এর কম দামে বিক্রি

রবিনসন বড় এক্সচেঞ্জ যেমন কয়েনবেস এবং বিনান্স যেগুলি বিশ্বব্যাপী নিয়ন্ত্রকদের কাছ থেকে নিষেধাজ্ঞার অনুরোধগুলি মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছে তাদের রেফারেন্সে বলেছেন, “সাধারণত, নিষেধাজ্ঞার স্তরটি অনেক বড়,”।

এলিপটিক ইউক্রেনীয় মানবিক প্রচেষ্টাকে সমর্থন করে ক্রিপ্টো অনুদানের উপর নজর রাখছে। ১১ মার্চ ২৩.৩০ UTC-এ এর সর্বশেষ আপডেট প্রকাশ করেছে যে ইউক্রেন সরকার এবং সামরিক বাহিনীকে সহায়তা প্রদানকারী একটি এনজিওকে মোট $৬৩.৮ মিলিয়ন পাঠানো হয়েছে।

মার্কেল সায়েন্স তার প্রতিবেদনের জন্য বেশ কয়েকটি উৎস ব্যবহার করেছে, যা ইউক্রেনের জন্য মোট ক্রিপ্টো অনুদানকে মোট $৯৩.৬ মিলিয়নের অনেক বেশি দেখায়।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.