Connect with us
20220205-223038-0000

বিটকয়েন

বিটিসির দাম $২৪K–$২৭K-তে পড়ার পূর্বাভাস

Published

on

বিশ্লেষকদের মতে, তিনটি ইন্ডিকেটর এমন পূর্বাভাস দেয় যা বিটকয়েন চার্টকে লং টাইমের ফ্রেমে জুম আউট করে বিটিসি দামকে পর্যালোচনা করা হয়।

জনপ্রিয় বিশ্লেষক আরি রুড ভবিষ্যদ্বানী করে বলেন,বিটিসি আগামী মাসগুলিতে $৩০k এর নিচে নেমে যেতে পারে বলে মনে হচ্ছে৷

ইন্ডিপেন্ডেন্ট মার্কেট বিশ্লেষক, ১৪ ফেব্রুয়ারী একটি থ্রেড প্রকাশ করেছে,যেখানে বিটকয়েনের এমন চলমান দাম কেন রিকোভার নাও হতে পারে,তার ব্যাখ্যা রয়েছে — ( ২৪ জানুয়ারী ৩৩k ডলারের নিচে থেকে ১৪ ফেব্রুয়ারীতে প্রায় $৪২k এর উপরে অবস্থান স্থিতিশীল নাও হতে পারে)৷

বিষয়টি ব্যাখ্যা করতে গিয়ে, রুড বিয়ারিশ আউটলুকের তিনটি টেকনিক্যাল সেটআপ প্রেজেন্ট করেছেন।

নিচে সেগুলো আলোচনা করা হল:

১ বিটকয়েন এলএফজি মডেল

রুডের “লগারিদমিক ফ্র্যাক্টাল গ্রোথ” (LFG) হল বিটকয়েনের দাম নিয়ে করা ভবিষ্যদ্বাণী মডেল যা BTC এর ফ্র্যাক্টালের উপর নির্ভর করে এবং “উভয় অক্ষের লগারিদমিক স্কেল” নিয়ে গঠিত। এই প্রজেক্ট শো করে বিটকয়েন তার বর্তমান উপর ভিত্তি করে পরবর্তীতে কত দামে যেতে পারে।
বিশ্লেষক মান্থলি BTC/USD চার্টে LFG মডেল প্রয়োগ করেছেন।

নীচের চার্টে যেমন দেখানো হয়েছে, LFG স্তর পূর্ববর্তী বিয়ারিশ চক্রে ট্রেডারের জন্য জমা/ডিস্ট্রিবিউশন জোন হিসাবে চিহ্নিত করেছে। তাই, রুড উল্লেখ করেছেন বিটকয়েনকে এখন অবধি সর্বনিম্ন স্তরে ও পড়তে হয়েছে,যা ২০১৮ এবং ২০২০ সালে বিটকয়েনের দাম ক্র্যাশ হওয়ার সময়ের সাথে মিলে গেছে।

রুড জোর দিয়ে বলেছেন:
“বিটকয়েন ক্রয় করার সুযোগের জন্য সর্বোত্তম সম্ভাব্য পরিস্থিতি হবে ২৪K–২৭K দামের এই স্তর।”

২. রিবন সাপোর্ট

LFG মডেলের মতো, চলমান রিবন মডেলটি ২০১৮ এবং ২০২০ এর বিটকয়েন বিয়ারিশ চক্রের সমাপ্তির সাথে এবং ওই সময়সীমার সাথে সঠিকভাবে মিলে গেছে।

বিস্তারিতভাবে বলা যায়, এই রিবন সাপোর্ট (MAs) একটি পরিসীমা উপস্থাপন করে যা ট্রেডারদের MA-এর সাথে সম্পর্কিত দাম দেখে এটি প্রতিরোধ এবং সাপোর্ট এরিয়া সনাক্ত করতে সাহায্য করে। বিটকয়েনের প্রতিটি টপ-টু-বটম ট্রেন্ডস এটির “রিবন সাপোর্ট ” এর কাছাকাছি এসে শেষ হয়ে গেছে।

বিশ্লেষকরা পরামর্শ দেন, বিটকয়েন এর দাম $৬৯ k টপ থেকে আরেকটি মূল্য সংশোধনের মধ্য দিয়ে $৩৩k এর কাছাকাছি এসে একটি শক্তিশালী বাউন্সে পরিণত হতে পারে “ত্রৈমাসিক চার্টে রিবন সাপোর্ট পুনরায় পরীক্ষা করার কারণে”।

ফলে, চলমান রিবন সাপোর্ট নির্দেশক বিটকয়েনকে $২৫k বা তার নিচে পাঠানোর ঝুঁকি নিয়ে থাকে।

  1. সাপ্তাহিক রিবন প্রতিরোধ, RSI

এটি আরেকটি চলমান রিবন সূচক, কিন্তু এটি সাপ্তাহিক টাইমফ্রেমে, বিটকয়েনের চলমান মূল্যের রিবাউন্ডকে ক্যাপ করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করেছে।

বিটকয়েনের সাপ্তাহিক শক্তি সূচক (RSI) এর সাথে “শক্তিশালী রেসিস্টেন্স” একত্রিত হলে,যেমনটি রুড ইঙ্গিত করেছে,তা আরও বিয়ারিশ সেন্টিমেট প্রদান করে।

RSI ট্রেডারদের বুলিশ এবং বিয়ারিশ প্রাইস মোমেন্টাম সম্পর্কে ইঙ্গিত দেয়। রুড উল্লেখ করেছেন, বায়িং মোমেন্টাম RSI ট্রেন্ডলাইনের চারপাশে নিম্নমুখী ঢালু হিসেবে দুর্বল হয়ে পড়েছে, যা BTC/USD এর জন্য সম্ভাব্য বিক্রির দিকে ইঙ্গিত করে।

বুলিশ মার্কেট , উপরে উল্লিখিত বিয়ারিশ টেকনিক্যাল সূচকগুলির বিপরীতে কাজ করে, বেশ কয়েকটি বিটকয়েন অন-চেইন সূচক রয়েছে বুলিশ আউটলুক প্রদান করে।

বিটকয়েন এড্রেস যেগুলিতে কমপক্ষে ১০০০ বিটিসি রয়েছে তারা সাম্প্রতিক আপসাইড রিট্রেসমেন্টের সময় তাদের ব্যালেন্সে আরও টোকেন যুক্ত করেছে, এটি ইঙ্গিত দেয় সবচেয়ে ধনী ক্রিপ্টো ইনভেস্টররা বিটিসি-র রিবাউন্ড পদক্ষেপকে সাপোর্ট করছে।

১৩ ফেব্রুয়ারীতে এক্সচেঞ্জে থাকা বিটকয়েনের পরিমাণ তিন বছরের মধ্যে সর্বনিম্ন স্তরে নেমে গেছে, গ্লাসনোডের ডেটা হতে দেখা যায়, এটি একটি ক্রমাগত বুলিশ ডাউনট্রেন্ড যা মার্চ ২০২০ এর আগ অবধি ইনটেক রয়েছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.